বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

সুঘর গ্রামে ডাকাতি পূজার মালামাল লুট

  • আপডেট টাইম মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০১৫
  • ৪০৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জ সদর উপজেলার সুঘর গ্রামে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা এক শিশুকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, ¯^র্ণালংকার, মোবাইল ও দেবতা ঘর থেকে পূজার মালামাল ও মুল্যবান খাসার থালা বাসন নিয়ে গেছে। সুঘর কালী মন্দির পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক পরিজিত মজুমদার সুমনের বাড়িতে এ ডাকাতির ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে সহকারী পুলিশ সুপার, সদর থানার ওসি, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সহ গন্যমান ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অনেকের ধারণা পূজা কমিটি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপ¶ এ ঘটনাটি ঘটিয়েছে।
গৃহকর্তা পরিজিত মজুমদার সুমন জানান, রবিবার রাতে তিনি কালী মন্দির পাহারা দেবার জন্য রাত ১ টার দিকে বাড়ি থেকে কালী মন্দিরে চলে যান। এ সময় বাড়িতে তার মা, বোন ও ভাইয়ের স্ত্রী অবস্থান করছিলেন। রাত প্রায় ২ টার দিকে ১০/১১ জনের একদল মুখোশদারী দুর্বৃত্ত তাদের বাড়িতে হানা দেয়। এরা প্রথমেই তাদের বাড়ির দেবতা ঘরে প্রবেশ করে। ওই ঘরে কালী বাড়ি পূজার সমুদয় মালামাল সহ মুলবান খাসার থালাবাসন র¶িত ছিল। দুর্বৃত্তরা ওই ঘর থেকে পূজার মালামালসহ ২/৩ লাখ টাকার মালামাল হাতিয়ে নিয়ে ঘরের দরজা বন্ধ করে রাখে।
পরে দুর্বৃত্তরা তাদের বসত ঘরের দরজা ভেঙ্গে ৪ জন ভেতরে প্রবেশ করে। এরা প্রথমেই সুমনের বোনের শিশু সš—ানকে তাদের নিয়ন্ত্রনে নিয়ে গলায় ছোরা ধরে ঘরের সকলকে জিম্মি করে। পরে তার বোন ও বৌদি নিকট থেকে ৫ ভরি ওজনের ¯^র্ণালংকার, ২টি মোবাইল ফোন, নগদ প্রায় ২০ হাজার টাকাসহ অন্যান্য মালামাল হাতিয়ে নেয়। এ সময় তাদের চিৎকার শুনে পার্শ্ববর্তীর তার এক আত্মীয় ফোন করে সুমনকে ঘটনাটি জানায়। সাথে সাথে সুমন লোকজন নিয়ে বাড়ি আসেন। এরই মধ্যে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
সুমন বাড়ি এসে হবিগঞ্জ থানা পুলিশকে বিষয়টি অবহিত করে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করে। গতকাল দিনের বিভিন্ন সময়ে পুলিশের উর্ধতন কর্মকর্তা, সদর থানার ওসি নাজিম উদ্দিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল ঘটনাস্থল পরিদর্শন করেন।
সুমন আরো জানান, গ্রামের কালী মন্দিরে দূর্গাপূজা উদযাপন পরিচালনা কমিটি নিয়ে মতবিরোধ রয়েছে। বর্তমান কমিটিতে গ্রামের কায়স্থ গোত্রের লোকজন রয়েছে। এতে বাদ পড়েছে ব্রা²ন গোত্রের লোকজন। এ নিয়ে মতবিরোধ দেখা দেয়। অনেকের মতে পূজা অনুষ্ঠানকে বানচাল করার জন্য প্রতিপ¶ের লোকজনের ইন্দনে এ ঘটনাটি ঘটতে পারে। কারণ দুর্বৃত্তরা প্রথমেই পূজা অনুষ্টানের ব্যবহৃত সমুদয় মালামাল নিয়ে যায়।
এ ব্যাপারে সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, খবর পেয়ে ঘটনাস্থ পরিদর্শন করেছি। তিনি জানান, ডাকাতির কোন ঘটনা ঘটেনি। পুজা কমিটি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপ¶ের লোকজন সুমনের বাড়িতে হামলার ঘটনা ঘটিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com