শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জ সীমান্তে মাছ ধরা নিয়ে দুই পক্ষের বন্দুকযুদ্ধ ॥ নিহত ১

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০১৫
  • ৫৬৪ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী এলাকার জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের জয়নগর গ্রামে জলমহালে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পরে লোকজনের মধ্যে ২ ঘন্টা ব্যাপী বন্দুকযুদ্ধ ও সংঘর্ষের ঘটনায় ১ জন নিহতসহ উভয় পক্ষের কমপক্ষে শতাধিক লোক আহত হয়েছেন। এর মধ্যে গুলিবিদ্ধ হয়েছে ১০ জন। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাটি নিয়ে আবারো সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসি। প্রতিপক্ষের সুলফির আঘাতে গুরুত্বর আহত নজরুল ইসলামকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়। নিহত নজরুল জয়নগর গ্রামের বাসিন্দা। এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে।
স্থানীয় বিভিন্ন সূত্র ও আহতরা জানিয়েছেন, জয়নগর গ্রামের একটি বিল নিয়ে গ্রামের যুক্তরাজ্য প্রবাসি গিয়াস উদ্দিন ও দবির উদ্দিনের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। গ্রামবাসী ওই বিলটি চলতি বছর একই গ্রামের আতাউর রহমানগংদের নিকট ১৫ লাখ টাকায় ইজারা দেয়। গতকাল বুধবার দুপুরের দিকে ইজারাদার লোকজন নিয়ে বিলে মাছ ধরতে গেলে লন্ডন প্রবাসী গিয়াস উদ্দিন ও তার লোকজন বিল তার নিজের দাবী করে মাছ ধরতে বাধাঁ দেয়। এনিয়ে দু’পক্ষের মধ্যে বাকবিতন্ডাকালে উভয় পক্ষের লোকজন একে অপরকে মুখোমুখি সংঘর্ষের আহবান জানিয়ে চ্যালেঞ্জ করলে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন পৃথকভাবে সমবেত হয়ে অস্ত্রশস্ত্র নিয়ে মুখোমুখি বন্দুকযুদ্ধ ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ৩ ঘন্টাব্যাপী সংঘর্ষের ঘটনায় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বন্দুকযুদ্ধে প্রায় ২০ রাউন্ড গুলি বর্ষণের ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান। বন্দুকযুদ্ধ ও সংঘর্ষে আহতরা হচ্ছেন, নজরুল ইসলাম, কাজল মিয়া, আশরাফ উদ্দিন, জসিম উদ্দিন, সাইফুল ইসলাম, দিলদার মিয়া, মুহিবুল ইসলাম, আরজান মিয়া, নবাব মিয়া, মোশারফ হোসেন, আব্দুল হান্নান, আব্দুল মন্নান, আব্দুল জলিল, ছুরুক মিয়া, চান মিয়া, মামুন মিয়া, কামাল হোসেন, জাকির হোসেন, আলী হোসেন, হেলাল মিয়া, টিপু মিয়া, সমুজ মিয়া, আব্দুস সালাম, রুহুল আমিন, নানু মিয়া, ছুরুক মিয়া, জুনেদ মিয়া, মইনুল হক। এর মধ্যে প্রতিপক্ষের সুলফির আঘাতে গুরুত্বর আহত গিয়াস উদ্দিন পক্ষের নজরুল ইসলামকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়। গুলিবিদ্ধ ১০ জনসহ উভয় পক্ষের ২৪ জন আহতকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আহতদের জগন্নাথপুর ও নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিসহ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। খবর পেয়ে জগন্নাথপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে ৫ জনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com