মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

বাসদের সমর্থক-সুধী সমাবেশে কমরেড খালেকুজ্জামান জাতীয় নির্বাচনকে সামনে রেখে বুর্জোয়া দলগুলো ভয়ংকর খেলায় মেতে উঠেছে

  • আপডেট টাইম শনিবার, ২৪ আগস্ট, ২০১৩
  • ৪৪৮ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বলেছেন, দেশে এখন জাতীয় নির্বাচনকে সামনে রেখে বুর্জোয়া দলগুলো ভয়ঙ্কর খেলায় মেতে উঠেছে। একদিকে ৮০ ভাগ দরিদ্র মানুষ, অপরদিকে ২০ ভাগ ধনিক শ্রেণী ও তাদের পরিবার। স্বাধীনতার পর থেকে ৪৩ বছরে ওই দলগুলো ২০ ভাগ মানুষেরই প্রতিনিধিত্ব করে আসছে। আগামী নির্বাচনেও তাদের প্রতিনিধিত্ব মনোনয়নে এ বিষয়টির ব্যতিক্রম ঘটবে না। বর্তমানে কেউ মুক্তিযুদ্ধ ও এর আবেগকে পুজি করে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে, কেউ ধর্মীয় আবেগ ও সাম্প্রদায়িকতাকে পুজি করে ক্ষমতা দখলের চেষ্টায় লিপ্ত আছে। একদিকে দরিদ্র মানুষেরা দিন দিন নিঃস্ব হচ্ছে অপরদিকে উচ্চবিত্তরা টাকার পাহাড় গড়ছে। অথচ ৮০ ভাগ দরিদ্র মানুষকে ভোটে জেতার হাতিয়ার করে নিজস্ব কায়দায় প্রচারণা চালাচ্ছে বুর্জোয়া দলগুলো। তাই সময় এসেছে দ্বি-দলীয় পাল্টাপাল্টি রাজনীতি প্রত্যাখ্যান করে বাম বিকল্প শক্তিকে জোরদার করার। গতকাল শুক্রবার সকাল ১১টায় স্থানীয় এম সাইফুর রহমান টাউন হলে জেলা বাসদ আয়োজিত সমর্থক-সুধী সমাবেশে বক্তব্যে তিনি এ কথা বলেন।
সমর্থক-সুধী সমাবেশ আয়োজক কমিটির আহবায়ক অ্যাডভোকেট আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশিদ ফিরোজ, গণসঙ্গীত শিল্পী ও চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সংগঠক মাহমুদুজ্জামান বাবু, তেল-গ্যাস রক্ষা কমিটির জেলা সদস্য সচিব নূরুল হুদা চৌধুরী শিবলী, মৌলভীবাজার জেলা বাসদ আহবায়ক অ্যাডঃ ময়নুর রহমান মগনু, সদস্য সচিব মামুনুর রশিদ সোহেল, সিলেট জেলা বাসদ সমন্বয়ক আবু জাফর, প্রভাষক আজিজুল হাসান চৌধুরী শাহীন, বাসদ নেতা আহমেদ আলী, মুজিবুর রহমান ফরিদ, বদরুল হোসেন, নূরুজ্জামান, হুমায়ূন খান, আব্দুল মতিন, লোকমান আহমেদ, ডাঃ সুনীল রায়, শেখ জালাল আহমেদ, চা শ্রমিক নেত্রী চম্পা দাশ পাইনকা, এআরসি কাউছার, তৌহিদুর রহমান পলাশ, অনিন্দ্য হাসান, অম্লান জামান প্রমুখ।
এছাড়াও সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা সিপিবি সভাপতি কমরেড হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক কমরেড পীযূষ চক্রবর্তী, বাপা জাতীয় পরিষদ সদস্য তোফাজ্জল সোহেল, সাহিত্য কর্মী সিদ্দিকী হারুন, বানিয়াচঙ্গ উপজেলা সিপিবি সাধারণ সম্পাদক আব্দুল হক মামুন ও বানিয়াচঙ্গ প্রেসক্লাব সাধারণ সম্পাদক ইমদাদুল হোসেন খান। সঙ্গীত পরিবেশন করেন মাহমুদুজ্জামান বাবু, নরেশ দাশ, প্রাপ্তি, দিপ্তী ও পিংকী প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com