বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

শহরের মোহনপুর থেকে ভুয়া সিআইডি ল্যাংড়া কাওছার আটক

  • আপডেট টাইম শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০১৫
  • ৪৫৬ বা পড়া হয়েছে

এম এ আই সজিব \ সিআইডি পরিচয়ে প্রতারণা, চাঁদা দাবী ও গ্রেফতারের ভয় দেখিয়ে লোকদের হয়রানির মুলহোতা ভুয়া সিআইডি জান্নাতুল ফেরদৌস ওরপে ল্যাংড়া কাওছার (৩০) কে অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। সে হবিগঞ্জ সদর উপজেলার আউশপাড়া গ্রামের আবু তৈয়বের পুত্র। দীর্ঘদিন ধরে মোহনপুর এলাকায় নানার বাড়িতে থেকে সিআইডির নাম ভাঙ্গিয়ে অপকর্ম করে আসছিল। গতকাল বৃহস্পতিবার বিকালে সদর থানার এসআই কৃষ্ণ মোহন দেবনাথের নেতৃত্বে একদল পুলিশ তার নানার বাড়ী শহরের মোহনপুর এলাকা থেকে তাকে আটক করে।
পুলিশ জানায়, জনৈক যুবতীর নারী ও নির্যাতন মামলা তাকে আটক করা হয়। সে দীর্ঘদিন ধরে নিজেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কর্মকর্তা পরিচয়ে চাকুরী ও গ্রেফতারের ভয়সহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড চালিয়ে আসছিল। টাকা না দিলে সিআইডিকে ভুল তথ্য দিয়ে শহরের নিরীহ যুবকদের গ্রেফতার করিয়ে টাকা পয়সা হাতিয়ে নিত। তার নেতৃত্বে শহরের বিভিন্নস্থানে গড়ে উঠেছিল একটি সংঘবদ্ধ অপরাধীদের শক্তিশালীচক্র। স্থনীয় মাদক ব্যবসায়ী, পুরাতন বাসষ্টেন্ড এলাকায় নকল স্বর্ণ কারবারীরা, পকেটমারদেরকে সিআইডির ভয় দেখিয়ে কমিশন নিত।
মামলার বিবরণে জানা যায়, গত ১১ নভেম্বর নারী ও নির্যাতন মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। অনুসন্ধানে জানা যায়, সিআইডি অফিসেও আসা-যাওয়ার সুবাদে ওই অফিসের চেয়ার টেবিলে বসে নিজেকে সিআইডির কর্মকর্তা হিসেবে জাহির করতো। স¤প্রতি সে শহরের বিভিন্নস্থানে একাধিক যুবককে সিআইডি অফিসে চাকুরী পাইয়ে দেবার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। তার খপ্পরে পড়ে নির্যাতিত হওয়া ব্যক্তিদের একজন শহরের অনন্তপুর এলাকার শাহজাহান মিয়া নামের জনৈক ব্যক্তি। চাকুরীর প্রলোভন দিয়ে তার কাছ থেকে সে হাতিয়ে নেয় লাখ টাকা। পরে চাকুরী দিতে না পারায় ওই ব্যক্তি টাকা ফেরত দাবি করলে ৪৩ হাজার টাকা ফেরত দিলেও অবশিষ্ঠ টাকা এ ফেরত দেয়নি কাউছার।
অপর একটি সূত্র জানায়, এছাড়াও পুলিশে চাকুরী দেয়ার কথা বলে কুমিল­ার মুরাদনগরের মমিনুল ইসলামের নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবিও করেছিল সে। এ সময় মমিনুল তার পরিচয়পত্র দেখতে চাইলে সে সিআইডি গাড়ির সামনে তুলা তার একটি ছবি দেখিয়ে কৌশলে সটকে পড়ে। চুনারুঘাটের জনৈক সফিক মিয়ার কন্যাকে প্রেমের ফাঁদে ফেলে অপকর্মকর্মের লক্ষেই ছিল তার মূল লক্ষ। গতকাল সন্ধ্যায় তাকে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।
এ ব্যাপারে সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান, তাকে মামলা দিয়ে কোর্টে প্রেরণ করা হয়েছে। আমরা তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আসা করি আরো অনেক তথ্য উদঘাটন করা যাবে। এদিকে কাওছারের আটকের খবরে প্রায় অর্ধশতাধিক লোক থানায় এসে প্রতিবাদ জানিয়ে তার শাস্তি দাবি করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com