বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

এক বছরেও কূল কিনারা হয়নি স্কুল ছাত্রী মনি হত্যা মামলার ॥ ঈশ্বরের কাছে বিচার চাইল-মনির পরিবার

  • আপডেট টাইম শুক্রবার, ২০ নভেম্বর, ২০১৫
  • ৭১৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ এক বছর পার হয়ে গেলেও এখন পর্যন্ত কোনো কূল কিনারা হয়নি মনি হত্যা মামলার। আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। রাজনৈতিক প্রভাব আর টাকা দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে মামলার মোটিভ। টাকা আর রাজনৈতিক প্রভাবের কারনে এক বছর পার হয়ে গেলেও এখন পর্যন্ত হয়নি স্কুল ছাত্রী মনি হত্যা মামলার বিচার। থানা থেকে আদালতে দৌড়াচ্ছে মনির পরিবার। মুছে ফেলা হয়েছে আলামত। রিতিমত জলে ভাস করে কুমিরের সাথে লড়াই করে যাচ্ছে মনির পরিবার। অনেকটা কচ্ছপ গতিতে চলছে মামলা। মাধবপুর উপজেলার আদাঐর ইউনিয়নের খিলগাঁও গ্রামের হীরা লাল সরকারের মেয়ে আউলিয়াবাদ আর কে উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থী লক্ষ্মি রানি সরকার মনি একই গ্রামের সুখলাল সরকারের ছেলে শ্রীবাস সরকারের যন্ত্রনায় অতিষ্ঠ হয়ে ২০১৪ সালের ১২ নভেম্বর আত্মহত্যা করে। মনি আত্মহত্যার পর তার মা শুভা রানী সরকার বাদী হয়ে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুন্যালে শ্রীবাস সরকার ও তার পিতা সুখলাল সরকারকে আসামী করে একটি মামলা দায়ের করে। মামলার প্রথম তদন্ত করেন থানার তৎকালিন এসআই লিটন ঘোষ। লিটন ঘোষ মামলাটির আলামত সংগ্রহ, তথ্য প্রমাণ ও স্বাক্ষীদের জবানবন্দি নিয়ে মামলাটি অনেকটা এগিয়ে নিয়ে গেলে অদৃশ্য কারনে পুলিশের উধ্বর্তন কর্মকতাদের নির্দেশে মামলার তদন্ত থেকে এসআই লিটন ঘোষ কে সরিয়ে দায়িত্ব দেয়া হয় এসআই মমিনুল ইসলামকে। এসআই মুমিন অদৃশ্য কারনে মামলাটির ফাইনাল রিপোর্ট দেন। এসআই মুমিন তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন লক্ষ্মি রানি সরকার মনি ১২ নভেম্বর জেএসসি ১৪ সমাপনি পরীক্ষায় অংশ গ্রহন করে। পরীক্ষা শেষে বাদিনীর মেয়ে বাড়ীতে গিয়ে মন খারাপ করে বসে থাকে। বাড়ীর লোকজনের সাথে কোন কথাবার্তা বলে নাই। ওইদিন সন্ধ্যায় মনি নিজেই বাড়ির সকলের অগোচরে বিষ পান করে। পরে বাড়ির লোকজন মনিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরন করে। ব্রাহ্মণবাড়িয়া নিয়ে যাবার পথে মনি মৃত্যুবরন করে। তারপর মনির মা শুভা রানি সরকার বাদি হয়ে মাধবপুর থানায় একটি অপমৃত্যু মামলা করেন। এদিকে তদন্তকারী কর্মকর্তা মমিনুল আদালতে চুড়ান্ত রিপোর্ট প্রদান করেন।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক স্থানীয় ব্যক্তি জানান, শ্রীবাস ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি তাই রাজনৈতিক প্রভাব খাটিয়ে তদন্ত প্রতিবেদন এমন ভাবে দেওয়া হয়েছে। এই ভাবে রাজনৈতিক প্রভাব আর টাকার কারনে যদি প্রকৃত আসামীরা ছাড় পেয়ে যায় তাহলে আইনের প্রতি মানুষের শ্রদ্ধা বোধ কমে যাবে।
মামলার বাদী শুভা রানি সরকার হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে তদন্তকারী কর্মকর্তার তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজীর আবেদন করেছেন।
অপর দিকে মামলার স্বাক্ষী মতি লাল সরকার, জগদীশ সরকার ও নেহার লাল সরকার হবিগঞ্জ নোটারী পাবলিকের কার্যালয়ে এফিডেভিট লক্ষ্মি রানি সরকার মনিকে শ্রীবাস সরকার ধর্ষনের চেষ্টা চালায়। এই ঘটনায় মনি লজ্জায় ও মানসিক ভারসাম্য হারিয়ে বিষ পান করে আত্মহত্যা করে। বর্তমানে মামলাটি ডিবি পুলিশের এসআই ইকবাল বাহার তদন্ত করছেন।
মনির মা শুভা রানি সরকার জানান, যাদের শক্তি আছে, তাদের সাথে সবাই আছে, আমাদের শক্তি নেই তাই আমাদের পক্ষে কেউ নেই। এখন ঈশ্বরের কাছেই বিচার চাই।
হবিগঞ্জ ডিবি পুলিশের এসআই মামলার বর্তমান তদন্তকারী কর্মকর্তা ইকবাল বাহারের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন মামলাটি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com