সোমবার, ১৩ Jul ২০২০, ০৭:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
বানিয়াচংয়ে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার আজমিরীগঞ্জে রাস্তা ডুবে গ্রামে ঢুকছে কুশিয়ারার পানি শায়েস্তাগঞ্জে বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে ৯ লক্ষাধিক টাকার চেক বিতরণ করেছেন এমপি আবু জাহির সরকার কর্তৃক বরখাস্ত হলেও দলীয় পদে বহাল তবিয়তে মুকুল হবিগঞ্জে আরো ১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হবিগঞ্জ সদর হাসপাতালে নাভানা গ্রুপের অক্সিজেন কনসেনটেটর প্রদান মাধবপুরে মসজিদ ভাঙার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাপা ক্ষোভ চুনারুঘাটে ট্রাক্টরের ধাক্কায় নারী নিহত ॥ ট্রাক্টর আটক শায়েস্তাগঞ্জের চোরাই মোটর সাইকেলসহ ২ ব্যক্তি আটক জলাবদ্ধতা ও সমস্যামুক্ত হবিগঞ্জ জেলা চাই গ্রুপ আয়োজিত ॥ অনলাইন ভিত্তিক সাধারণ জ্ঞান প্রতিযোগিতার বিজয়ীর পুরস্কৃত করলেন মেয়র
হবিগঞ্জের ৫ পৌরসভার বাতিলকৃত ১৯ কাউন্সিলরের মধ্যে ৮ জনের আপিল

হবিগঞ্জের ৫ পৌরসভার বাতিলকৃত ১৯ কাউন্সিলরের মধ্যে ৮ জনের আপিল

এম এ আই সজিব \ জেলার ৫ পৌরসভার বাতিলকৃত ১৯ কাউন্সিলরের মাঝে ৮ কাউন্সিলর প্রার্থী আপিল করেছেন। গতকাল সোমবার জেলা প্রশাসক বরাবরে তারা আপিল করেন। তবে আজ মঙ্গলবার আপিলগুলো যাচাই বাছাই করা হবে। বিকাল ৫টা পর্যন্ত আপিল করার শেষ সময়। এরপরে কোন প্রার্থী আপিল করলেও তা গ্রহণ যোগ্য হবে না বলে জেলা প্রশাসক সূত্র জানিয়েছে।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত শনিবার ও রবিবার দুই দিনে হবিগঞ্জ পৌরসভায় ১ জন মেয়র ও ৫ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। এর মাঝে মেয়র পদে পিপলস পার্টির প্রার্থী মোঃ আব্দুল কাদির আয়কর সার্টিফিকেট জমা না দেয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়। এ ছাড়া কাউন্সিলর পদে জামানতের টাকা জমা না দেয়ায় সোহেল আহমেদ, পৌরসভার ঠিকাদারী লাইসেন্স এর কারণে, হলফনামায় নোটারী পাবলিক কার্যালয়ে গিয়ে সংশোধন না করায় সিতেশ চন্দ্র দাসের, দুই বছর সাজা ভোগের পর ৫ বছর অতিক্রান্ত হওয়ার কাগজ দেখাতে না পারায় মহিলা কাউন্সিলর প্রার্থী রেজিয়া সুলতানা এবং ঋণ খেলাপি হওয়ায় অর্পনা বালা পালের মনোনয়ন বাতিল করা হয়। শায়েস্তাগঞ্জ পৌরসভায় ৪ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এর মাঝে নিজে কাতারে অবস্থান করে ছোট ভাইয়ের মাধ্যমে জাল স্বাক্ষরে মনোনয়নপত্র জমা দেয়ায় এটিএম আফজাল হোসেন, ঋণ খেলাপি হওয়ায় মুখলিছ মিয়া ও আহমেদ সামি এবং নির্বাচনে প্রার্থীতার বয়স না হওয়ায় মহিলা কাউন্সিলর প্রার্থী তুলুনা আক্তার চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়। মাধবপুর পৌরসভায় ৩ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এর মাঝে ঋণ খেলাপি হওয়ায় এমদাদুর রহমান ফেরদৌস, কাগজপত্রে ক্রুটি থাকায় বাবুল মিয়া ও একই কারণে মহিলা কাউন্সিলর প্রার্থী হেনা আক্তারের মনোনয়ন বাতিল করা হয়। নবীগঞ্জ পৌরসভায় ৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। তারা প্রত্যেকেই ঋণ খেলাপি। প্রার্থীরা হচ্ছেন- নিয়ামুল হক, আবু সালাম ও নূর মিয়া। চুনারুঘাট পৌরসভায় ২ মেয়র ও ১ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। বাতিল মেয়র প্রার্থীরা হচ্ছেন, স্বতন্ত্র প্রার্থী ইফতেখারুল গণি খায়রুল ও জামায়াত নেতা মীর সায়েব আলী। বাতিল হওয়া কাউন্সিলর প্রার্থী আব্দুস শহীদ।
গতকাল সোমবার বিকাল ৫টা পর্যন্ত ৮ কাউন্সিলর প্রার্থী আপিল করেছেন বলে জানা গেছে।
এ ব্যাপারে জেলা রিটার্নিং অফিসার শফিউল আলম বলেন, যাদের বাতিল করা হয়েছে, তারা তিন দিনের ভেতরে আপিল করতে পারবেন এবং নির্বাচনের ২১ দিন আগ থেকে প্রচারণা চালাতে পারবেন। নির্বাচনে আচরণবিধি লংঘণ করা হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আগামী ১৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন এবং ১৪ ডিসেম্বর ১১ টায় মেয়রদের প্রতীক বরাদ্ধ করা হবে এবং ১২ টায় কাউন্সিলরদের মাঝে প্রতীক বরাদ্ধ দেয়া হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com