শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

কিবরিয়া হত্যার ঘটনায় দায়েরকৃত বিস্ফোরক মামলার চার্জশীট দাখিল

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০১৫
  • ৪৯৭ বা পড়া হয়েছে

এম এ আই সজিব ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যার ঘটনায় দায়েরকৃত বিষ্ফোরক মামলার চার্জশিট দাখিল হয়েছে। কিবরিয়া হত্যা মামলায় যাদের আসামী করা হয়েছিল তাদেরকেই আসামী করে অত্যন্ত গোপণে গত ৫ আগস্ট এ চার্জশিট দাখিল করা হয়। সোমবার মামলার নির্ধারিত তারিখে চার্জশিট দাখিলের বিষয়টি জানানো হয়। এ ব্যাপারে শুনানির জন্য আগামী ২৭ সেপ্টেম্বর নতুন তারিখ ধার্য্য করা হয়েছে। ওই দিন মামলাটি বিচারের জন্য দায়রা জজ আদালতে প্রেরণ করা হতে পারে। সোমবার মামলার নির্ধারিত তারিখে হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম নিশাত সুলতানা নতুন তারিখ এ ধার্য্য করেন।
এদিন আদালতে কোন আসামীকে হাজির করা হয়নি। কিবরিয়া হত্যা মামলায় জেলে থাকা লুৎফুজ্জামান বাবর, আরিফুল হক ও জিকে গউছসহ ১৪ জনের আইনজীবী সময় প্রার্থনা করেন। তবে প্রথম চার্জশিটভুক্ত জামিনে থাকা জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুল কাইয়ুমসহ আটজন হাজিরা প্রদান করেন।
আদালত সূত্র জানায়, গত ১২ মে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি’র সিনিয়র এএসপি মেহেরুন্নেছা পারুল কিবরিয়া হত্যাকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় জেলে থাকা আসামীদের বিস্ফোরক মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করেন।
এ পরিপ্রেক্ষিতে গত ১ জুন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, আরিফুল হক চৌধুরী ও আলহাজ্ব জি কে গউছসহ কারাগারে থাকা সব আসামীকে শ্যোন এ্যারেস্ট দেখানোর আদেশ দেন। তদন্তকারী কর্মকর্তা সম্পূরক চার্জশিট তৈরি করে সবার অগোচরে তা দাখিল করেন। এর আগে কিবরিয়া হত্যাকান্ডের সম্পূরক চার্জশিটও তিনি সবার অগোচরে দাখিল করেছিলেন।
উল্লেখ্য ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া, তার ভাতিজা শাহ মঞ্জুর হুদাসহ পাঁচ জন। এতে আহত হন বর্তমান জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপিসহ অনেকে। এ ঘটনায় হবিগঞ্জ সদর থানায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা দায়ের করেন। হত্যা মামলার বিচারের কাজ সিলেটের দ্রুত বিচার আদালতে শুরু হলেও বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলার বিচার কাজ এখনও শুরু হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com