বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শিল্পপতি কাজী তাজুল ইসলাম ফারুক ট্রাক চাপায় নিহত ॥ শেষ বিদায়ে হাজার হাজার মানুষের ঢল

  • আপডেট টাইম বুধবার, ৪ নভেম্বর, ২০১৫
  • ১০৩৬ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী/এম এ আই সজিব ॥ শায়েস্তাগঞ্জে ট্রাক চাপায় বিশিষ্ট শিল্পপতি কাজী তাজুল ইসলাম ফারুক নিহত মারা গেছেন। গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৬টায় ঢাকা সিলেট মহাসড়কের নছরতপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। তখন তিনি হবিগঞ্জ থেকে বাড়ী ফিরছিলেন। নিহত তাজুল ইসলাম ফারুক (৬০) নুরপুর গ্রামের মৃত সিরাজুল ইসলামের পুত্র। তিনি ওয়েস্টমন্ট পাওয়ার লিমিটেড এর সাবেক চেয়ারম্যান।
Janajar Namaz (1) copyজানা যায়, মাধবপুর উপজেলার শাহজীবাজারে শাহ সোলেমান ফতেহ গাজি (রঃ) মাজার থেকে তিনিসহ চারজন প্রাইভেটকারে করে বাড়ি ফিরছিলেন। পথি মধ্যে ঢাকা-সিলেট মহাসড়কের নসরতপুর এলাকায় একজনকে নামিয়ে দেয়ার জন্য তিনি গাড়ি থেকে নামেন। এ সময় ঢাকা থেকে সিলেটগামী সবজিবাহী একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৮-৮৩২০) তাকে বহনকৃত প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ ২৫-৫৫৬২) চাপা দিলে তিনি গুরুতর আহত হন। ঘাতক ট্রাকটি পুলিশ আটক করলেও চালক পালিয়ে যায়। আহতবস্থায় তাৎক্ষণিক স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক R.T.A Tajul Islam (5) copyহাসপাতাল প্রেরন করে। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক ঢাকায় রেপার্ড করেন। ঢাকা নেয়ার পথে সকাল ৮টায় ভৈরব নামক স্থানে পৌছলে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজিত লোকজন ঢাকা সিলেট মহাসড়কে গাছ ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করে। এসময় মহাসড়কের উভয় পাশে কয়েকশত যানবাহন আটকা পড়ে। শায়েস্তাগঞ্জ থানার ওসি ইয়াছিনুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। উল্লেখ্য, ১/১১ এর পরে 12189142_881493808633433_1648842233515455590_n copyওয়েস্টমন্ট পাওয়ার লিমিটেডে (ডবংঃসড়হঃ ঢ়ড়বিৎ ষরসরঃবফ) চাঁদাবাজির অভিযোগে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মামলা করেছিলেন তিনি। পরে ২০১০ সালের ৩০ মে হাইকোর্ট এক আদেশে মামলাটি খারিজ করে দেন। এদিকে সকাল ১০টায় নিহতের লাশ গ্রামের বাড়ী নুরপুরে পৌছলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। এলাকার লোকজনের আহাজারিতে আকাশ বাতাশ ভারি হয়ে উঠে। সহকারি পুলিশ সুপার (সার্কেল) মাসুদুর রহমান মনির, স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, শায়েস্তাগঞ্জ থানার ওসি ইয়াসিনুল হক ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরে সকাল সাড়ে ১০টায় যান চলাচল স্বাভাবিক হয়। এদিকে নিহত শিল্পপতি কাজী তাজুল ইসলাম ফারুকের জানাযার নামাজে হাজার হাজার মুসল্লিদের ঢল নামে। গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় মরহুমের নিজগ্রাম নুরপুর কলেজ মাঠে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এর আগে মরহুম কাজী ফারুকের জীবনাদর্শ নিয়ে বক্তব্য রাখেন কাজী ফারুকের ঘনিষ্ট বন্ধু কেন্দ্রী বিএনপির সহ-সংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন, সাবেক সংসদ সদস্য চৌধুরী মোঃ আবদুল হাই, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, চুনারুঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, মাধবপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, নিজামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আওয়াল তালুকদার, নুরপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল ও হাজী মোক্তার হোসেন।
সরজমিনে গিয়ে দেখা যায়, দুরদুরান্ত থেকে মুসল্লিরা প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেল যোগে আসতে থাকেন। কলেজ মাঠে হাজার হাজার মুসল্লিদের ঢল নামে। জানাযা শেষে কাজী তাজুল ইসলাম ফারুকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
উল্লেখ্য ২০০৭ সালে (ওয়ান-ইলেভিনে) ৯ এপ্রিল রাজধানীর তেজগাঁও থানায় ফখরুদ্দীন আহমদের নেতৃৃত্বে গঠিত সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারের আমলে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ৩ কোটি টাকার চাঁদাবাজির মামলা করে আলোচিত হন পাওয়ার প্লান্ট বাংলাদেশ লিমিটেডের তৎকালীন চেয়ারম্যান শিল্পপতি কাজী তাজুল ইসলাম ফারুক। পরে ২০১০ সালের ৩০ মে হাইকোর্টের একটি বেঞ্চ ওই মামলাটি বাতিল করেন।
পরবর্তীতে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর তাজুল ইসলাম ফারুক দৃশ্যত আত্মগোপনে চলে যান। বেশির ভাগ সময় তিনি গ্রামের বাড়িতেই থাকতেন। এলাকার মসজিদ মন্দিরে দান-খয়রাত, গরীব অসহায়দের পাশে দাড়ানো, এলাকার শত শত যুবক-যুবতীকে চাকরি দেয়ায় সাধারণ মানুষের কাছে প্রিয়পাত্র হয়ে ওঠে ছিলেন কাজী তাজুল ইসলাম ফারুক। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তার শুভাকাঙ্কি, আত্মীয়-স্বজন, এবং বন্ধু-বান্ধব সবাই মর্মান্তিক এ ঘটনায় হতম্ব হয়ে পড়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com