শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

পানিউমদা বিএনপি নেতা রহমানের দাপটে এলাকার লোকজন অতিষ্ঠ

  • আপডেট টাইম শনিবার, ৫ ডিসেম্বর, ২০১৫
  • ৩৬৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ আধিপত্য বিস্তার, দুুর্নীতি, আত্মসাৎ, অগ্নিসংযোগ, হামলা-ভাংচুর ও লুটপাটসহ দ্রুত বিচার মামলার আসামী পানিউমদা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুর রহমান এখনো পুলিশের ধরাছোয়ার বাইরে। তিনি মামলার বাদি ও তাদের পরিবারের লোকজনদের প্রকাশ্যে হুমকি-ধমকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। যে কারণে চরম নিরাপত্তাহীনতাসহ ন্যায় বিচার নিয়ে বাদিরা এখন শংকিত।
স্থানীয় সূত্র জানায়, পানিউমদা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুর রহমানের বিরুদ্ধে থানায় রয়েছে অগ্নিসংযোগ, হামলা-ভাংচুর, লুটপাটসহ একাধিক অভিযোগ। এছাড়াও নিরীহ এক মুক্তিযোদ্ধার ভাইয়ের ভূমি জবর-দখল করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, তিনি ও তার লোকজন এলাকায় আধিপত্য বিস্তার করে চালিয়ে যাচ্ছে নানা অপকর্ম।
পুলিশ সূত্র জানায়, অভিযুক্ত আব্দুর রহমানের বিরুদ্ধে ২০১৩ইং সনের ৮ জুন নবীগঞ্জ থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করা হয়। যার নং- ৮। ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহানুর তালুকদার বাদি হয়ে ওই মামলাটি দায়ের করেন। মামলায় উলে­খ করা হয়, এলাকায় আধিপত্য বিস্তার করতে আব্দুর রহমান তার লোকজন নিয়ে দিনের বেলা প্রকাশ্যে খাগাউড়া বাজারস্থ বাদির ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করেন। শুধু তাই নয়, মামলা দায়েরের পর ক্ষিপ্ত হয়ে সাক্ষিদের উপর হামলা চালান আব্দুর রহমান। এ ঘটনার পর ১০৭ ধারায় তার বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের হয়।
এছাড়াও চলতি বছরের ৩০ নভেম্বর নবীগঞ্জ থানায় তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে আরো একটি মামলা দায়ের হয়। স্থানীয় আওয়ামীলীগ নেতা নুরাজ মিয়া বাদি হয়ে আব্দুর রহমানসহ জামাত নেতা রুহুল আমিনের বিরুদ্ধে ওই মামলাটি দায়ের করেন। মামলায় উলে­খ করা হয়, আব্দুর রহমান ও রুহুল আমিন তাদের দলবল নিয়ে খাগাউড়া বাজারস্থ বাদির ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও লুটপাট চালান।
সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের নোয়াগাও গ্রামের বেলদার আহমেদ চৌধুরীর পুত্র ও মুক্তিযোদ্ধা শাহজাহান চৌধুরীর ভাই অজুদ আহমেদ চৌধুরীর ভূ-সম্পদ জোরপূর্বক দখল করেন অভিযুক্ত আব্দুর রহমান। এ ঘটনায় অজুদ আহমেদ চৌধুরী প্রতিকার চেয়ে ২০১২ সনের ৩ জুলাই পুলিশ সুপার বরাবরে একটি লিখিত আবেদন করেন। কিন্তু এরপরও আব্দুর রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গৃহিত না হওয়ায় উপায়ান্তর না দেখে স্বরাষ্ট্র মন্ত্রীর বরাবরে ২০১৩ইং সনের ৩ জানুয়ারি আরো একটি পৃথক আবেদন করেন অজুদ আহমেদ চৌধুরী।
পানিউমদা ইউনিয়ন অফিস সূত্র জানায়, দুর্নীতি-অনিয়ম ও আত্মসাতের অভিযোগে ২০০৭ সনের ১ জুলাই আব্দুর রহমান চেয়ারম্যান থাকাকালীন সময়ে তার বিরুদ্ধে ইউএনও বরাবরে লিখিত অনাস্থা জ্ঞাপন করেন পরিষদের অন্যান্য সদস্যরা।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় লোকজন জানান, অভিযুক্ত বিএনপি নেতা আব্দুর রহমান ও স্থানীয় জামাত নেতা রুহুল আমিন এলাকায় আধিপত্য বজায় রাখার জন্য নানা অপকর্ম চালিয়ে যাচ্ছেন। আব্দুর রহমানে ইন্ধনে প্রায় বছরখানেক পূর্বে জামাত নেতা রুহুল আমিনের ভাই মোবারক আলী খাগাউড়া মাছ বাজারের ভূমি জোরপূর্বক দখল করে স্থাপনা নির্মাণ করেন। এ ঘটনায় বাজার সভাপতি হাজী শাহ রমজান মিয়া বাদি হয়ে মোবারক আলীকে প্রধান আসামী করে সংশ্লিষ্ট আদালতে একটি স্বত্ত¡ মামলা দায়ের করেন। যার নং- ৮৩। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে। বাজারের অনেক ব্যবসায়িদের ধারণা, তদন্ত কাজে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য উদ্দেশ্যমূলকভাবে গত ২৯ নভেম্বর একই বাজারের ব্যবসায়ি আওয়ামীলীগ নেতা নুরাজ মিয়ার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়।
এ ব্যাপারে বাদি নুরাজ মিয়া অভিযোগ করে জানান, দ্রুত বিচার আইনে মামলাটি দায়ের করার ৫ দিন অতিবাহিত হলেও আসামীরা রয়েছে ধরাছোয়ার বাইরে। আসামীরা প্রকাশ্যে ঘোরাফেরা এবং প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি-ধামকি দিচ্ছে। বাদির আশংকা, যে কোন মুহূর্তে বড় রকমের অঘটন ঘটাতে পারে আসামীরা। এ অবস্থায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি ও তার পরিবার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com