বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে প্রধানমন্ত্রী ॥ বলভদ্র সেতু নির্মাণের ফলে ওই এলাকার দীর্ঘদিনের দুঃখ দুর হল

  • আপডেট টাইম শুক্রবার, ৯ অক্টোবর, ২০১৫
  • ৪০৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলার বলভদ্র নদীর উপর নির্মিত বলভদ্র সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুর উদ্বোধন করা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে বলভদ্র সেতু উদ্বোধনকালে হবিগঞ্জবাসীর উদ্দেশ্যে বলেন, বলভদ্র সেতু নির্মিত হওয়ায় বি-বাড়িয়া ও হবিগঞ্জ জেলার যোগাযোগ ব্যবস্থায় পরিবর্তন আসবে। এ ব্রীজ নির্মানের মাধ্যমে ওই এলাকার দীর্ঘদিনের দুঃখ দুর হল। কারন ওই এলাকাটি হাওড় এলাকা। আজ হবিগঞ্জবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পুরণ হলো। তিনি হবিগঞ্জবাসীকে আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, হবিগঞ্জের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন আওয়ামীলীগ সরকারের আমলেই হয়েছে। পরে প্রধানমন্ত্রী ব্রীজের উদ্বোধন করে মোনাজাত পরিচালনা করার অনুমতি প্রদান করেন।
এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি, আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান এমপি, অ্যাডভোকেট মোঃ মাহবুব আলী এমপি, অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সড়ক জনপথ ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাহেদা খানম, জেলা প্রশাসক সাবিনা আলম, হবিগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দিলীপ কুমার বণিক, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ আবদুর রউফ, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ রোকন উদ্দিন, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আবু তাহের, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আতর আলী, বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, নবীগঞ্জ পৌরসভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, মাধবপুর পৌরসভার চেয়ারম্যান হিরেন্দ্র লাল সাহা, মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার এডঃ মোহাম্মদ আলী পাঠান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, সেক্রেটারী চৌধুরী মোঃ ফরিয়াদ সহ সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও নেতৃবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান জেলা প্রশাসক সাবিনা আলম। দোয়া পরিচালনা করেন মাওলানা গোলাম মস্তোফা নবীনগরী।
কনফারেন্স শুরুর পূর্বে শুভেচ্ছা বক্তব্যে হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির বলেন, বিকল্প সড়কটি চালু হওয়ায় হবিগঞ্জবাসী সহজে যাতায়াত করতে পারবে। এই সড়কের ব্যাপক ব্যবহারের কারনে বর্তমান সড়ক ও ব্রীজগুলো ক্ষতিগ্রস্থ হতে পারে। তাই সড়কটিকে টেকসই করতে আরেকটি প্রকল্প গ্রহণ করার জন্য সড়ক বিভাগকে নির্দেশ প্রদান করা হয়েছে।
প্রধানমন্ত্রীর উদ্বোধনী বক্তব্যের পূর্বে জেলা প্রশাসক সাবিনা আলম তার বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রীকে হবিগঞ্জবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান। ২১ কোটি ৭৫ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে হবিগঞ্জবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত বলভদ্র সেতুর দাবী আজ পুরণ হতে যাচ্ছে। এর মাধ্যমে ঢাকার সাথে হবিগঞ্জবাসীর একটি বিকল্প রাস্তার শুরু হচ্ছে। এর মাধ্যমে সিলেটের সাথে সারা দেশের ৪৫ কিলোমিটার পথ কমে যাবে। এর ফলে ওই এলাকার উৎপাদিত সম্পদ সহজে দেশের বিভিন্ন স্থানে পরিবহণ সহজতর হবে। ফলে ওই এলাকার আর্থসামাজিক উন্ননে বলভদ্র সেতু ভূমিকা রাখবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com