শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

গ্রিসের প্রধানমন্ত্রীর কাছে অবৈধ বাংলাদেশিদের বৈধতার দাবি জানিয়েছেন হবিগঞ্জের জুয়েল

  • আপডেট টাইম রবিবার, ৪ অক্টোবর, ২০১৫
  • ৩৯৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ গ্রিসের প্রধানমন্ত্রীর কাছে অবৈধ বাংলাদেশিদের বৈধতার অনুরোধ করলেন জাতিসংঘের ইয়ুথ অ্যাসেম্বলি হবিগঞ্জের জুয়েল মিয়া। জাতিসংঘ ৭০তম সাধারন অধিবেশন চলাকালে গত বুধবার জাতিসংঘের সদর দপ্তরে গ্রিসের প্রধানমন্ত্রী অ্যালেক্সিস টিসিপ্রাস-এর সঙ্গে সাক্ষাতে মিলিত হন। এ সময় তিনি অল্প কিছুক্ষণ কথা বলেন বাংলাদেশি জুয়েলের সাথে।
গ্রিসের প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় ৫ মিনিট কথা হয়েছে জুয়েলের। অনেক কথার ফাঁকে বাংলাদেশিদের বৈধতা করণের বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন।
এ ব্যাপারে জুয়েল বলেন, একটি দেশের রাষ্ট্রপ্রধান সাধারন মানুষের কাছে এতটা আন্তরিক হতে পারেন আগে তা ভাবতেও পারি না। গ্রিসের প্রধানমন্ত্রী প্রায় ৫ মিনিট তাঁর সাথে কথা বলেন। এর ফাঁকে তাৎক্ষনিকভাবে জুয়েল একটি সুযোগ নেন তাঁকে একটা অনুরোধ করার। সে বিষয়টি হলো অবৈধ বাংলাদেশিদের বৈধতা দেওয়ার ব্যাপারে তাঁর পদপে গ্রহনের। জুয়েলের দাবির প্রেক্ষিতে দেশে ফিরে এ বিষয়টি ভেবে দেখবেন বলে তাকে আস্বাস দেন তিনি। একই সঙ্গে জুয়েলকে গ্রিসে বেড়াতে যাবারও আমন্ত্রন জানান এবং ভবিষ্যতে সব ধরণে সহযোগীতা করবেন বলে আশ্বাস দেন প্রধানমন্ত্রী অ্যালেক্সিস টিসিপ্রাস। এছাড়াও আন্তর্জাতিক আরো কিছু বিষয় বিশেষ করে সিরিয়া ও রোহিঙ্গাদের সাহায্যের ব্যাপারেও কথা বলেন জুয়েল।
উল্লেখ্য, জুয়েল মিয়া জাতিসংঘের ইয়ুথ অ্যাসেম্বলি এবং আমেরিকার প্রতিনিধি হয়ে বিভিন্ন দেশ সফর করেছেন। জাতিসংঘ ৭০তম সাধারন অধিবেশনে আমেরিকার প্রতিনিধি হয়ে সক্রিয়ভাবে তিনি তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। জাতিসংঘে তিনি বিভিন্ন দেশের কুটনৈতিকবৃন্দ এবং রাষ্ট্রপ্রধানদের সাথে সাক্ষাতে মিলিত হন। আন্তর্জাতিক বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় যুবকদের ভূমিকা তিনি তুলে ধরেন। তিনি হবিগঞ্জ জেলার বাহুবল থানার অমৃতা মোল্লাবাড়ির হাজী দুদা মিয়ার ছেলে। তিনি নিউ ইয়র্কে গত ৮ বছর ধরে বসবাস করছেন। আগামীতে জাতিসংঘসহ বিশ্বের উচ্চ পর্যায়ে বাংলাদেশের যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে বলে জুয়েল আশাবাদী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com