বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

পৌর নির্বাচন ঃ সকল প্রস্তুতি সম্পন্ন \ রাত পোহালেই ভোট

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০১৫
  • ৪০২ বা পড়া হয়েছে

এম কাউছার আহমেদ/এম এ আই সজিব \

আজ বুধবার রাত পোহালেই হবিগঞ্জ জেলার ৫টি পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনী এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী গতকাল রাত থেকে সকল ধরনের প্রচারনা বন্ধ থাকবে। রাত ১২ টার পর থেকে নির্বাচনী সকল ধরনের প্রচারনা বন্ধের জন্য গতকাল দিনভর পৌর এলাকায় মাইকিং করা হয়। বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে নির্বাচন অনুষ্টানে ব্যালট পেপার, বাক্সসহ সকল ধরনের মালামাল ইতিমধ্যে পৌছে গেছে স্ব-স্ব পৌরসভায়। আজ রাতের মধ্যে কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিসাইটিং অফিসার, পোলিং অফিসার সহ নিরাপত্তার দায়িত্বে নিয়োজিতরা স্ব-স্ব কেন্দ্রে অবস্থান করবেন। বিজিবির পাশাপাশি পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যও মোতায়েন থাকবে। গতকাল সোমবার ২ প্লাটুন করে বিজিবি সদস্য হবিগঞ্জ এসে পৌছেছেন। তারা ৩১ ডিসেম্বর পর্যন্ত অবস্থান করবেন বলে জানা গেছে।
নির্বাচন সুষ্টু ও নিরপেক্ষ ভাবে হচ্ছে কি না তা পর্যবেক্ষনের জন্য সাংবাদিক সহ বিভিন্ন প্রতিষ্টানের নিয়োজিতদের মধ্যে পরিচয়পত্র প্রদান করা হয়েছে। বিভিন্ন টিভি চ্যানেলে সরাসরি নির্বাচন অনুষ্ঠানের দৃশ্য প্রচার হবে। ইতিমধ্যে ঢাকা থেকে বেশ কয়েকটি টিভি চ্যানেলের প্রতিনিধিগণ হবিগঞ্জ এসে পৌছেছেন। বাকীরা আজ রাতের মধ্যে এসে যাবেন। হবিগঞ্জ জেলায় এক সাথে ৫টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এর প্রতি নজর পড়েছে বেশী। আগামীকাল বুধবার সকাল ৮টা থেকে টানা ৪ টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ৫টি পৌরসভার ৫৭ টি কেন্দ্রে ২৭২টি ভোট কক্ষ রয়েছে। এর মধ্যে ৫৩টি কেন্দ্রই ঝুকিপূর্ণ বলে জানা গেছে। ভোটাধিকার প্রয়োগ করবেন ১ লাখ ৮১৩ জন ভোটার। তন্মধ্যে হবিগঞ্জ পৌরসভায় ১৮টি কেন্দ্রে কক্ষ থাকবে ১১৮টি। এতে ৪৪ হাজার ১২৩ জন নারী-পুরুষ তাদের ভোধিকার প্রয়োগ করবেন। তন্মধ্যে পুরুষ ২২ হাজার ১০৬জন এবং মহিলা ২২ হাজার ১৭ জন। শায়েস্তাগঞ্জ পৌরসভায় ৯টি কেন্দ্রে কক্ষ থাকবে ৪১টি। এতে ১৫ হাজার ১৯৭ জন নারী-পুরুষ তাদের ভোধিকার প্রয়োগ করবেন। তন্মধ্যে পুরুষ ৭ হাজার ৬৬৯জন এবং মহিলা ৭ হাজার ৫২৮ জন। নবীগঞ্জ পৌরসভায় ১০টি কেন্দ্রে কক্ষ থাকবে ৫০টি। এতে ১৬ হাজার ১৬৫ জন নারী-পুরুষ তাদের ভোধিকার প্রয়োগ করবেন। তন্মধ্যে পুরুষ ৭ হাজার ৯২৬জন এবং মহিলা ৮ হাজার ২৩৯ জন। চুনারুঘাট পৌরসভায় ১১টি কেন্দ্রে কক্ষ থাকবে ৩২টি। এতে ১২ হাজার ১৬৮ জন নারী-পুরুষ তাদের ভোধিকার প্রয়োগ করবেন। তন্মধ্যে পুরুষ ৬ হাজার ৮৪জন এবং মহিলা ৬ হাজার ৮৪ জন। মাধবপুর পৌরসভায় ৯টি কেন্দ্রে কক্ষ থাকবে ৩১টি। এতে ১৩ হাজার ১৬০ জন নারী-পুরুষ তাদের ভোধিকার প্রয়োগ করবেন। তন্মধ্যে পুরুষ ৬ হাজার ৭৮৯জন এবং মহিলা ৬ হাজার ৩৭১ জন।
আজ ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে কমিশন। তবে রির্টানিং অফিসারের অনুমতি সাপেক্ষে সংবাদপত্র, প্রার্থী, পর্যবেক্ষক ও আইন শৃংখলা রক্ষার কাজে ব্যবহৃত যানবাহন চলাচল করতে পারবে। এ ক্ষেত্রে কোন বিধি নিষেধ থাকছে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com