শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে ৬ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ ॥ ১ লাখ টাকা জরিমানা বানিয়াচংয়ে ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত হল সরকারী জায়গা বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে অভিযোগ মুফতি আলাউদ্দীন জিহাদীর মুক্তির দাবিতে হবিগঞ্জে আহলে সুন্নাতের মানববন্ধন ও বিক্ষোভ ভাষা সৈনিক আফরোজ বখত এর মৃত্যুতে ডাঃ মুশফিক চৌধুরীর শোক হবিগঞ্জে নতুন করে ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হবিগঞ্জ পৌরসভার মালিকানাধীন ভূমি কৌশলে অবৈধ দখল হয়ে যাচ্ছে জেলা তথ্য অফিসের আয়োজনে মাধবপুর ওরিয়েন্টেশন কর্মশালা শহরের পানি ট্যাংকি এলাকা থেকে মাদক বিক্রেতা আটক সৈয়দ আফরোজ বখত এর মৃত্যুতে হবিগঞ্জ গণফোরাম সভাপতির শোক
৭৪ প্রতীকে পৌর নির্বাচন

৭৪ প্রতীকে পৌর নির্বাচন

এক্সপ্রেস ডেস্ক \ এবারের পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর এই তিন পদের জন্য ৭৪টি প্রতীক নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ইসির নিবন্ধনে থাকা ৪০টি রাজনৈতিক দলের মনোনীত মেয়র প্রার্থীরা নিজ নিজ দলের প্রতীকে নির্বাচন করবেন। এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের জন্য ৩ পদে ৩৪টি প্রতীক রাখা হয়েছে। স্বতন্ত্র মেয়র প্রার্থীদের জন্য ১২টি প্রতীক হলো- ইস্ত্রি, কম্পিউটার, ক্যারাম বোর্ড, চামচ, জগ, টাই, নারিকেল গাছ, বড়শি, মোবাইল ফোন, রেল ইঞ্জিন, হ্যাঙ্গার ও হেলমেট। স্বতন্ত্র সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের জন্য ১০টি প্রতীক হলো আঙ্গুর, কাঁচি, গ্যাসের চুলা, চকলেট, চুড়ি, পুতুল, ফ্রক, ভ্যানিটি ব্যাগ, মৌমাছি ও হারমোনিয়াম। স্বতন্ত্র সাধারণ কাউন্সিলর প্রার্থীদের জন্য ১২টি প্রতীক হলো উটপাখি, গাজর, টিউব লাইট, টেবিল ল্যাম্প, ডালিম, ঢেঁড়শ, পাঞ্জাবি, পানির বোতল, ফাইল কেবিনেট, ব্রিজ, ব্ল্যাক বোর্ড ও স্ক্রু ড্রাইভার।
উলে­খ্য, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের তালিকা অনুযায়ী দেশে বর্তমানে ৩২৪টি পৌরসভা রয়েছে। এর মধ্যে ২৪৫টি পৌরসভা নির্বাচন উপযোগী হয়। সীমানা ও আইন জটিলতার কারণে বর্তমানে ২৩৪টি পৌরসভার নির্বাচন সম্পন্ন করা যাবে। এই নির্বাচনের জন্য একশ’ কোটি টাকা বাজেট ধরা হয়েছে। ২০১১ সালের এ নির্বাচনে ব্যয় হয়েছিল ৩৬ কোটি টাকা।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com