শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জে ইজতেমা মাঠে লাখো মুসল­ীর জুম্মার নামাজ আদায়

  • আপডেট টাইম শনিবার, ২ জানুয়ারী, ২০১৬
  • ৪৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জ শহরঘেষা সুলতান মাহমুদপুর এলাকায় চলছে ৩ দিনব্যাপী ইজতেমা। শুক্রবার ইজতেমার দ্বিতীয় দিনে ইজতেমা ময়দানে জুম্মার নামাজ আদায় করা হয়েছে। নামাজে লাখো মুসল­ীর সমাগম ঘটে। এতে ভারত পাকিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশের মুসল­ীগণ অংশ নেন। হবিগঞ্জ জেলার ইতিহাসে এটিকেই সর্ববৃহৎ জুম্মার জামাত বলছেন সবাই।
সুলতান মামদপুর এলাকায় হবিগঞ্জ-লাখাই সড়কের দু’পাশে ইজতেমায় আগত মুসল­ীদের জন্য ৪টি গেইট করা হয়েছে। মুসল­ীদের অজুর ব্যবস্থা এবং শৌচকর্মের জন্য অসংখ্য টয়লেট নির্মাণ করা হয়েছে। মুসল­ীদের পানি খাওয়ার সুব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি মুসল­ীদের নিরাপত্তার জন্য পুলিশের ক্যাম্প করা হয়েছে। পুলিশ সার্বক্ষণিক আইন শৃংখলার দায়িত্ব পালন করছে। শনিবার পর্যন্ত চলবে ইজতেমা। ইজতেমায় আগত মুসল­ীরা পবিত্র কোরআন তেলাওয়াত ও জিকির আসকার করছেন। দেশের বিভিন্ন স্থান থেকে উলামায়ে কেরামগণ এসে ইজতেমার মঞ্চে বক্তৃতা করছেন।
আয়োজকগণ জানান, টঙ্গির তুরাগ তীরের বিশ্ব ইজতেমার অংশ হিসেবে এবার দেশের ৩২টি জেলায় ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার ইজতেমা ময়দানে জুম্মার জামাতে ইমামতি করেন তাবলীগ জামাতের কাকরাইল মসজিদের খতিব হাফেজ মাওঃ জুবাইর আহমদ। জুম্মার নামাজে স্থানীয় এমপি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহিরসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন স্তরের মুসল­ীরা অংশগ্রহণ করেন। নামাজ শেষে ইজতেমার বয়ানে শরীক হন মুসল­ীরা। ইজতেমা আয়োজক কমিটির সাথে সংশ্লিষ্ট মাওঃ জাবের আল হুদা জানান, হবিগঞ্জ জেলায় এই জুম্মার জামাত সর্ববৃহৎ। এর আগে এ বড় জামাত জেলার কোথাও হয়নি। তাবলীগের সাথী ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম জানান, তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বীদের সম্মতিক্রমে দেশের ৩২টি জেলায় ইজতেমা অনুষ্টিত হচ্ছে। আমাদের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও সব রকম নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com