বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নবীগঞ্জে সাবেক ইউপি মেম্বার খুনের ঘটনায় ৪৮ জনের বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম রবিবার, ১১ অক্টোবর, ২০১৫
  • ৪৭৭ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ ঢাকা-সিলেট মহা সড়কের নবীগঞ্জের রুস্তমপুর প্রতিপক্ষের হামলায় সাবেক ইউপি মেম্বার ৪সন্তানের জনক মধু মিয়া (৫০) নিহতের ঘটনায় প্রভাবশালী জাহির উদ্দিনের পক্ষের রুস্তমপুর গ্রামের ভূট্টুকে প্রধান আসামী করে ৪৮ জনের নাম উল্লেখ করে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন নিহতের পুত্র মামুন মিয়া। আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানা গেছে।
জানা যায়, নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুস্তমপুর গ্রামের প্রভাবশালী জাহির উদ্দিন ও তার লোকজনের হামলায় গত বৃহস্পতিবার রাত অনুমান সাড়ে ১০টায় রুস্তমপুর বাস ষ্ট্যান্ডে নারী কেলেংকারী ঘটনার জের ধরে এলাকার অতিপ্রিয় মূখ সাবেক মেম্বার মধু মিয়ার উপর হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। তাদের নির্মম প্রহারে মধু মিয়া গুরুতর আহত হন। মধু মিয়া আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত প্রায় ৩টার দিকে মারা যান। হামলার ঘটনার পর পরই সংঘর্ষ বাধঁলে উভয় পক্ষের ১০জন আহত হন।
ঘটনার বিবরণে প্রকাশ, উপজেলার দেবপাড়া ইউনিয়নের প্রভাবশালী জাহির উদ্দিনের মালিকাধীন একটি বিলাশ বহুল বিল্ডিংয়ে গত ৫ অক্টোবর রাতে অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে হাফিজ ও চাঁদনি নামের যুবক-যুবতীকে আটক করে স্থানীয় জনতা। এক পর্যায়ে পুলিশের কাছে সোর্পদ করা হলেও ইউপি চেয়ারম্যান ও মেম্বারের সহায়তায় তাদেরকে পুলিশের কাছ থেকে বিয়ের প্রতিশ্র“তি দিয়ে মুছলেখা দিয়ে ছাড়িয়ে আনেন তাদের অভিবাকরা। এ সময় মধু মেম্বারও উপস্থিত ছিলেন। এ খবর শুনে জাহির উদ্দিনের লোকজন মধু মিয়াসহ তার লোকজনকে অশালীন ভাষায় গালিগালাজ ও দেখে নেওয়ার হুমকি দেন। এনিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এরই জের ধরে গত বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে ১০টায় রুস্তমপুর ষ্ট্যান্ডে কথা কাটাকাটির এক পর্যায়ে জাহির উদ্দিনের লোকজন মধু মিয়ার লোকজনের উপর দেশিয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকলে মধু মিয়া গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে গেলেও হামলাকারীরা বেধড়ক প্রহার করে। হামলাকারীদের কবল থেকে পিতাকে বাচাতে গিয়ে মধু মিয়ার কলেজ পড়ূয়া ছেলে মামুন তাদের প্রহারের শিকার হন। আশংকাজনক অবস্থায় তাকে সিলেট সেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টায় মধু মিয়া মৃত্যুর কোলে ঢলে পড়েন।
এলাকায় তিনি সবার পরিচিত ও প্রিয় মূখ হিসাবেই সুপরিচিত ছিলেন। তিনি সামাজিক বিচার পঞ্চায়েত সহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে এলাকায় অগ্রগামি ভূমিকা পালন করেছেন। নিহতের ছেলে মামুন মিয়া এ প্রতিনিধিকে জানান, প্রভাবশালী জাহির উদ্দিনের লাটিয়াল বাহিনীর মূল টার্গেটই ছিলেন তার নিহত পিতা সাবেক মেম্বার মধু মিয়া। তারা তাদের দীর্ঘদিনের টার্গেট মতোই আমার বাবাকে নির্মমভাবে খুন করলো। আমার বাবাকে হত্যা করেও প্রভাবশালীরা শান্ত নয়। তারা বিভিন্ন মাধ্যমে আরো খুন করার হুমকি দিয়ে যাচ্ছে বলেও জানান মামুন মিয়া জানায়। এ দিকে সবার প্রিয় মূখ সাবেক মেম্বার মধু মিয়া হত্যাকান্ডে ক্ষোভ ও গভীর শোক প্রকাশ করেছেন সচেতন মহলের লোকজন। তারা দোষী ব্যাক্তিদের কঠোর শাস্তির দাবী করেছেন। নিহতের পরিবার ও আত্মীয় স্বজন ঘাতকদের ফাঁসি দাবী জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com