শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে যৌতুক মামলা করে বিপাকে গৃহবধূ রতœা

  • আপডেট টাইম রবিবার, ২৮ জুন, ২০১৫
  • ৪০৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে যৌতুকের টাকার জন্য স্ত্রীকে মারপিট করে তাড়িয়ে দেওয়ার কারনে স্ত্রী ও অবুজ সন্তান অনাহারে দিনাতিপাত করছে। নিরূপায় হয়ে স্ত্রী তার স্বামীর উপর হবিগঞ্জ কোর্টে মামলা দায়ের করে। এদিকে অভিযুক্তরা মামলাটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য দৌড়ঝাপ শুরু করেেছ।
মামলার বিবরণে জানা যায়, নবীগঞ্জ উপজেলার দিগলবাক ইউনিয়নের বোয়ালজুর গ্রামের রতœা রানী দেবের সাথে বিগত ২০০৮ সালে বালাগঞ্জ উপজেলার বড়চর গ্রামের লুকেশ দাশের পুত্র হীরেন্দ্র দাশের বিয়ে হয়। এ সময় রতœা রানী দেবের একটি মেয়েসহ দ্বিতীয় বিয়ে জেনেও হীরেন্দ্র দাশ নিজের প্রথম স্ত্রীর কথা গোপন রেখে বিয়ে করেন। যার কারনে ভবিষ্যতে তাদের মাঝে বনিবনা না হলে বা স্ত্রীর মর্যাদা দিতে ব্যর্থ হলে নগদ ১ লাখ টাকা দিতে বাধ্য থাকিবে বলে হীরেন্দ্র দাশ ৫ জন সাক্ষীর উপস্থিতিতে অঙ্গীকার নামায় স্বাক্ষর করে। কিছুদিন যেতে না যেতেই স্ত্রী ভরনপোষন না দিয়ে উল্টো তার কাছে দোকান দেওয়ার জন্য নগদ ৩০ হাজার টাকা দাবী করলে হীরেন্দ্র দাশের সব চলচাতুরি ধরা পড়ে রতœা দেবের কাছে। গ্রাম্য সালিশের কাছে কয়েকবার এর বিচার চেয়েও কোন বিচার না পেয়ে শেষ পর্যন্ত তার ভরপোষন দাবী করে বিগত ২০১৪ সালে ২৭ মার্চ হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে হীরেন্দ্র দাশকে প্রদান আসামী করে ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি তদন্তক্রমে প্রতিবেদন দাখিলে জন্য নবীগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে প্রেরন করেন। কিন্তু উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বশীভুত হয়ে রতœার বিপক্ষে প্রতিবেদন প্রেরন করেন। এই প্রতিবেদনের বিরুদ্ধে রতœা দেব আদালতে নারাজি আবেদন করলে বিজ্ঞ আদালত মামলাটি পুনরায় তদন্তের জন্য ১৮ ফেব্র“য়ারী নবীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইয়াসমিনের কাছে প্রেরন করেন। কিন্তু অদ্যবধি মামলার প্রতিবেদন প্রেরন করা হয়নি। যার কারনে স্বামীর নিকট করে ন্যায্য পাওনা দাবী করে মামলা দায়ের করে রতœা এখন চরম বিপাকে পড়েছে। বর্তমানে রতœা রানী দেব ১ কন্যা ও ১ পুত্র সন্তান নিয়ে অনাহারে দিনাতিপাত করছে। এ ব্যাপারে অসহায় রতœা রানী আইনের সহযোগীতার কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com