শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

লাখাইয়ের বুল­া বাজারে যত্রতত্র গাড়ি পার্কিং \ দুর্ঘটনার আশংকা

  • আপডেট টাইম রবিবার, ২৯ নভেম্বর, ২০১৫
  • ৩৪৪ বা পড়া হয়েছে

আবুল কাসেম, লাখাই থেকে \ হবিগঞ্জ-লাখাই সড়কের  বুল­াবাজারে যত্রতত্র গাড়ি পার্কিং করায় একদিকে যানজট লেগেই আছে। অন্যদিকে দুর্ঘটনার আশংকাও ব্যাপকভাবে দেখা দিয়েছে। পায়ে হেটে চলাচলেও জনগনকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। আইনের প্রতি কেউ তোয়াক্কা না করলেও এগুলো দেখার কেউ নেই। একটি ব্যস্ততম স্থান হিসাবে এলাকায় ব্যপক পরিচিতি রয়েছে।
প্রতিদিন ওই রাস্তা দিয়ে বিভিন্ন রকমের যানবাহন চলাচল করছে। বুল­া এলাকার পার্শবর্তী কিশোরগঞ্জের আদমপুর, অষ্টগ্রাম, ইটনা, মিটামইন এলাকার লোকজন ওই রাস্তা দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করছে। আর এ জন্যে বুল­াবাজার একটি ব্যস্ততম পয়েন্ট হিসাবে গুরুত্ব বহন করে আসছে। দীর্ঘদিন ধরে বুল­াবাজারে যানযট সৃষ্টি হলেও ইদানিং এ মাত্রা আরোও বেড়ে যাচ্ছে। ২০১০ সালে তৎকালিন ইউএনও মো: রেজাউল করিম এলাকাবাসীর সহযোগীতায় বাজারে ব্রীজের পশ্চিম দিকে ও পূর্বদিকের বাজারের শেষ সিমানায় সাইনবোর্ড লাগিয়ে গাড়ির পার্কিংয়ের ব্যবস্থা করে দেন। তবে এর কিছু দিন যেতে না যেতেই এর নিয়ম বালাই মানছেন না অবৈধ ভাবে পার্কিং করা গাড়ির চালকরা। যে কারনে বাজারে রাস্তায় যত্রতত্র পার্কিং করছে রিক্সা, টমটম, সিএনজি, জিপ সহ বিভিন্ন ধরনের যানবাহন। এর ফলে পথচারিরাও রাস্তার দুই পাশ দিয়ে হাটতে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। সবকিছু মিলিয়ে সড়ক বাজারে রাস্তা হ-য-ব-র-ল অবস্থায় রয়েছে। এলাকার সচেতন মহল সহ ব্যবসায়ী অনেকেই জানান যানযট নিরসনকল্পে ও বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রেহাই পেতে সংশ্লিদের হস্তক্ষেপ করতে হবে ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com