শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মাধবপুর পৌর নির্বাচনে মনোনয়ন পেতে প্রার্থীদের লবিং গ্র“পিং শুরু

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০১৫
  • ৭২৭ বা পড়া হয়েছে

রিফাত উদ্দিন, মাধবপুর থেকে \ সিলেট বিভাগের প্রবেশদ্বার হবিগঞ্জের মাধবপুর প্রথম শ্রেনীর পৌরসভার নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামীগ, বিএনপি ও জাতীয় পার্টি (এরশাদ) সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে লবিং-গ্র“পিং শুরু করেছে। নির্বাচনের দিন-তারিখ ঘোষনা না হলেও নিজেকে প্রার্থী হিসাবে জানান দিতে শারদীয় দূর্গা পূজায় দলীয় কর্মী সমর্থকদের নিয়ে পূজা-মন্ডপ পরিদর্শন করেছেন। অনেকেই শারদীয় শুভেচ্ছা সম্বলিত ব্যানার, পোষ্টার সাটিয়েছেন। মাধবপুরে পুরোপুরি পৌর নির্বাচনের আমেজ বিরাজ করছে। প্রধান দু’রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি’র দলীয় মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে চা-ষ্টলসহ সর্বত্র আলোচনা চলছে। অনেকেই দলীয় মনোনয়ন পেতে দলের নেতা থেকে শুরু করে কর্মীদের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি করেছে।
প্রয়াত অর্থমন্ত্রী শাহ এ.এম.এস কিবরিয়ার প্রচেষ্টায় ১৯৯৭ সালে মাধবপুর পৌরসভা প্রতিষ্টা লাভ করে। প্রতিষ্টার পর থেকে অদ্যাবধি মেয়র পদটি আওয়ামীলীগের দখলে রয়েছে। গত নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহ মোঃ মুসলিমকে পরাজিত করে হিরেন্দ্র লাল সাহা পৌরসভার মেয়র নির্বাচিত হন। এবার দলীয় প্রতীকে নির্বাচন ঘোষনা দেয়ার পর অনেকেই নড়েচড়ে বসেছেন। দলীয় মনোনয়ন পেতে সর্বাতœক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেতে বর্তমান মেয়র, পৌর আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য হিরেন্দ্র লাল সাহা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক মেয়র শাহ মোঃ মুসলিম, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিল­াল হোসেন বকুল প্রচারনা চালিয়ে যাচ্ছেন। পৌর মেয়র হিরেন্দ্র লাল সাহা বলেন আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনার আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। আশা করি দল আমাকে মূল্যায়ন করবে। শাহ মোঃ মুসলিম বলেন আমি ছাত্র জীবন থেকে সুদিন-র্দুদিনে আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত। দলীয় মনোনয়ন পেতে শতভাগ আশাবাদী। বিল­াল হোসেন বকুল বলেন দল মনোনয়ন দিলে নির্বাচন করব। তবে মাধবপুর আওয়ামীলীগে দলীয় কোন্দল দীর্ঘদিন ধরে। পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এ কোন্দল আরও মাথাচাড়া দিয়ে উঠেছে।
বিগত দু’টি নির্বাচনে বিএনপির প্রার্থী ছিলেন হাবিবুর রহমান মানিক। এবারও তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশী। অপর দিকে পৌর বিএনপির সাধারন সম্পাদক ও জেলা বিএনপির সদস্য আলাউদ্দিন আল রনি, উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক হামিদুর রহমান হামদু, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক শেখ জহিরুল ইসলাম দলীয় মনোনয়ন চাইবেন। তবে দলীয় সিদ্ধান্তে যে মনোনয়ন পাবেন তার পক্ষেই নির্বাচন করবেন। বিগত দু’নির্বাচনে হামিদুর রহমান হামদু দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে আসছেন। মাধবপুর বিএনপির মধ্যে প্রকাশ্যে কোন কোন্দল নেই। জেলা বিএনপির সভাপতি’র সভাপতি সৈয়দ মোঃ ফয়সলের সিদ্ধান্তই এখানে চুড়ান্ত।
সম্প্রতি মাধবপুরে যুব সংহতির ঈদ পূনর্মিলনী সভায় জাপার কেন্দ্রীয় সহসভাপতি জিয়াউল হক মৃধা এমপিসহ উপস্থিত কেন্দ্রীয় নেতারা মাধবপুর পৌর নির্বাচনে মেয়র পদে জাপার প্রার্থী হিসাবে পৌর জাতীয় পাটির সাংগঠনিক সম্পাদক হাজী আবুল বাশারকে প্রার্থী হিসাবে ঘোষনা দেন। এর পর থেকে তিনি মাঠে কাজ করছেন। মাধবপুর পৌরসভায় মোট ভোটার ১২৯৮৭জন।এর মধ্যে পুরুষ ভোটার ৬৭০৬জন এবং মহিলা ভোটার ৬২৮১জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com