মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

চুনারুঘাটে চা শ্রমিক নেতা স্বপনের বিরুদ্ধে ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০১৫
  • ৪৯০ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার আদিবাসি সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি ও চা শ্রমিক নেতা স্বপন সাওতালের বিরুদ্ধে সংস্থার প্রায় ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। গতকাল বুধবার সংস্থার সাধারণ সম্পাদক অনিরুদ্ধ বাউরী ও সদস্য স্বপন গোয়ালাসহ সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেছেন।
জানা যায়, ২০১৩ সালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে একটি প্রকল্প গ্রহন করে চান্দপুর চা বাগানের আদিবাসি সমাজ উন্নয়ন সংস্থাকে প্রায় সাড়ে ২৮ লাখ টাকা ব্যয়ে দুটি অটোরিক্সা (সিএনজি) ও একটি ট্রাক (পিকআপ) প্রদান করা হয়। সংস্থার সভাপতি স্বপন সাওতাল, কাঞ্চন পাত্রসহ অন্যান্য নেতৃবৃন্দ গাড়িগুলো গ্রহন করে নিয়ে যান। পরবর্তীতে স্বপন সাওতাল ও তার সহযোগীরা গাড়িগুলো ভাড়া দিয়ে টাকা আত্মসাৎ করতে থাকেন। গত আড়াই বছরে একটি বারও সংস্থার সদস্যদের কাছে গাড়িগুলোর আয় ব্যয়ের হিসেব দেননি। সাধারণ সদস্যরা এমনকি কার্যকরী কমিটির সদস্যরাও বার বার তাগাদা দেওয়ার পরও সভাপতি স্বপন সাওতাল কারো কাছে কোন হিসাব দেননি। এ নিয়ে সংস্থার সদস্যদের মধ্যে দীর্ঘদিন ধরে ক্ষোভ দানা বেধেছে। এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সদস্যরা জানালে তাকে হিসেব দেওয়ার জন্য নোটিশও করা হয়। তারপরও সে হিসেব না দিয়ে গত আড়াই বছরে গাড়িগুলোর আয় প্রায় ১৫ লাখ আত্মসাত করেছেন বলে অভিযোগে বলা হয়। এছাড়া একটি অটোরিক্সা বিক্রি করে দেওয়া এবং পিকআপটি চুক্তি ভিত্তিক ভাড়া দিয়ে এককালীন সংস্থার আয় ব্যয়েরও কোন হিসাব দিচ্ছেন না। সংস্থার সদস্যরা নতুন কমিটি গঠন এবং আত্মসাতকৃত টাকা উদ্ধারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাবী জানিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com