বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মাধবপুরে ১১টি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে বিনামূল্যে ডেলিভারী সেবা প্রদান করা হচ্ছ

  • আপডেট টাইম সোমবার, ২৬ অক্টোবর, ২০১৫
  • ৪১৩ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরে পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর উদ্যোগে প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য সেবার পাশাপাশি নিয়মিত প্রসব সেবা প্রধান করা হচ্ছে। এ সেবা শুরুর পর গত সেপ্টেম্বর মাসে ধর্মঘর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২টি, চৌমুহনীতে ১টি, বহরা ৯টি, আদঐরে ২টি, আন্দিউড়ায় ৫টি, শাহজাহানপুরে-৩টি, জগদীশপুরে-২টি, বুল্লায়-১টি, নোয়াপাড়ায় ৬টি, ছাতিয়াইনে ৮টি এবং বাঘাসুরায়-৩টি সহ উপজেলায় ৪২টি ডেলিভারী সম্পন্ন করা হয়েছে। এবং চলতি মাসে ২৫ অক্টোবর পর্যন্ত উপজেলায় ৪৮টি ডেলিভারী সম্পন্ন করা হয়েছে।
এ উপলক্ষে ব্যপক জন-সম্পৃক্ততার লক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আকিব উদ্দিনের সার্বিক ব্যবস্থাপনায় স্থানীয় চেয়ারম্যান, ইউপি সদস্য, শিক্ষক, সেবা-গ্রহনকারী গর্ভবতি মা, টিবিএ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সমন্নয়ে অক্টোবর মাসে উপজেলার ১১টি ইউনিয়নে ১৫টি জন-অভহিতকরন সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফজলে আকবর মোঃ শাহজাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং সেবার মান বৃদ্ধির লক্ষে বহরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের বাসভবন সংস্কারের জন্য দুই লক্ষ টাকার অনুদান এবং বাঘাসুরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিত্যক্ত বাসভবন সংস্কারের ঘোষনা দেন। স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান গন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সেবার মান বৃদ্ধির লক্ষে ব্যক্তিগত ও পরিষদ থেকে সহায়তা প্রদান করেন। ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেদুল ইসলাম ,সেইভ দি সিলড্রেন এর কান্ট্রি ডিরেক্টর এলিজাবেথ পিয়ার্স এবং সাবেক স্বাস্থ্য সচিব হুমায়ুন কবিরের নেতৃত্বে ৩টি প্রতিনিধি দল বহরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সেবাকার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেদুল ইসলাম জানান, খুব সুন্দর, স্বাস্থ্য সম্মত এবং মনোরম পরিবেশে গর্ভবতি মা ও নবজাতকের সেবা প্রদান করা হচ্ছে যা প্রসংসার দাবী রাখে। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আকিব উদ্দিন জানান পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর পরিচালক, এমসিএইচ সার্ভিসেস এর নির্দেশনায় এবং উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ ও জনগনের ব্যাপক সম্পৃক্ততায় সেবার মান আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো জানান ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে নিরাপদে প্রাতিষ্টানিক ডেলিভারী সম্পন্নের লক্ষে আধুনিক ওটি স্থাপন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com