শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

পুরুষের সন্তান প্রসব!

  • আপডেট টাইম বুধবার, ২৬ আগস্ট, ২০১৫
  • ৩৮৯ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ পুরুষের সন্তান প্রসব করার খবরে উৎসুক জনতা নবজাতককে দেখতে হাসপাতালে ভিড় জমিয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত উৎসুক জনতার ভিড়ের কমতি ছিল না বাগেরহাটের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। পরণে শার্ট-প্যান্ট, দেখতে কিশোর। মাথার চুল ছেলেদের মতো করেই ছাঁটা। বয়স ১৫বছর। তবে নাম তার নাজমা আক্তার! পেটের দায়ে ২ বছর ধরে নিজের নাম গোপন করে ছদ্মবেশে রিকশা-ভ্যান চালাতে শুরু করে সে। সবার কাছে পরিচিতি পায় নাজমুল ইসলাম নামে। নাজমুল নামে পরিচিত ‘নাজমা’ বাগেরহাটের শরণখোলা উপজেলার খোন্তাকাটা গ্রামের মৃত আবদুল খালেকের মেয়ে। যে জীবন সংগ্রামে জিততে নাজমা থেকে নাজমুল হয় সে, সেই সমাজ ব্যবস্থায় নিরাপদে দারিদ্র্যতা আর জয় করা হলো না তার। লম্পটের লালসার শিকার হয়ে জীবন সংগ্রামে পরাজিত নাজমা এখন কুমারী মা। মঙ্গলবার ভোরে বাগেরহাটের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি কন্যা সন্তান জন্ম দিয়েছে সে। শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি নাজমা বলেন, চার বছর বয়সে আমার বাবা মারা যায়। মা মরিয়ম বেগম বছর পাঁচেক আগে অন্যত্র বিয়ে করে আমাকে ছেড়ে চলে যায়। সব হারিয়ে আমার আশ্রয় হয় বৃদ্ধা দাদীর কাছে। এরপর গত এক বছর ধরে জীবিকার তাগিদে রিকশা-ভ্যান চালানোর কঠিন সংগ্রামে নেমে পড়ি। মানুষরূপী পশুদের হাত থেকে বাঁচতে আমি পুরুষের ছদ্মবেশ ধারণ করি। নিজের নাম পাল্টে নাজমুল ইসলাম রাখি। তার পরও নিজেকে রক্ষা করতে পারেনি বলে কান্নায় ভেঙে পড়েন। নাজমা বলেন, শরণখোলা উপজেলা সদর রায়েন্দা বাজারের হার্ডওয়ার ব্যবসায়ী রফিকুলের লালসার শিকার হয়ে অন্তঃস্বত্তা হয়ে পড়ে। এরপর তাকে একথা বহুবার বলা হলেও রফিকুল আমাকে গ্রহণ করতে অস্বীকৃতি জানায়। সোমবার সন্ধ্যায় প্রসব বেদনা নিয়ে হাসপাতালে ছুটে আসে নাজমা। ভোরে ফুঁটফুঁটে একটি কন্যা সন্তান জন্ম দেয় সে।
এলাকাবাসী জানায়, পেটের দায়ে বছর দুই আগে নিজের নাম গোপন করে নাজমুল ইসলাম সেজে ছেলের ছদ্মবেশে রিকশা-ভ্যান চালাতে শুরু করে নাজমা। মঙ্গলবার ভোরে বাগেরহাটের শরণখোলা হাসপাতালে সে একটি কন্যা সন্তান জম্ম দেয়। এতে এলাকায় খবর ছড়িয়ে পড়ে পুরুষের পেটে সন্তান হয়েছে। এ খবরে সকাল থেকে দূর-দূরান্তের শত শত মানুষ ছুটে আসতে শুরু করে হাসপাতালে। শরণখোলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসীম কুমার সমাদ্দার জানান, নাজমা ও তার মেয়ে সুস্থ রয়েছে। পুরুষের সন্তান হয়েছে এমন খবর ছড়িয়ে পড়ায় সকাল থেকে শত শত মানুষ হাসপাতালে ভিড় করছে। এখন ভিড় সামলাতেই হিমশিম খেতে হচ্ছে।
এদিকে এঘটনায় লম্পট রফিকুল ইসলাম তালুকদারকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলা সদরের রায়েন্দা বাজারের হার্ডওয়ার ব্যবসায়ী। রফিকুল উপজেলা সদরের মৃত শামছু তালুকদারের ছেলে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com