বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আইজিপি কাপ যুব কাবাডির উদ্বোধন করলেন এডঃ এমপি আবু জাহির

  • আপডেট টাইম শনিবার, ১৭ অক্টোবর, ২০১৫
  • ৩২৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ কাবাডি বাংলাদেশের জাতীয় খেলা হলেও কালের আবর্তে হারিয়ে যেতে বসেছে। এই খেলার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবিগঞ্জে শুরু হয়েছে আইজিপি আন্তঃউপজেলা যুব কাবাডি প্রতিযোগিতা। জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও সি.পি বাংলাদেশ কোং লিমিটেড এর পৃষ্টপোষকতায় ৪টি ভেন্যতে প্রতিযোগিতায়  ৮টি উপজেলা দল অংশ গ্রহণ করছে।
হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে শুক্রবার বিকেলে প্রধান অতিথি হিসাবে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির। পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র‘র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক সাবিনা আলম। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজিদুর রহমান, সহকারী পুলিশ সুপার মাসুদুর রহমান মনির, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলি, সহ-সভাপতি আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুলতান মাহমুদ, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, সি.পি বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার মি. জেরাস, ডিপার্টম্যান্ট ম্যানেজার আনিছুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সদস্য আব্দুল মোতালিব মমরাজ, মঈন উদ্দিন তালুকদার সাচ্চু, শহিদুর রহমান লাল ও ফেরদৌস আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, কাবাডি খেলা বাঙ্গালী জাতির ঐতিহ্যের অংশ। তাই এ খেলাকে জাতীয় খেলা করা হয়। কিন্তু বর্তমানে খেলাটি হারিয়ে যেতে বসেছে। তাই আইজিপি পুলিশের মাধ্যমে এই খেলা গ্রাম-গঞ্জে ছড়িয়ে দিতে উদ্যোগ গ্রহণ করেছেন। খেলাটি খুবই উত্তেজনা পূর্ণ। খারাপ কাজ থেকে যুব সমাজকে এই খেলাধুলা রক্ষা করে। তিনি ১৬টি জেলা দলকে নিয়ে নভেম্বরে এমপি আবু জাহির গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট আয়োজনের ঘোষনা দেন।
উদ্বোধনী খেলায় হবিগঞ্জ সদর উপজেলা ৯৩-২৫ পয়েন্টে লাখাই উপজেলা দলকে পরাজিত করে। দ্বিতীয় খেলায় বানিয়াচং উপজেলা ৬০-৩৪ পয়েন্টে আজমিরীগঞ্জ উপজেলা দলকে পরাজিত করে।
আজ চুনারুঘাট ডিসি স্কুল মাঠে অংশ গ্রহণ করবে মাধবপুর বনাম  চুনারুঘাট এবং নবীগঞ্জ বনাম বাহুবল।
গতকালের খেলা পরিচালনা করেন শহিদুর রহমান লাল, আব্দুল মোতালিব মমরাজ, নুরুল ইসলাম ও লিটন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com