শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মাধবপুরে হাসপাতালে হ.য.ব.ল অবস্থা ॥ সংশ্লিষ্টদের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ

  • আপডেট টাইম সোমবার, ২৭ জুলাই, ২০১৫
  • ৪৫০ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হ.য.ব.ল অবস্থা বিরাজ করছে। সংশ্লিষ্টদের অবহেলায় চিকিৎসাধীন অবস্থায় তানিয়া নামে ১১ মাসের এক শিশু মারা যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত তানিয়া উপজেলার জগদীশপুর ইউনিয়নের খাটুরা গ্রামের তাজুল ইসলামের মেয়ে। শিশু তানিয়ার বাবা তাজুল ইসলাম জানান, অসুস্থ অবস্থায় রোববার ১১ টার দিকে শিশু তানিয়াকে মাধবপুর হাসপাতালে নিয়ে এলে জরুরী বিভাগের ডাক্তার নিয়ামুল চৌধুরী রিফায়েত শিশুটিকে দেখে হাসপাতালে ভর্তি করেন। মাধবপুর হাসপাতালে শিশু তানিয়ার চিকিৎসক নিয়ামুল চৌধূরী রিফায়েত জানান, শিশুটির অবস্থা সংকটপন্ন ছিল। এরপরও তাকে বাঁচানোর সাধ্যমতো চেষ্টা করেছি। অন্যত্র নিয়ে চিকিৎসা দেওয়ার জন্য তার পরিবারকে বলেছি। কিন্তু তারা অন্যত্র নিতে রাজি হয়নি। মাধবপুর হাসপাতালে নিউমুনিয়া আক্রান্ত বা শ্বাসকষ্ট রোগীদের অক্সিজেন দেওয়ার ব্যবস্থা থাকলেও তানিয়াকে অক্সিজেন দেওয়ার উদ্যোগ নেয়নি কেউ। ডাক্তার নিয়ামুল চৌধূরী রিফায়েত জানান, এ দায়িত্বটি তার নয়। এ কাজটি অন্যরা করে থাকেন। একমাত্র সন্তান তানিয়াকে হারিয়ে মা বাবা এখন পাগল প্রায়। এছাড়া মাধবপুর হাসপাতালে ডাক্তার আশরাফ নামে একজন শিশু বিশেষজ্ঞ থাকলেও তিনি দীর্ঘ দিন ধরে মাধবপুর হাসপাতালে অনুপস্থিত। ৫০ শয্যার হাসপাতালে শিশুদের চিকিৎসা দেওয়ার জন্য শিশু ওয়ার্ড থাকলেও এখন পর্যন্ত এটি চালু হয়নি। তাই শিশুদের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। তাছাড়া হাসপাতালে লাখ লাখ টাকার যন্ত্রপাতি যত্রতত্র পড়ে থাকায় তা নষ্ট হ্ওয়ার উপক্রম হয়ে পড়েছে। ভুক্তভোগিরা জানান হাসপাতালটি মূলত অভিভাবকহীন। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সকালে ব্রাহ্মনবাড়ীয়া নিজ বাসা থেকে আসেন আবার বিকাল বেলায় চলে যান। কর্মরত চিকিৎসক ও ষ্টাফদের জবাবদিহিতা নেই বললেই চলে।
এ ব্যাপারে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সারোয়ার জাহানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শিশু তানিয়ার মৃত্যুর ঘটনাটি তিনি অবগত নন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com