শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে সংঘর্ষে আহত সাবেক মেম্বার নিহত ॥ সন্দেহভাজন ৪ জন আটক

  • আপডেট টাইম শনিবার, ১০ অক্টোবর, ২০১৫
  • ৪৩১ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ ঢাকা-সিলেট মহা সড়কের নবীগঞ্জের রুস্তমপুর প্রতিপক্ষের হামলায় ও সংঘর্ষের ঘটনায় সাবেক ইউপি মেম্বার ৪ সন্তানের জনক মধু মিয়া (৫০) নিহত হয়েছেন। উভয় পক্ষের অন্তত ১০জন আহত হয়েছেন। আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরন করা হয়। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে জনতার সহায়তায় ৪জনকে আটক করেছে। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাত অনুমান সাড়ে ১০টার দিকে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। পুলিশের হাতে ধৃতরা হচ্ছে রুস্তমপুর গ্রামের আবির উদ্দিন (৬০), মোস্তফা মিয়ার পুত্র খোকন মিয়া (২২), মিছিল মিয়ার পুত্র জাকির হোসেন (২১) ও মন্নান মিয়া (৫৫)।
জানা যায়, নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুস্তমপুর গ্রামের প্রভাবশালী জাহির উদ্দিনের একটি ভবনে গত ৫ অক্টোবর অনৈতিক কাজে লিপ্ত থাকা অবস্থায় এলাকাবাসী যুবক-যুবতীকে আটক করে। পুলিশের কাছে সোর্পদ করা হয়। ইউপি চেয়ারম্যান ও মেম্বারের সহায়তায় তাদেরকে পুলিশের কাছ থেকে বিয়ের প্রতিশ্র“তি মাধ্যমে মুছলেখা দিয়ে ছাড়িয়ে আনা হয়। এদিকে জাহিদ উদ্দিনের বাড়িতে অনৈতিক কাজের প্রতিবাদ করেন মধু মিয়াসহ এলাকার লোকজন। এনিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এরই জের ধরে গত বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে ১০টার দিকে রুস্তমপুর ষ্ট্যান্ডে কথা কাটাকাটির এক পর্যায়ে জাহির উদ্দিনের লোকজন মধু মিয়ার লোকজনের উপর হামলা চালায়। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে মধু মিয়া গুরুতর আহত হন। এতে মধু মিয়া মাটিতে লুটিয়ে পড়লে প্রতিপক্ষের লোকজন তাকে প্রহার করতে থাকে। এ সময় তার কলেজ পড়ূয়া ছেলে মামুন পিতাকে বাঁচাতে এগিয়ে গেলে তাকেও মারধর করা হয়। পরে স্থানীয় লোকজন মধু মিয়াকে আশংকা জনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার দিকে মধু মিয়া মৃত্যুর কোলে ঢলে পড়েন। এ ঘটনায় এলাকায়  উত্তেজনা বিরাজ করছে।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল বাতেন খাঁন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ঘটনার সংবাদ পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থল পরির্দশন করি। আইন শৃংখলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে এবং ৪জনকে পুলিশ আটক করেছে। তিনি বলেন ঘটনার সাথে যে বা যাহারা জড়িত আছেন তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে গতকাল শুক্রবার সন্ধ্যায় মধু মিয়ার লাশ রুস্তমপুরস্থ গ্রামের বাড়িতে পৌছুলে হাজারও শোকার্ত মানুষের ঢল নামে। রাত ৯টায় মধু মিয়ার জানাযার নামাজ শেষে তাকে গ্রাম্য কবরস্থানে দাফন করা হয়। নামাজের জানাযায় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণী পেশার সহস্রাধিক জনতা উপস্থিত ছিলেন। নিহত মধু মিয়ার ৩কন্যা ও ১ পুত্র সন্তান রয়েছে। এলাকায় তিনি সবার পরিচিত ও প্রিয় মূখ হিসাবেই সুপরিচিত ছিলেন। তিনি সামাজিক বিচার পঞ্চায়েত সহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে এলাকায় অগ্রগামি ভূমিকা পালন করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com