বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

মাধবপুরে এতিমখানার নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি ও অর্থ আত্মসাতের অভিযোগ

  • আপডেট টাইম সোমবার, ২৯ জুন, ২০১৫
  • ৪৪৫ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরের আন্দিউড়া গ্রামে একটি এতিমখানার নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি ও আর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। গ্রামবাসী জানান, আন্দিউড়া হাফেজি মাদ্রাসা ও এতিমখানার নাম ব্যবহার করে মাদ্রাসার হাফেজ ক্বারী আসাদ উল্লাহ সরকারসহ কয়েকজন দীর্ঘদিন ধরে এতিমখানার নামে যাকাত ফেতরাসহ চাঁদা উত্তোলন করে তারা আত্মসাত করে আসছে। আন্দিউড়া গ্রামের হাজি রহমত আলী সরদার, আলী আজগর চৌধুরী, মোঃ উমর আলী, আলী মিয়া খাঁন, মোঃ আবুল ফয়েজ ও আইয়ুব আলীসহ প্রায় শতাধিক লোকের সাথে আলাপ হলে তারা জানান, আন্দিউড়া গ্রামে কোন এতিম খানা নেই। অথচ ভুয়া নাম ব্যবহার করে চাঁদাবাজি চলছে। তারা বলেন, লোকলজ্জা ও গ্রামের ইজ্জত হানির কথা চিন্তা করে এতদিন কেউ কিছু বলেনি। এখন যখন গ্রামের মানুষ জেগেছে তখন এ অপকর্মটি আর করতে দেয়া হবেনা।
সরজমিনে আন্দিউড়া গ্রামের রোকন উদ্দিনের বাড়িতে গিয়ে দেখা যায় তাঁর বাড়ির বাংলা ঘরে মাদ্রাসার কার্যক্রম চলছে। রোকন উদ্দিন জানান, তিনি মাদ্রাসা কমিটির সহ-সভাপতি। ২০০৩ সাল থেকে তাঁর বাংলা ঘরে মাদ্রাসার কার্যক্রম চলছে। সরকারি সহযোগিতা ফেলে মাদ্রাসার কার্যক্রম ভালভাবে চালানো যেত। মাদ্রাসায় প্রবেশ করে দেখা যায় ৫জন ছাত্রের উপস্থিতি আছে। তারা জানায় তাদের সবার মা-বাবা জীবিত আছে। প্রতিদিন লজিং বাড়ি থেকে তাদের খাবার আসে। তারা আরো জানায় মোট ১৪জন ছাত্র এখানে হাফেজি পড়ছে। তবে দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত মাদ্রাসার হাফেজ ক্বারী আসাদ উল্লাহ সরকারকে পাওয়া যায়নি। সাবেক ইউপি সদস্য আব্দুল কাইয়ুম নিজেকে পরিচালনা কমিটির একজন সদস্য দাবী করে জানান আমাদের মাদ্রাসায় এতিম ছাত্র না থাকলেও শীঘ্রই আমরা এতিম ছাত্রভর্তি শুরু করব। এদিকে এ ঘটনায় গ্রামে দুটি পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com