বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

চুনারুঘাটে নির্বাহী কর্মকর্তা ও ওসি’র অপসারণের দাবীতে ঝাড়ূ মিছিল

  • আপডেট টাইম বুধবার, ৬ জানুয়ারী, ২০১৬
  • ৪৮২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, চুনারুঘাট থেকে \ চুনারুঘাটে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি’র অপসারণের দাবীতে মঙ্গলবার সকালে উপজেলা শহরে ঝাড়ূ মিছিল করেছে আওয়ামীলীগ। সকালে উপজেলা গেইট থেকে মিছিলটি বের হয়ে সারা শহর প্রদক্ষিণ শেষে পৌর শহরের মধ্য বাজারে এক প্রতিবাদ সভায় মিলিত হয়। ওই প্রতিবাদ সভায় বক্তৃতা করেন, ইউপি চেয়ারম্যান ওয়াহেদ আলী, সাবেক চেয়ারম্যান শামীম আহম্মদ, মোস্তাফিজুর রহমান রিপন, রিমন ফরাজী, হোসাইন মোহাম্মদ আল আমিন, সোহেল আরমান, আঃ সামাদ মাষ্টার প্রমুখ।
বক্তারা বলেন, ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে পরিকল্পিতভাবে নৌকার প্রার্থী সাইফুল আলম রুবেলকে মাত্র ১৪ ভোটের ব্যবধান দেখিয়ে পরাজিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাশহুদুল কবীর ও ওসি অমুল্য কুমার চৌধুরী। তারা বিপুল পরিমাণ ঘুষ বিনিময়ে ধানের শীষের প্রার্থী নাজিম উদ্দিন সামছুকে বিজয়ী ঘোষণা করেন। ওই দুই কর্মকর্তাকে আগামী ২৪ ঘন্টার মধ্যে চুনারুঘাট থেকে প্রত্যাহার না করলে আওয়ামীলীগ বৃহত্তর আন্দোলনের কর্মসুচী ঘোষণা করবে। সোমবার মধ্যবাজারে একই দাবীতে প্রতিবাদ সভা করেছে আওয়ামীলীগের নেতাকর্মীরা। সভায় অনতিবিলম্বে ইউএনও’র অপসারণ দাবী করা হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, রিটার্নিং অফিসার ইউএনও মাশহুদুল কবীর নির্বাচনে হাজী ইয়াসিন সরকারি বিদ্যালয় কেন্দ্রে প্রিসাইডিং অফিসার ডাঃ সঞ্জীব সুত্রধরের মাধ্যমে ভোট চুরি করে আওয়ামীলীগ প্রার্থী সাইফুল আলম রুবেলকে মাত্র ১৪ ভোটের ব্যবধানে পরিকল্পিত ভাবে পরাজিত করে। পৌর শহরের সকল কেন্দ্র থেকে ফলাফল সন্ধ্যা সাড়ে ৬টার মধ্যে উপজেলায় আসলেও হাজী ইয়াসিন কেন্দ্রের ফলাফল আনা হয় রাত ৯টায়। তারা ওই কেন্দ্রের রাস্তায় বড় বড় গাছ ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কেন্দ্র দখল করে আওয়ামীলীগ প্রার্থীর নিশ্চিত বিজয়কে ইউএনও প্রিসাইডিং অফিসারে মাধ্যমে পাল্টিয়ে বিএনপি প্রার্থীকে বিজয়ী করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশহুদুল কবীর বলেন, ভোট কারচুপি হলে তারা ট্রাইব্যুানালে আবেদন না করে ছাত্রলীগের কয়েকটি ছেলে দিয়ে মিছিল করিয়ে আমাকে বেআইনী ভাবে অপসারণ করতে চাইছে। তিনি বলেন, তারা অভিযোগ থাকলে নির্বাচনী ট্রাইব্যুনালে যেতে পারতো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com