বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

২০২১ সালের মধ্যে এদেশে আর নিরক্ষর থাকবে না-এমপি কেয়া চৌধুরী

  • আপডেট টাইম শনিবার, ২৯ আগস্ট, ২০১৫
  • ৪৩০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ -সিলেট সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুুরী বলেছেন, শিক্ষার উন্নয়নের জন্য বর্তমান সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে কাজ করছে। ২০২১ সালের মধ্যে এদেশে আর নিরক্ষর থাকবে না। তথ্য প্রযুক্তির যুগে শতভাগ শিক্ষা জন্যই সরকার কাজ করছে। তিনি বুধবার নবীগঞ্জের আউশকান্দি র,প, উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে বর্ণমালা সাহিত্য পরিষদের আয়োজিত সম্মাননা প্রদান, ছাত্র-ছাত্রীদের মধ্যে ছাতা ও খাতা বিতরণ অনুষ্টানে এ সব কথা বলেন। এ ছাড়া বর্ণমালা সাহিত্য পরিষদের প্রশংসা করে তিনি বলেন, তাদের এ মহান কাজকে এগিয়ে নিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। এ সময়ে উপস্থিত ছিলেন, সাংবাদিক, কবি,সাহিত্যিক, শিক,অভিভাবক, ছাত্র/ছাত্রী সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন। নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজারস্থ বর্ণমালা সাহিত্য পরিষদের সভাপতি এস এম সাজ্জাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কায়সার হামিদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম, সম্মিলিত সাংস্কৃতিক পরিষদের কেন্দ্রেীয় সাধারণ সম্পাদক বশির আহমদ জুয়েল। প্রধান আলোচক ছিলেন চুনারুঘাট সরকারী কলেজ এর সাবেক প্রিন্সিপাল প্রফেসর আব্দুল হাই। সম্মানিত অথিতি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় পুরুস্কার প্রাপ্ত সাংবাদিক ও প্রথম আলোর সিনিয়র আলোকচিত্র শিল্পী মাসুক হেলাল।
বক্তব্য রাখেন  এম,এ আহমদ আজাদ, গৌছুজ্জামান চৌধুরী, আব্দুুল হামিদ নিকসন, অধ্যক্ষ লুৎফুর রহমান, অধ্যাপক ইকবাল বাহার তালুকদার, প্রভাষক শাহিনা আক্তার, আমিনুর রহমান জুন্নুন, আহমদ আবুল কালাম, এম মুজিবুর রহমান প্রমূখ। সভায় নবীগঞ্জের দুই সাংবাদিককে সম্মানণা ক্রেষ্ট প্রদান করা হয়। তারা হলেন সমকাল প্রতিনিধি ও দৈনিক ইউরোবাংলা সিলেটের সম্পাদক এম এ আহমদ আজাদ, দৈনিক মানবজমিনের নবীগঞ্জস্থ স্টাফ রিপোর্টার এম এ বাছিত। এ ছাড়া সম্মাননা পুরস্কার প্রদান করা হয় প্রথম আলোর চিত্র শিল্পী জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক মাসুক হেলালকে। বিশেষ পুরস্কার প্রদান করা হয় ইউরোবাংলা সিলেটের যুগ্ম বার্তা সম্পাদক এম মুজিবুর রহমান ও সাবেক অর্থমন্ত্রী কিবরিয়ার ভাতিজা শাহ আলী আকবরকে। সামাজিক সাহিত্য সাংস্কৃতিক সংগঠন বিবিয়ানা সাহিত্য পরিষদকে ক্রেষ্ট প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বর্ণমালা সাহিত্য পরিষদের কোষাধ্যক্ষ রোমান হাসান ফাহিম এছাড়া যুক্তরাজ্য নবীগঞ্জ এডুকেশন ট্রাষ্ট ইউকের সভাপতি চৌধুরী অনর উদ্দিন জাহিদের অর্থায়নে নবীগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসার ২শতাধিক ছাত্র-ছাত্রীদের মধ্যে ছাতা ও খাতা বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com