বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

জাতিসংঘ সদর দফতরে আন্তর্জাতিক যুব সম্মেলনে যোগ দিচ্ছেন হবিগঞ্জের জুয়েল

  • আপডেট টাইম শুক্রবার, ৩১ জুলাই, ২০১৫
  • ৫৪৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশী আমেরিকান তরুণ জুয়েল মিয়া আগামী সপ্তাহে নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক যুব সম্মেলনে আমেরিকান প্রতিনিধি হিসেবে যোগ দিচ্ছেন। তিন দিনব্যাপী এ যুব সম্মেলন আগামী ৫ আগস্ট বুধবার শুরু হবে এবং ৭ আগস্ট শুক্রবার শেষ হবে। স্টেট ইউনিভার্সিটি অফ নিউইয়র্কের মেধাবী ও উৎসাহী ছাত্র জুয়েল মিয়া বিশ্বের ৪০টি রাষ্ট্রের কয়েক হাজার প্রার্থীর সাথে প্রতিদ্বন্ধিতা করে শীর্ষ ১০০ জনের মধ্যে স্থান করে নেয়ার গৌরব অর্জন করেছেন। জাতিসংঘের সহযোগী সংগঠন ফ্রেন্ডশীপ অসনধংধফড়ৎ ফাউন্ডেশন ইনক এ আন্তর্জাতিক যুব সম্মেলনের আয়োজক। সম্মেলনের মূল প্রতিপাদ্য স্থির করা হয়েছে “গ্লোবাল ডেভেলপমেন্ট এন্ড ইয়ুথ”। আন্তর্জাতিক যুব সম্মেলন অনুষ্ঠানে ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন ইনক এর সাথে এক হয়ে কাজ করছে ইয়ুথ এসেম্বলি অ্যাট দি ইউএন। আন্তর্জাতিক যুব সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অংশগ্রহকারী যুব প্রতিনিধিদের সাথে আলোচনায় মিলিত হবেন জাতিসংঘের ইয়ুথ এনভয় আহমদ আলহেনদাউয়ি, ইউনেস্কোর ডাইরেক্টর জেনারেল ইরিনা বোকোভা ও জাতিসংঘ মহাসচিব বান কি-মুন। এ ছাড়া জাতিসংঘের অন্যান্য শীর্ষ পর্যায়ের কর্মকর্তা ও জাতিসংঘে নিয়োজিত বিভিন্ন দেশের কুটনীতিবিদদের সাথেও মতবিনিময় করবেন যুব প্রতিনিধিরা। আন্তর্জাতিক যুব সম্মেলনের বিভিন্ন কর্মসূচির মধ্যে থাকবে সেমিনার, শিক্ষামূলক কর্মশালা, বিশ্বশান্তি, শিক্ষা, স্বাস্থ্যসেবা সম্পর্কিত মতবিনিময়, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি। সম্মেলনের শেষ দিনে থাকবে নৌবিহার ও নৈশভোজ।
উল্লেখ্য, ইয়ুথ এসেম্বলি অ্যাট দি ইউএন বিশ্বের বিভিন্ন দেশের মেধাবী তরুণদেরকে প্রতিবছর নিউইয়র্কে আন্তর্জাতিক যুব সম্মেলনের মাধ্যমে পারস্পরিক অংশীদারিত্বের মনোভাব সুদৃঢ় করার লক্ষ্যে জাতিসংঘের উর্ধতন কর্মকর্তাসহ প্রাইভেট সেক্টর ও সিভিল সোসাইটির প্রতিনিধিদের মধ্যে মতবিনিময়ের ব্যবস্থা করে থাকে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের তরুণ ছাত্রদেরকে প্রতিযোগিতামূলকভাবে সম্মেলনে যোগদানের জন্য নির্বাচন করা হয়। হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার অমৃতা গ্রামের হাজী দুদা মিয়ার পুত্র জুয়েল নিউইয়র্কের একজন তরুণ সংগঠক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com