বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আবার ও বৃষ্টিতে নাকাল হবিগঞ্জ পৌরবাসী

আবার ও বৃষ্টিতে নাকাল হবিগঞ্জ পৌরবাসী

স্টাফ রিপোর্টার ॥ দুই দিনের ধরে অবিরাম বৃষ্টিতে হবিগঞ্জ শহরের অধিকাংশ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। ফলে সাধারণ মানুষ পড়েছেন চরম দুর্ভোগে। শহরের অনেক এলাকার লোকজন পানি বন্ধি অবস্থায় কষ্ঠ করে চলাফেরা করছেন। তারা বর্ষার আগেই পানি নিস্কাষনের ব্যবস্থা না করায় পৌর কতৃপক্ষকে দোষারোপ করছেন। অন্যদিকে জলাবদ্ধতার সাথে তীব্র জানযটেরও সৃষ্টি হয়। এতে আরো বিপাকে পড়েন স্থানীয়রা।
স্থানীয়রা জানান, রবিবার ও সোমবার  দিনভর বৃষ্টিপাত হয়। রবিবার বৃষ্টিপাতের রেকর্ড করা হয় ৬০ মিলিমিটার। ড্রেনেজ ব্যবস্থা ভাল না থাকায় পানিবন্দি হয়ে পড়েছেন হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার, শ্যামলী, সিনেমাহল এলাকা, ইনাতাবাদ, রাজনগর, মুসলিম কোয়ার্টার, কলেজ কোয়ার্টার, স্টাফ কোয়ার্টার, মোহনপুর, শায়েস্তানগর, অনন্তপুরসহ পৌর এলাকার দুই-তৃতীয়াংশ আবাসিক এলাকার মানুষজন। পানিতে শহরের প্রদান সড়কের সার্কিট হাউজ ও পানি উন্নয়ন বোর্ডের অফিসও জলমগ্ন হয়ে পড়ে। এছাড়াও শহরের ঘাটিয়া বাজার, চৌধুরী বাজার, বগলা বাজার, নারিকেল হাটার রাস্তা খানা-খন্দ থাকায় বৃষ্টিতে সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। দুঃস-কষ্টের ভিতর দিয়ে চলাচল করতে হচ্ছে জনসাধারণকে। অনেক স্থানে রাস্তায় শিশুদের মাছ শিখার করতে দেখা গেছে।
হবিগঞ্জের এনডিসি আলমগীর হোসেন জানান, বৃষ্টির পানিতে সার্কিট হাউজ জলমগ্ন হওয়ায় অতিথি ও কর্মচারীদের অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ব্যাপারে পৌরসভাকে জানালে তারা পানি নিষ্কানের উদ্যোগে নিয়েছে কিন্তু জনবল কম থাকায় তারা পারছেনা।
হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র পিয়ারা বেগম জানান, হবিগঞ্জ শহরের জলাবদ্ধতা অনেক পুরনো সমস্যা। এক দিনে তা সমাধান করা সম্ভব নয়। পৌর কর্তৃপক্ষ পানি নিষ্কাশনের জন্য শ্রমিক নিয়োগ করেছে। আশা করি খুব দ্রুত এর সমাধান হবে।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সায়েদুল হাসান জানান, হবিগঞ্জে প্রচুর বৃষ্টিúাত হলেও খোয়াই নদীর উজানে ভারত রেগুলেটার খুলে না দেয়ায় বন্যা থেকে রক্ষা পেয়েছে হবিগঞ্জ। তবে আরও বৃষ্টিপাত হলে এবং ভারত যদি খোয়াই নদীর পানি ছেড়ে দেয় তাহলে বড় ধরনের ক্ষতি হতে পারে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com