শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

সরকারী সড়কের উপর ঘর নির্মাণ ॥ বানিয়াচঙ্গে তিন গ্রামবাসীর উত্তেজনা, সংঘর্ষের আশংকা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০১৫
  • ৪২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সরকারী সড়কের উপর ঘর নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় বানিয়াচং উপজেলার খাগাউড়া ইউনিয়নের তিন গ্রামের লোকজনের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে। গ্রামগুলো হচ্ছে মথুরাপুর, ছোট উজিরপুর ও রূপসপুর।
অভিযোগে জানা যায়, রূপসপুর মৌজার সাবেক দাগ নং ২২০ এর ১৫০ শতক ভূমির উপর দিয়ে একটি সরকারী রাস্তা বিদ্যমান রয়েছে। আবহমান কাল থেকে ওই তিন গ্রামের লোকজন এ রাস্তা দিয়ে তাদের জমিতে যাতায়াত করেন। গরু মহিষসহ হালচাষের যন্ত্রপাতি নিয়ে চলাচল করেন। এ ছাড়া জমি থেকে ফসল উঠিয়ে একই রাস্তা দিয়ে পরিবহন করে থাকেন। প্রায় এক কিলোমিটার দীর্ঘ ও নদীর পাড়সহ ৩০ ফুট প্রস্থ এ রাস্তাটির উন্নয়নে স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে বাস্তবায়ন করা হয়েছে। সম্প্রতি এলজিইডি’র মাধ্যমে রাস্তাটির উন্নয়নে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ইদানিং ছোট উজিরপুর গ্রামের জনৈক কাজল মিয়া ও তার পরিবারের সদস্যরা রাস্তাটি জনসাধারণের ব্যবহারে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। রাস্তাটি তাদের বসত বাড়ি সংলগ্ন হওয়ায় তারা নানা স্থাপনা নির্মাণ করে সর্বসাধারণের চলাচলে বিঘœ ঘটাচ্ছে। এ বিয়য়ে গ্রামবাসীর পক্ষে মোঃ শাহাব উদ্দিন বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী কার্য বিধির ১৩৩ ও ১৪৭ ধারায় একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় সরেজমিন তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য সহকারী কমিশনার (ভূমি) বানিয়াচংকে নির্দেশ দেয়া হয়েছে। অপর দিকে স্থিতাবস্তা রাখার জন্য ওসি বানিয়াচং থানাকে নির্দেশ দেয়া হয়। আদালতের আদেশ পাওয়ার পর বানিয়াচং থানা কর্তৃপক্ষ উভয়পক্ষকে নোটিশ প্রদান করেন। উক্ত নোটিশ পাওয়ার পর কাজল মিয়া ও তার পরিবারের সদস্যরা গ্রামবাসীর উপর ক্ষিপ্ত হয়ে উঠেন। তারা তড়িগড়ি করে রাস্তার ভূমির উপর টিন দিয়ে একটি ঘর নির্মাণ করেন। এতে সর্বসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় গ্রামবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। যে কোন সময় উক্ত ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। এতে রক্তয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী। তারা জরুরীভিত্তিতে উক্ত স্থাপনা অপসারণ করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com