শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

দিনারপুর এলাকার যুব সমাজ মাদকের ছোবলে ধ্বংস হচ্ছে ॥ মাসোয়ারা আদায় করছে ২ কনস্টেবল

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩৯৫ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের পাহাড়ী এলাকা দিনারপুরের যুব সমাজ মাদকের ভয়াবহ ছোবলে ধ্বংস হচ্ছে। যে বয়সে পড়াশোনা ও খেলাধুলায় মনযোগী হওয়ার কথা সে বয়সে তাদের স্বাভাবিক জীবন থেকে অনেক দূরে ঠেলে দিচ্ছে মাদক। যুবকদের পাশাপাশি স্কুলগামী, কিশোররা আসক্ত হয়ে পড়েছে সর্বনাশা মাদকে। আর এ নেশায় আক্রান্ত হয়ে অন্ধকার জীবনে হারিয়ে যাচ্ছে তারা। নেশা গ্রহনকারী শিশু-কিশোরদের মধ্যে বেশীর ভাগই নিম্নবিত্ত পরিবারের সন্তান। যাদের বয়স ১২-১৬ বছর এর মধ্যে। দিরানপুর এলাকাবাসী অভিযোগ তুলছেন গোপলার বাজার তদন্ত কেন্দ্রের দুই কনস্টবলের প্রতি। তারা হলেন, তদন্ত কেন্দ্রের দুই পিকাপ ভ্যান চালক আব্দুল খালেক ও তোফায়েল। অভিযোগ পাওয়া গেছে কনেস্টবল খালেক ও তোফায়েল দীর্ঘদিন যাবৎ তদন্ত কেন্দ্রে থাকার সুবাধে দিনারপুর এলাকায় পরিচিত হয়ে উঠেছে। তাই মাদক ব্যবসায়ী ও জুয়ারিদের কাছ থেকে নিয়মিত মাসোহারা আদায় করছে। আর তাদের এ মাসোয়ারা আদায়ের কারনে দিনারপুর এলাকা হয়ে উঠেছে নেশার স্বর্গ রাজ্য হিসেবে। এসব প্রতিকারে নবীগঞ্জ থানা পুলিশ প্রশাসন তৎপর হলেও মাদক ও জুয়ার সেন্ডিকেট গড়ে তুলেছে ওই দুই কনস্টবল।
অনুসন্ধানে জানা যায়, সীমান্তবর্তী পানিউমদা, গজনাইপুর, বড়চরসহ বিভিন্ন সীমান্ত পথ দিয়ে মাদক চোরাকারবারীরা ওইসব নেশা জাতীয় মাদকদ্রব্য মৌলভী বাজার চুনারুঘাটের মাদক ব্যবসায়ীরা দিনারপুর এলাকায় পাচার করছে। এদিকে জয়ার আসর নিয়মিত বসছে পানিউমদা ইউনিয়নের নোয়াগাওঁ, খাগাউড়া সহ দিনারপুর পাহাড়ি এলাকায়। শক্তিশালী সিন্ডিকেটদের নিকট থেকে এলাকার উঠতি বয়সের যুবকদের নিকট বিক্রিসহ নবীগঞ্জের বিভিন্ন স্থানে পাচার করছে মাদক। ফলে বিনষ্ট হচ্ছে যুব সমাজ, নেশায় আসক্ত হচ্ছে স্কুলগামী শিক্ষার্থীরাও। ওই মাদক সিন্ডিকেটের অনেক সদস্যদের পুলিশ প্রশাসন মাঝে মধ্যে পাকরাও করে আদালতে প্রেরণ করলেও মাঝে মধ্যে রহস্যজনক কারনে অনেক মাদক ব্যবসায়ীই ধরা ছোয়ার বাহিরে রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক অনেকই জানায়, পুলিশকে মাসোয়ারা উৎকুছের মাধ্যমে মাদক ব্যবসায়ী ও জুয়ারী প্রকাশ্য চালিয়ে যাচ্ছে তাদের মাদক পাচার ও জুয়ার আসর। এ ব্যাপারে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ আরিফ উল্লার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে, তিনি বলেন এ বিষয়ে জানা নেই। তবে ব্যাপাটা খতিয়ে দেখবো।
এ মাদক ও জুয়ার ছোবল থেকে যুব সমাজ ও স্কুলগামী শিক্ষার্থীদের রা করতে প্রশাসন, জন প্রতিনিধিসহ সচেতন মহলের হস্তক্ষেপ কামনা করছেন দিনারপুরসহ নবীগঞ্জবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com