বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে চয়ন দাশ হত্যা মামলার আসামী গ্রেফতার

  • আপডেট টাইম বুধবার, ১৯ আগস্ট, ২০১৫
  • ৪৩০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ জলমহাল বিরোধকে কেন্দ্র করে নবীগঞ্জ উপজেলার চৌকি গ্রামে এসে বানিয়াচং উপজেলার দৌলতপুর গ্রামের লোকজন কর্তৃক হামলায় চয়ন দাশ (৩০) হত্যাকান্ডের ঘটনায় মামলার-অজ্ঞাতনামা আসামী (বাদীর সনাক্ত মতে) ময়না মিয়া (৪০) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে মার্কুলী ফাঁিড় পুলিশ। পরে ইনাতগঞ্জ ফাঁড়ি পুলিশের হাতে সোর্পদ করা হয়েছে। গতকাল মঙ্গলবার পৌনে ৯টার দিকে স্থানীয় চকবাজার নামক স্থান থেকে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে জলমহালকে কেন্দ্র করে নবীগঞ্জ উপজেলার চৌকি গ্রামে এসে বানিয়াচং উপজেলার দৌলতপুর গ্রামের লোকজন কর্তৃক হামলায় চালিয়ে চয়ন দাশের বুকে টেটার, গলায় পিকলের এবং মাথায় রামদা দিয়ে আঘাত করে। ওইদিনই তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি ঘটলে গত শুক্রবার দুুপুরে তাকে আইসিইউ’তে লাইফ সার্পোটে রাখা হয়। ২ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে গত ১৫ই আগষ্ট শনিবার সকাল সোয়া ৯টার দিকে চয়ন দাশ মৃত্যুর কোলে ঢলে পড়ে। এ ঘটনায় গত শুক্রবার রাতে ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৮০/৯০ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। উক্ত মামলার প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার সকালে মার্কুলী ফাড়িঁ ইনর্চাজ জিয়াউর রহমান একদল পুলিশ নিয়ে হানা দিয়ে চকবাজার থেকে ময়না মিয়াকে গ্রেফতার করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ধর্মজিত সিনারহার কাছে হস্ত—ান্তর করেন।
উল্লেখ্য, গত ১০ আগষ্ট সোমবার বানিয়াচং উপজেলার দৌলতপুর গ্রামের সিরাজ মিয়ার ছেলে সম্ভল মিয়া নবীগঞ্জের চৌকি গ্রামের পিলু দাশের ফিশারীতে জোরপূর্বক মাছ ধরতে যায়। এতে পিলু দাশ বাধাঁ দিলে সম্ভল মিয়া ক্ষিপ্ত হয়ে উঠে এবং পিলু দাশকে প্রাণনাশসহ উচিৎ শিক্ষা দেয়ার হুমকী দেয়। এর জের ধরে গত বৃহস্পতিবার দুপুরে দৌলতপুর গ্রামের মৃত চান মিয়ার ছেলে আবুল কালাম আজাদ ও মৃত সোলেমান মিয়ার ছেলে রব্বানী মিয়ার নেতৃত্বে প্রায় ২/৩ শ’ লোক দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে অরবৃন্দু দাশের বাড়িতে হামলা ও ভাংচুর চালায়। এ সময় বাড়িতে থাকা ১৩৫ সিসি ডিসকভার মোটর সাইকেল ছিনিয়ে নিয়ে যায়। খবর পেয়ে পিলু দাশ ও চয়ন দাশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে নিবৃত্ত করার চেষ্টা করলে উত্তেজিত লোকজন তাদের উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে। এতে চয়ন দাশের বুকে টেটার, গলায় পিকলের এবং মাথায় রামদা’র আঘাত রয়েছে। এদের বাচাঁতে রতন দাশ এগিয়ে আসলে তার উপরও হামলা করা হয়। এক পর্যায়ে উভয় গ্রামের লোকদের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পরে। খবর পেয়ে নবীগঞ্জের ইনাতগঞ্জ এবং বানিয়াচংয়ের মাকুর্লী ফাড়ি পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ঘটনার পর পরই আহত চয়ন দাশ (৩০) ও রতন দাশ টিক্কা (৩৫)কে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ দিকে ভর্তিকৃত চয়ন দাশের অবস্থার অবনতি ঘটলে গত শুক্রবার দুুপুরে তাকে আইসিইউ’তে লাইফ সার্পোটে রাখা হয়। ২ দিন মৃত্যুর সাথে পাঞ্জালড়ে গত শনিবার সকাল সোয়া ৯টার দিকে চয়ন দাশ মৃত্যুর কোলে ঢলে পড়ে। গত শনিবার ছিনিয়ে নেওয়া মোটর সাইকেলটি উদ্ধার করেন ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ধর্মজিত সিনহা। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ইনাতগঞ্জ ফাড়ি পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com