শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

হবিগঞ্জে সংবাদ সম্মেলনে বাদীর অভিযোগ ॥ ঘুষ না দেয়ায় চূড়ান্ত রিপোর্ট দিল বানিয়াচং থানার তদন্ত কর্মকর্তা

  • আপডেট টাইম রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩৯১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ২ লাখ টাকা ঘুষ না দেয়ায় একটি অপহরণ মামলার কোনো রূপ সত্যতা নাই মর্মে ফাইনাল রিপোর্ট দিয়েছেন বানিয়াচং থানার ওসি (তদন্ত) দেলোওয়ার হোসেন। এর পূর্বে একই থানার এসআই বিশ্বজিৎ দেব মামলার ঘটনা সত্য হিসাবে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রশ্ন দেখা দিয়েছে, তদন্ত প্রতিবেদন কোনটি সত্য। ওসি (তদন্ত) দেলোওয়ার হোসেনের প্রতিবেদন সত্য না কি এসআই বিশ্বজিৎ দেবের প্রতিবেদন। যদি ওসি দেলোওয়ার হোসেনের প্রতিবেদন সত্য হয় তাহলে ভিকটিম উদ্ধার করে বাদীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারতেন। তা না করে আসামীদের অব্যাহতি দিতে আদালতে ফাইনাল রির্পোট দিলেন। এ সব প্রশ্ন নিয়ে গতকাল শনিবার বিকালে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন মামলার বাদী আব্দুর রউফ।
সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন-আমার ছেলে নুরুল হক রাজমিস্ত্রী হিসাবে কাজ করতো। সেই সুবাধে বানিয়াচং উপজেলার কুমড়ী দুর্গাপুর গ্রামের কাউছার মিয়ার পুত্র মহসিন মিয়া ও কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম থানার জিন্নাতপুর গ্রামের জয়নাল মিয়ার পুত্র মোবারকের মিয়ার সাথে তার পরিচয় হয়। গত ২০১৪ সালের ১৬ সেপ্টেম্বর মহসিন মিয়া ও মোবারক মিয়া চট্টগ্রামে বড় একটি নির্মাণ কাজে অধিক টাকা পাওয়ার প্রলোভন দিয়ে নুরুল হককে নিয়ে যায়। কিছু দিন পর মামলার মহসিন ও মোবারক তাদের চাহিদা মোতাবেক টাকা দিতে বলে। পরে তারা নুরুল হকের মুক্তির জন্য ৩ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। বিভিন্ন সময় আসামীরা নুরুল হকের মুক্তির জন্য ৩ লাখ টাকা মুক্তিপণ না দিলে তাহাকে খুন করিবে বলিয়াও হুমকি দেয়।
সম্প্রতি কোর্টে মামলা দায়ের করেন নুরুল হকের পিতা আব্দুর রউফ। আদালত মামলাটি রুজু করতে বানিয়াচং থানার ওসিকে নির্দেশ দেন। বিজ্ঞ আদালতের নির্দেশ মোতাবেক আমার মামলাটি এফআইআর করা হয়। পরে ২০১৫ সালের ১৫ ফেব্র“য়ারী মামালার তদন্তকারী কর্মকর্তা এসআই বিশ্বজিৎ দেব মামলা সত্য হিসাবে আদালতে প্রতিবেদন দাখিল করেন। তদন্ত প্রতিবেদনে আসামীদেরকে আদম ব্যাপারী হিসাবে উল্লেখ করা হয়।
পরে এসআই বিশ্বজিৎ দেব বদলী হলে ওসি (তদন্ত) দেলোয়ার হোসেনকে মামলার দায়িত্ব দেয়া হয়। এ পর্যায়ে এসে মামলাটি ভিন্ন দিকে মোড় ঘুরানো হয়। তিনি বাদীর কাছে ঘুষ দাবী করেন। ঘুষ না দিলে তিনি আসামীদেরকে গ্রেফতার করবেন না এবং চার্জশীট দিবেন বলে জানান। কিন্তু বাদী টাকা দিতে অস্বীকার করলে তিনি তড়িগড়ি করে মামলার কোনো রূপ সত্যতা নাই মর্মে আদালতে ফাইনাল রিপোর্ট দাখিল করেন।
তিনি বলেন- আমি এক অসহায় বাবা। আমার ছেলে মৃত না জীবিত আমি জানি না। দেশে না বিদেশে তাও জানি না। যখন আদম পাচারকারীদের কারণে সাগরে শত শত বাঙ্গালীর অসহায় মৃত্যুর সংবাদ শুনি তখন আমার মনে হয় ওই খানে আমার ছেলের লাশও থাকতে পারে। যখন শুনি আদম পাচারকারীদের কারণে মালয়েশিয়ায় গণকবর থেকে লাশ উত্তোলন করা হচ্ছে তখন ভাবি ওই গণ কবরে আমার ছেলের লাশও থাকতে পারে। আবার যখন দেখি মালয়েশিয়া, থাইল্যান্ডের পাহাড় জঙ্গলে কংকাল সার মানুষগুলো মুক্তির জন্য ফরিয়াদ করছে তখন ভাবি ওই জঙ্গলে মানবেতর জীবন যাপনকারীদের মধ্যে আমার ছেলেও থাকতে পারে। আমার ছেলের ২টি সন্তান রয়েছে। তাদের দিকে থাকাতে পারি না। তারা যখন বাবা কোথায় বলে আমার কাছে জানতে চায়, তখন আমি কোনো জবাব দিতে পারি না। না পারি তাদেরকে শান্তনা দিতে, না পারি তাদের সামনে তাদের পিতাকে হাজির করতে। এমন পরিস্থিতিতে যখন একজন ঘুষখোর পুলিশ কর্মকর্তার কারণে আমার মামলাটিই মিথ্যা হিসাবে ফাইনাল রিপোর্ট দাখিল করা হয় তখন বিচার পাওয়ার জায়গাটাও আমার কমে যায়। আমি দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। একই সাথে তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানাচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com