বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

চুনারুঘাটে এক মহিলার বিরুদ্ধে ৫০ লাখ টাকার মানহানি মামলা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০১৫
  • ৩৭০ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের বড়জুষ গ্রামের মৃত মফিজ উল্লার পুত্র আঃ হাই ওরফে আবুল কালাম বাদী হয়ে পূর্ব পাকুড়িয়া গ্রামের মীর হোসেনের মেয়ে শেফুল আক্তার (৪০) কে আসামী করে হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমল আদালত-২ এ ৫০ লাখ টাকার মানহানির মামলা দায়ের করেন।
মামলার বিবরণে জানা যায়, গত ২৮/০৮/২০১৫ ইং শুক্রবার দুপুর ১টার দিকে চুনারুঘাট ডাক বাংলা সিএনজি ষ্টেশনের সামনে প্রতারক শেফুল আক্তারের কাছে পাওনা বাবদ ১০ হাজার টাকা চাইলে শেফুল আক্তার অশালীন ভাষায় জনসম্মুখে কুরুচিপূর্ণ মন্তব্য করে আবুল কালামের মান সম্মান নষ্ট করে। পরবর্তীতে গত ০৭ সেপ্টেম্বর প্রতারক শেফুল আক্তার সাপ্তাহিক প্রথম সেবা পত্রিকার শেষ পৃষ্ঠায় একটি মিথ্যা ভূয়া সংবাদ প্রকাশ করান। যাতে আবুল কালামকে ভন্ড এবং শেফুল আক্তারের সাথে পরকীয়ার সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করা হয়। এতে আবুল কালামের পরিবার ও সমাজে তার আত্মমর্যাদা ও বংশের মান সম্মান নষ্ট হয়েছে। উক্ত আঃ হাই ওরফে আবুল কালাম তিনি ১৯৮৯ইং সনে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক প্রশিক্ষিত ও পুরস্কার প্রাপ্ত পশু চিকিৎসক। এছাড়া আবুল কালাম একজন মানবাধিকার কর্মী এবং স্থানীয় সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যকরী কমিটির সদস্য ও দাতাও বটে। তিনি প্রতিবন্ধি, পানি নীতি অধিকার, তথ্য অধিকার, কৃষি, পোল্ট্রি, পরিবেশ, বৃক্ষরোপন, দুর্যোগ ব্যবস্থাপনা, ইপিআই টিকা, মা-মণি, ভূমি জরিপ ও সংস্কার ইত্যাদি বিষয়ে প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক হিসেবে জনসচেতনতা ও উন্নয়নমূলক কাজ করে আসছেন এবং সে স্থানীয় দুর্নীতি ও অপরাধ দমনে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন যা চুনারুঘাট থানার ডিআর নং- ৩০৬১/২০০২ইং প্রতিবেদনে উল্লেখ রয়েছে। শেফুল আক্তার প্রায় দেড় বৎসর পূর্বে কোর্ট এফিডেভিটের মাধ্যমে তার স্বামী আঃ কদ্দুছ মিয়াকে তালাক প্রদান করে। পরে শেফুল আক্তার মিরাশী ইউনিয়নের পূর্ব পাকুড়িয়া গ্রামে প্রায় ৮ বৎসর যাবত তার বাবার বাড়িতে স্থায়ীভাবে বসবাস করছে। শেফুল আক্তারের আত্মীয় প্রবাসী আলফি মিয়া আবুল কালামের পাওনা বাবদ ১০ হাজার টাকা শেফুল আক্তারের নিকট পাঠালে আবুল কালাম উক্ত টাকা চাইলে শেফুল আক্তার দেই দিচ্ছি করে প্রতারণাক্রমে টাকা আত্মসাৎ করে। শেফুল আক্তার ওই দিন আবুল কালামকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করে তার ৫০ লাখ টাকার মানহানি করেছে। আবুল কালামকে অশালীন ভাষায় গালিগালাজ ও পাওনা ১০ হাজার টাকার ব্যাপারে এলাকার মুরুব্বিয়ান কয়েকবার বিচার বৈঠকের আয়োজন করা হলেও প্রতারক শেফুল আক্তার বিচারে উপস্থিত হয়নি। এ ব্যাপারে আবুল কালাম বাদী হয়ে হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রতারক শেফুল আক্তারকে আসামী করে ৫০ লাখ টাকার একটি মানহানির মামলা দায়ের করেন।
উল্লেখ্য যে, শেফুল আক্তারের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করার পর থেকে মামলার বাদী আবুল কালামকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্নভাবে হুমকি-ধমকি ও ভয়ভীতি প্রদর্শন করছে বলেও অভিযোগ করেন কালাম। এছাড়া সেফুল আক্তার আবুল কালামের বিরুদ্ধে বিভিন্ন মামলা দিয়ে হয়রানী করবে বলে এলাকায় বলে বেড়াচ্ছে। এতে আবুল কালাম নিরাপত্তাহীনতায় ভুগছেন ও তিনি সুবিচার পাওয়ার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com