শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

সম্পত্তি ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধ \ নবীগঞ্জে ছাত্রলীগ নেতা খুন

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০১৫
  • ৪২০ বা পড়া হয়েছে

এটিএম সালাম/কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে \ নবীগঞ্জ পৌর এলাকার নহরপুর গ্রামে ধান কাটা ও বনের লাইছ এবং সম্পত্তি ভাগবাটোয়ারা নিয়ে আপন চাচা ও চাচাতো ভাইদের হাতে খুন হলেন নবীগঞ্জ পৌর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন (৩৫)। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার বেলা দেড় টার দিকে। নিহত ইকবাল ওই গ্রামের আঙ্গুর মিয়ার পুত্র। এ ঘটনায় ইকবালের দুই সহোদরসহ আহত হয়েছে ৩ জন। পুলিশ গতকাল সন্ধ্যার দিকে ঘটনার সাথে জড়িত সন্দেহে রিপন মিয়া নামের একজন আটক করেছে। আটককৃত রিপন আসমত মিয়ার ছেলে।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, পৌর এলাকার নহরপুর গ্রামের আঙ্গুর মিয়া ও তার আপন ভাই বজলু মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে পৈত্রিক সম্পত্তি ভাগবাটোয়ারা নিয়ে বিরোধ চলে আসছিল। যৌথ জমির ধান কেটে বাড়ি আনে। গতকাল বৃহস্পতিবার সকালে ধান ভাগবাটোয়ারা নিয়ে আঙ্গুর মিয়ার বড় ছেলে ইকবাল ও তার চাচা বজলু মিয়া এবং চাচাতো ভাই বাবলুর মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে বেলা দেড় টার দিকে বজলু মিয়া ও বাবলু মিয়া একদল লোক নিয়ে ইকবালদের বাড়িতে হামলা করে। এ সময় ইকবাল ও তার দুই ভাই দিলওয়ার হোসেন এবং লাভলু মিয়া ঘর থেকে বেড়িয়ে আসলে তাদের উপর এলোপাতারি ভাবে আক্রমন করা হয়। এক পর্যায়ে বাড়ির উঠানে ইকবালকে মাটিতে ফেলে দেশীয় অস্ত্র দিয়ে অমানবিকভাবে আঘাত করা হয়। স্থানীয় লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এদিকে এ ঘটনায় নিহত  ইকবালের ছোট ভাই দিলওয়ার (২৮)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। এবং অন্যান্যদের মধ্যে আহত লাভলু মিয়া (২০) ও সুরেহা বেগম (৬০)কে নবীগঞ্জ হাসপাতালে ভর্তি এবং চিকিৎসা দেয়া হয়েছে। সাবেক ছাত্রলীগ নেতা ইকবাল মিয়ার হত্যাকান্ডের ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। খবরটি জানাজানি হলে হাসপাতাল এলাকায় প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিগণ ছুটে যান।
এদিকে নিহত ইকবালের পিতা আঙ্গুর মিয়া জানান, যৌথ জমির ধান ভাগ বাটোয়ারা নিয়ে তার আপন ভাই বজলু মিয়া ও ভাতিজা বাবলু, আফজল, নোমান, লিটন, ছোটন, রিপন, আব্দুর রুপ, আওয়াল, আলকাছ গংরা অর্তকিতভাবে তার বাড়িতে হামলা চালিয়ে তার চোঁখের সামনে তার ছেলেকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তিনি তার ছেলে হত্যাকারীদের গ্রেফতারপূর্বক ফাঁসির দাবী জানান।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি আব্দুল বাতেন খান জানান, নিহত ইকবাল মিয়া ও তার চাচা বজলু মিয়ার মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার দুপুরে ধান ও খড় নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে রিপন নামে ১ জনকে আটক করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com