বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

শহরে বাসায় ডেকে নিয়ে তরুন আইনজীবীকে কুপিয়ে ক্ষতবিক্ষত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০১৫
  • ৪৫৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের ইনাতাবাদ এলাকায় বাসায় ডেকে এনে এক বন্ধু অপর বন্ধুকে কুপিয়ে মারাত্বকভাবে আহত করেছেন। আহত অ্যাডভোকেট এনামুলক হক এনাম জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সাংগঠনিক সম্পাদক ও পৌর যুবলীগ সহ-সভাপতি এবং হামলাকারী এনামুল হক শাহীন হবিগঞ্জ পৌর যুবলীগের সহ-সভাপতি। উভয়ের বাসার অবস্থান পাশাপাশি। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য হামলাকারী এনামুল হক শাহীনের স্ত্রী রুবী বেগম (২৮), শাহীনের বড় ভাই আব্দুল হান্নানের স্ত্রী শ্যামলা বেগম (৩২) ও ছোট বোন আকিকুন নেছাকে (২২) পুলিশ থানায় নিয়ে আসে। জিজ্ঞাসাবাদ শেষে আকিকুন নেছাকে ছেড়ে দেয়া হয়। অপর দু’জনকে আটক দেখিয়ে কোর্টে প্রেরণ করলে বিজ্ঞ বিচারক তাদের জেল হাজতে প্রেরণ করেন। হামলাকারী শাহীন আত্মগোপন করেছে। পুলিশ শাহীনকে গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা চালিয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত দেড়টার সময় এনামুল হক শাহীন তার স্ত্রী রুবী বেগমকে দিয়ে অ্যাডভোকেট এনামকে বাসায় আসতে বলে। এনাম এত রাতে আসতে না চাইলে জরুরী কাজ আছে বলে আবারও অনুরোধ করলে এনাম তার বাসায় যায়। এসময় তুচ্ছ বিষয় নিয়ে উভয়ের মাঝে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শাহিন দা দিয়ে এনামকে এলোপাথাড়ি কুপিয়ে ক্ষত-বিক্ষত করে। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে যায় এনামের ছোট ভাই শহীদুল হক ও প্রতিবেশী এস এম আওয়াল। শাহীনের হামলায় শহীদুল আহত হয়। আহত আইনজীবী এনামুল হক এনামকে ক্ষতবিক্ষত অবস্থায় প্রথমে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে আশংকাজনক অবস্থায় রাতেই সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। গতকাল বুধবার সকালে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। এ ছাড়া আহত শহীদুল হককে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর পরই পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য হামলাকারী এনামুল হক শাহীনের স্ত্রী রুবী বেগম, শাহীনের বড় ভাই আব্দুল হান্নানের স্ত্রী শ্যামলা বেগম ও ছোট বোন আকিকুন নেছাকে থানায় নিয়ে আসে। জিজ্ঞাসাবাদ শেষে আকিকুন নেছাকে ছেড়ে দেয়।
স্থানীয় সূত্রে জানা যায়- আইনজীবী এনামুল হক এনাম ও শহীদুল হক হামলাকারী এনামুল হক শাহিনের ইনাতাবাদের বাসায় ভাড়া থাকেন। এনাম ও শাহীনের মাঝে গভীর বন্ধুত্ব রয়েছে। তবে শাহীন প্রায়ই মানসিকভাবে অসুস্থ থাকে। এক বছর পূর্বে থানায় গিয়ে পুলিশের কাছে ‘বন্ধু মাইরা লাইব’ বলে চিৎকার করত। তাকে মানসিক হাসপাতালে ভর্তির উদ্যোগ নিলে এতে সে অস্বীকৃতি জানায়। পরে সে দাড়ি রেখে ভাবুকের মত চলাফেরা করত। সম্প্রতি সে ক্লিন সেভ করে পুর্বের ন্যায় স্বাভাবিক জীবন যাপন করতে থাকে।
এদিকে অ্যাডভোকেট এনাম গত ২১ অক্টোবর জময ছেলে সন্তানের জনক হলে তাদেরকে নিয়েই ব্যস্থ থাকত অধিকাংশ সময়।
হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান, হামলাকারীকে আটক করতে পুলিশের অভিযান চলছে। তবে, কি কারণে হামলার ঘটনা ঘটেছে, তা জানা যায়নি। আটককৃতদেরকে জিজ্ঞাসাবাদ করে তথ্য উদঘাটনের চেষ্টা করা হবে।
এদিকে হবিগঞ্জ আওয়ামী আইনজীবী পরিষদের সাংগঠনিক সম্পাদক এডভোকেট এনামুল হকের উপর বর্বোরোচিত হামলার প্রতিবাদে গতকাল সংগঠনের এক প্রতিবাদ সভা আইনজীবি সমিতির হল র”মে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি এডভোকেট আব্দুল মোছাব্বির এর সভাপতিত্বে  এবং সাধারণ সম্পাদক নিলাদ্রী শেখর টিটুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন চৌধুরী আবু বকর সিদ্দিকী, সালেহ উদ্দিন আহমেদ, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সুবির রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান কাজল, সিনিয়র সদস্য সৈয়দ আফজাল আলী দুদু, সুমঙ্গল দাশ সুমন, এম শামীম আহমেদ, রাজিব কুমার দে, আবুল কালাম আজাদ, সুলতান মাহমুদ, মোঃ এনামুল হক, দেবাংশু দাশগুপ্ত রাজু, কনক জ্যোতি সেন রাজু ও মোঃ মিজানুর রহমান, শফিউল আলম ফরহাদ ও সুজিত চন্দ্র গোপ প্রমুখ।
সভায় আইনজীবি এনামুল হকের উপর হামলার তীব্র নিন্দা জানানো হয়। বক্তারা বলেন, হামলাকারীদের অনতিবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। এছাড়াও বক্তারা এই বর্বরোচিত হামলার প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন। পরবর্তীতে জেলা আইনজীবী সমিতি কর্তৃক ঘোষিত কর্মসূচির প্রতি একাত্মতা ঘোষণা করে তাদের ঘোষিত কর্মসূচি স্থগিত করেন এবং আওয়ামী আইনজীবী পরিষদের সকল নেতৃবৃন্দকে জেলা আইনজীবী সমিতি কর্তৃক ঘোষিত সকল কর্মসূচীতে সক্রিয়ভাবে অংশগ্রহণের উদ্বার্ত আহবান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com