সোমবার, ০৬ Jul ২০২০, ১২:০৯ অপরাহ্ন

খেলাফত মজলিসের সভায় মাওলানা ফয়েজ আহমদ ॥ দেশ এবং জনগণের উন্নয়নের স্বার্থে যাকাতকে হাঁ বলুন সুদকে না বলুন

খেলাফত মজলিসের সভায় মাওলানা ফয়েজ আহমদ ॥ দেশ এবং জনগণের উন্নয়নের স্বার্থে যাকাতকে হাঁ বলুন সুদকে না বলুন

প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ খেলাফত মজলিস হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে গত সোমবার সাবেক সিনিয়র নায়েবে আমীর আল্লামা নিজাম উদ্দিন (রঃ) স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। হবিগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ আকীলপুরী। প্রধান মেহমান ছিলেন সংগঠনের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, আল-মাদিনাতুল খাইরী আল-ইসলামীর চেয়ারম্যান, লন্ডন প্রবাসী মাওলানা মুফতি ফয়েজ আহমদ। বিশেষ মেহমান ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিস সুনামগঞ্জ জেলা শাখার সেক্রেটারী মাওলানা সৈয়দ শাহিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ জয়নুল ইসলাম।
বক্তব্য রাখেন জেলা সহ-সভাপতি হাফেজ আব্দুল হামিদ, মাওলানা আমিমুল এহসান মাছুম জেলা সেক্রেটারী মাওলানা মোঃ আনোয়ার আলী, সিনিয়র সহ-সেক্রেটারী মাওলানা আব্দুল্লাহ মীরপুরী, সহ-সেক্রেটারী মাওলানা নোমান আহমদ, অর্থ সম্পাদক মাওলানা আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল কদ্দুছ নোমান, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা আব্দুল মজিদ, ডাঃ মাওলানা বশির আহমদ, মুফতি জুনাইদ আহমদ শাকির, মাওলানা আব্দুর রহমান, মাওলানা আব্দুল কাইয়ূম, মাওলানা আব্দুল ওয়াদুদ, মৌলভী শিব্বির আহমদ ইয়াকুত, মাওলানা খাইরুল ইসলাম, মাওলানা আব্দুল বছির (বাহুবল), ডাঃ মাওলানা হারুনুর রশিদ, মাওলানা আব্দুল আহাদ আজাদ, মাওলানা আব্দুল বছির (নবীগঞ্জ), হাফেজ জাহাঙ্গীর হোসাইন, কারী মাওলানা লুৎফুর রহমান, মাওলানা মুহসীন আলী, মাওলানা শামছুল হুদা, মাওলানা আব্দুন নুর, হলদারপুর মাদানীয়া মাদ্রাসার প্রধান পরিচালক মাওলানা আব্দুস সহিদ, জেলা ছাত্র মজলিসের সভাপতি মোঃ সাঈদুর রহমান সানি, সেক্রেটারী মোঃ হাবিবুর রহমান জালাল, নবীগঞ্জ থানা সভাপতি কাজী ফাবাস্সীর আহমদ প্রমুখ।
প্রধান মেহমান তার বক্তৃতায় বলেন দেশ এবং জনগণের কল্যানের স্বার্থে এদেশের সকল তৌহিদী জনতাকে একযুগে ইসলামী হুকুমাত কায়েমের লক্ষ্যে কাজ করে যেতে হবে। পরস্পরের ভেদাভেদ ভুলে যেতে হবে। দেশে আলেম ওলামাদের মান ইজ্জত কম থাকার কারন হল একমাত্র অনৈক্য এবং পরস্পরে রেশারেশী। দেশের কোটি কোটি টাকা বিভিন্ন খাতে খরছ হচ্ছে। কিন্তু মাদ্রাসা শিক্ষক এবং মসজিদের ইমামদের বেতন বেলায় সরকারের ফান্ডে কোনো বরাদ্দ নাই। দেশে সুদভিত্তিক লেনদেন বৈধ থাকায় এবং যাকাতের বাধ্যবাধকতা  না থাকায় এক শ্রেণীর লোক রাতারাতি বড় লোক হয়ে যাচ্ছে এবং একশ্রেণীর লোক দ্রুত গরীব থেকে গরীবতর হয়ে যাচ্ছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার লক্ষ্যে আসুন আমরা সকলে মিলে যাকাতকে হ্যাঁ বলি এবং সুদকে না বলি। পরিশেষে আল্লামা নেজাম উদ্দিন (রঃ), জেলার সাবেক সহ-সভাপতি শেয়খ আজিজুর রহমান (রঃ), লাখাই থানার বিশিষ্ট আলেমে দ্বীন, বাংলাদেশ খেলাফত মজলিস লাখাই থানা থানা শাখার সাবেক সভাপতি আল্লামা আব্দুর রউফ (রঃ) এর আত্মার মাগফেরাত কামনার্থে বিশেষ মোনাজাত করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com