বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সিলেটবাসী সম্পর্কে আব্দুল গাফ্ফার চৌধুরীর কটাক্ষের প্রতিবাদে নবীগঞ্জে আন্দোলনের প্রস্তুতি

  • আপডেট টাইম সোমবার, ৪ জানুয়ারী, ২০১৬
  • ৫০৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে ॥ সিলেটবাসী সম্পর্কে আব্দুল গাফ্ফার চৌধুরীর কটাক্ষের প্রতিবাদে নবীগঞ্জে আন্দোলনের প্রস্তুতি দানা বাধছে। গত ১২ ডিসেম্বর ২০১৫ ইংরেজিতে চ্যানেল আই ইউরোপে কলামিষ্ট আব্দুল গাফ্ফার চৌধুরীকে নিয়ে জন্ম দিনের লাইভ অনুষ্টানে সিলেটি কমিউনিটি সাবেক মেয়র লুৎফুর রহমান ও কমিউনিটি নেতা সাংবাদিক কে.এম আবু তাহের চৌধুরীর বিরুদ্ধে মন্তব্য করে বলেন, সিলেটি কমিউনিটি “লাঙ্গল টু লন্ডন” সংস্কৃতির ধারক বাহক এই অশিক্ষিত ও অর্ধশিক্ষিতরা ব্রিটেনে অনেক কিছুই করছে। তিনি জনপ্রিয় টিভি চ্যানেল এস এর মালিককে অর্ধশিক্ষিত বলেও মন্তব্য করেন। তার এই বক্তব্যে প্রবাসী অধ্যুষিত সিলেট বিভাগের জেলা উপজেলা সহ যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র সহ প্রবাসীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তার এই বক্তব্যের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে অবিলম্বে এই অশালীন বক্তব্য প্রত্যাহারের দাবী জানিয়েছে ‘আমরা সবাই সিলেটী‘ নামীয় সামাজিক সংগঠন। আব্দুল গাফ্ফার চৌধুরীর এ হীন মানষিকতা পরিহার করে সিলেটবাসীর কাছে অবিলম্বে ক্ষমা চাওয়ার আহবান জানান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক সহ বিভিন্ন গণ মাধ্যমে এ নিয়ে ব্যাপক সমালোচনার মূখে পড়েছেন কলামিষ্ট আব্দুল গাফ্ফার চৌধুরী। তার এই বক্তব্যে বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী হিসাবে খ্যাত ৩৬০ আউলিয়ার পূণ্যভূমি সিলেটবাসীরা অপমান বোধ করছেন। এই বক্তব্যে খোদ সরকার দলীয় সিলেট প্রবাসী অনেক প্রভাবশালী নেতাদের মধ্যের ক্ষোভের সঞ্চার হয়েছে। অপরদিকে তার এই বক্তব্যে প্রতিবাদে নবীগঞ্জ উপজেলার প্রাণ কেন্দ্র হিসাবে খ্যাত ঢাকা-সিলেট মহা সড়কের আউশকান্দি-হীরাগঞ্জ বাজারে গতকাল রবিবার বিকালে মানববন্ধন করার এক পরামর্শ সভা অনুষ্টিত হয়েছে।
“আমরা সবাই সিলেটী” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আউশকান্দি-হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী নেতা মোঃ ছাদিকুল ইসলামের সভাপতিত্বে ও শাহ সুলতান আহমদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, গীতিকার এম মুজিবুর রহমান, কিবরিয়া চৌধুরী, বুলবুল আহমদ, আউশকান্দি-হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী নেতা মুবাশ্বির আহমদ, নিজাম আহমদ, পার্থ সারথি পাল ইমন, জেনারেশন ২০০৫ কল্যাণ ট্রাষ্ট এর সদস্য শামীম আহমদ, রাজু আহমদ, সুফিয়ান, মিফতাউর রহমান, জাপা নেতা শাহ আকবর আলী, সুজন মিয়া, পলাশ চৌধুরী, কামরুল হাসান বাবলু, তরুণ ছাত্র নেতা শিহাব আহমদ, রুমেল আহমদ, জাকির হোসেন, বশির আহমদ, হাফিজ আকরব, আলাউর রহমান আল আমীন, রিপন দেবনাথ, রকি পারবেজ, সিজিল আহমদ, রাসেল আহমদ, রুপন মিয়া সহ বিভিন্ন সামাজিক সংগঠনের লোকজন। এ সময় যুক্তরাষ্ট্র থেকে ফয়জুল ইসলাম চৌধুরী নয়ন ও যুক্তরাজ্য থেকে মছনু আহমদ চৌধুরী উক্ত আন্দোলনে প্রতি সহমত প্রকাশ করেন ও আব্দুল গাফ্ফার চৌধুরী এ বক্তব্যের তীব্র নিন্দা জানান। সভায় সর্ব সম্মতিক্রমে আগামী ৯ জানুয়ারী শনিবার বিকাল ৩টায় ঢাকা-সিলেট মহা সড়কের আউশকান্দিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করার সিদ্ধান্ত গৃহিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com