বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

হবিগঞ্জের ৫ পৌরসভা নির্বাচনে আ.লীগ-বিএনপির প্রার্থী চূড়ান্ত

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫
  • ৪৭৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ আসন্ন পৌর নির্বাচনে হবিগঞ্জে জেলার ৫ পৌরসভায় আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থী চুড়ান্ত হয়েছে। আওয়ামীলীগ ও বিএনপির কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড গতকাল এ প্রার্থীতা চুড়ান্ত করে।
হবিগঞ্জ জেলার ৫ পৌরসভায় আওয়ামীলীগ দলীয় মনোনয়ন লাভে ১৭ জন দলীয় মনোনয়ন ফরম জমা দেন। হবিগঞ্জ জেলায় পৌর নির্বাচনের প্রার্থীদের সাথে সমন্বয় করতে জেলা আওয়ামীলীগ সভাপতি এমপি আবু জাহির ও সাধারণ সম্পাদক এমপি আব্দুল মজিদ খানের নেতৃত্বে গঠিত বোর্ড গত রবিবার রাতে ও গতকাল সকালে ১৭ জন দলীয় মনোনয়ন প্রত্যাশীর সাক্ষাৎকার গ্রহন করেন। পরে গঠিত বোর্ড হবিগঞ্জ পৌরসভায় জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, নবীগঞ্জ পৌরসভায় বর্তমান মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, শায়েস্তাগঞ্জ পৌরসভায় পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ ছালেক মিয়া, চুনারুঘাট পৌরসভায় সাইফুল আলম রুবেল ও মাধবপুর পৌরসভায় বর্তমান মেয়র তোফাজ্জল ইসলাম চৌধুরীকে মেয়র পদে প্রার্থী হিসেবে মনোনীত করেন। মনোনীত নামগুলো গতকালই কেন্দ্রে প্রেরণ করলে তা চুড়ান্ত অনুমোদন প্রদান করা হয়।
এদিকে হবিগঞ্জে বিএনপির হ-য-ব-র-ল অবস্থায় দলীয় প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে জেলা পর্যায়ে কোন আলোচনা বা কার্যক্রম দেখা যায়নি। এ অবস্থায় বিএনপির কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড তাদের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ৫ পৌরসভায় ৫ জনকে মনোনীয় করা হয়েছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অনুমতিক্রমে আজ মঙ্গলবার প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। এর মধ্যে যে সব পৌরসভায় দলীয় মেয়র রয়েছেন তাদেরকে দলীয় প্রার্থী দেয়া হবে। এ অবস্থায় হবিগঞ্জ পৌরসভায় বর্তমান (সাময়িক বরখাস্তকৃত) মেয়র জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক অথ্যমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় কারান্তরীণ আলহাজ্ব জি কে গউছ, শায়েস্তাগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র ফরিদ আহমেদ অলি ও চুনারুঘাট পৌরসভার বর্তমান মেয়র নাজিম উদ্দিন শামছু এর নাম চুড়ান্ত। এদিকে নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও নবীগঞ্জ পৌর বিএনপি সভাপতি আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী ছাড়া বিএনপির আর কোন প্রার্থী না থাকায় তিনিও দলীয় মনোনয়ন পাচ্ছেন এটা চুড়ান্ত। সূত্র মতে মাধবপুর পৌরসভায়ও পৌর বিএনপির সদস্য সৌদী প্রবাসী হাবিবুর রহমান মানিক এর নাম চুড়ান্ত তালিকা রয়েছে।
এ ব্যাপারে বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বর্তমান মেয়রগণ প্রার্থী রাখা হবে এটা দলীয় সিদ্ধান্ত। তবে সিলেট বিভাগের দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় বিএনপির যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহজাহান অন্যান্যদের নিয়ে তালিকা প্রস্তুত করেছেন। দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অনুমোদন সাপেক্ষে আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com