বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

অবৈধ পথে মালয়েশিয়ায় গমন ॥ নবীগঞ্জের ৪ যুবক দেশে ফিরলেও ফিরেনি রোমান

  • আপডেট টাইম শুক্রবার, ১৬ অক্টোবর, ২০১৫
  • ৩৮৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ অবৈধভাবে মালয়েশিয়ায় মানব পাচারের জন্য পাঠানো নবীগঞ্জের ৫ যুবক দেশে ফিরে আসলেও ফিরেনি উপজেলার পাঞ্জারাই গ্রামের আব্দুল কবিরের পুত্র রোমান। পরিবারের লোকজনের মাঝে দেখা দিয়েছে অজানা আতংক।
পুলিশ সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের হালিতলা গ্রামের পরতাব আলী (৫৫), তার স্ত্রী নীলবানু বেগম (৪৫) ও পুত্র সাহেদ আলী (২৫) উপজেলার করগাও ইউনিয়নের পাঞ্জারাই গ্রামের মোঃ আব্দুল কবিরের পুত্র রুমান মিয়াকে অবৈধভাবে সমুদ্রপথে আড়াই লাখ টাকার বিনিময়ে ১৫দিনের মধ্যে মালয়েশিয়া পাঠাতে পারবে বলে জানালে আব্দুল কবির তার বাড়ীঘর বিক্রি করে ২ লাখ ১০ হাজার টাকা পরতাব মিয়ার পুত্র শাহেদ আলীর কাছে বুঝিয়ে দেয়। টাকা প্রদানের পর শাহেদ আলী ও তার পিতা পরতাব আলী মিলে রুমান মিয়াকে নিয়ে কক্সবাজার চলে যায়। ৪/৫ দিন পর রুমানের খবর নিতে পরতার মিয়ার বাড়ীতে যান রুমানের পিতা আব্দুল কবির। এ সময় পরতাব মিয়া জানায় ২/১ দিনের মধ্যেই রুমান মালয়েশিয়া পৌছবে। কিন্তু অদ্যবধি রুমান মিয়া মালয়েশিয়া না পৌছায় এবং তার কোন খোজ খবর না পাওয়ায় এতে সন্দেহ হলে রুমানের পিতা আব্দুল কবির বাদী হয়ে বিজ্ঞ মানব পাচার ট্রাইব্যুনাল হবিগঞ্জে অভিযোগ দায়ের করলে বিজ্ঞ বিচারক অভিযোগটি আমলে নিয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নবীগঞ্জ থানা পুলিশকে নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে গত ৭ অক্টোবর নবীগঞ্জ থানায় মামলা রেকর্ড করে ঐদিন রাতেই নবীগঞ্জ থানার ওসি তদন্ত গৌর চন্দ্র মজুমদারের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত পরতাবকে তার বাড়ী থেকে গ্রেফতার করে।
উল্লেখ্য মানবপাচারকারী পরতাব আলীর মাধ্যমে মালয়েশিয়ার কথা বলে এক সাথে পাঠানো নবীগঞ্জ থানার পাঞ্জরাই গ্রামের মৃত আবুল হোসেনের পুত্র রেদওয়ান আহমদ, নবীগঞ্জ নতুনবাজার সদরঘাট গ্রামের সৈয়দ সমশের আলীর পুত্র সৈয়দ আবু বকর, একই গ্রামের শাহ সাদত আলীর পুত্র শাহ মুজিবুর এবং বাউসা ইউনিয়নের হরিধরপুর গ্রামের মৃত ওসমান আলীর পুত্র মোঃ আনু মিয়া বার্মার জঙ্গল থেকে ধরা পড়ে ৫জনের মধ্যে ৪জন  গতকাল বৃহস্পতিবার দেশে ফিরে নবীগঞ্জ আসলেও এখন পর্যন্ত খোজ পাওয়া যায়নি উপজেলার করগাও ইউনিয়নের পাঞ্জারাই গ্রামের মোঃ আব্দুল কবিরের পুত্র রুমান মিয়ার। বিদেশে নিখোঁজ রোমান মিয়ার পিতা নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের পাঞ্জারাই গ্রামের মোঃ আব্দুল কবির বলেন, মানবপাচারকারী দালাল পরতাব আলীর মাধ্যমে অবৈধপথে মালয়েশিয়ার কথা বলে পাঠানো নবীগঞ্জের ৫ যুবকের মধ্যে ৪ জন দেশে ফিরে আসলেও আমার পুত্র রোমান মিয়ার কোন খবর না পেয়ে আমি ও আমার পরিবারের লোকজন অজানা আতংকে আছি। আমি  পুলিশ প্রশাসনের উধ্বর্তন কর্তৃপক্ষের কাছে এর সুবিচার চাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com