শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মাধবপুরে কমিউনিটি ক্লিনিক সংস্কারের নামে সরকারি অর্থ লোপাটের চেষ্টা

  • আপডেট টাইম বুধবার, ২৪ জুন, ২০১৫
  • ৩৮৮ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরে ১৫টি কমিউনিটি ক্লিনিক সংস্কার কাজের নামে সরকারী অর্থ লোপাটের অভিযোগ উঠেছে। প্রকশ্যে দরপত্র আহ্বান না করে গোপনে ভাগবাটোয়ারার মাধ্যমে প্রায় সাড়ে ২২ লাখ টাকার কাজ হাতিয়ে নিতে প্রক্রিয়া চলছে বলে অভিযোগে প্রকাশ। দরপত্র কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সারোয়ার জাহান এর সাথে জড়িত রয়েছেন বলে জানান ঠিকাদারগণ। এ ব্যাপারে ঠিকাদারগণ গতকাল মঙ্গলবার মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার দেবপুর, মেহেরগাও, কৃষ্ণপুর, সুন্দাদিল, আদাঐর, গোপালপুর, ভান্ডারুয়া, ফরহাদপুর, উত্তর সুরমা, খড়কী, দক্ষিণ বেজুড়া, নারায়নপুর, শিমুলঘর ও কাউড়া কমিউনিটি ক্লিনিকগুলোর সংস্কার করার জন্য ২২ লাখ ৫০ হাজার টাকা সরকারিভাবে বরাদ্দ দেয়া হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সারোয়ার জাহান স্বাস্থ্য বিভাগের (প্রশাসনিক) উর্ধ্বতন এক কর্মকর্তার লোকদের গোপনে কাজ দেওয়ার জন্য কাগজ পত্র তৈরী করেন। কোনো পত্রিকায় দরপত্র আহ্বান না করে গোপনে ১৬ জুন থেকে ১৭ জুন পর্যন্ত দরপত্র বিক্রির কথা উল্লেখ করেন। ঠিকাদারগণ এ খবর শুনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নিকট দরপত্র চাইলে তিনি কাউকে দরপত্র দেননি। উপজেলা স্বাস্থ্য কমিটির সদস্য মুক্তিযোদ্ধা সুকোমল রায় জানান, সরকারি অর্থ লোপাটের উদ্দেশ্যে প্রকাশ্যে দরপত্র আহ্বান না করে গোপনীয়ভাবে কাগজে কলমে গোপন সমঝোতায় কমিউনিটি ক্লিনিকগুলোর কাজ ভাগভাটোয়ারা করার চেষ্টা চলছে। ঠিকাদার আশিকুর রহমান ও মাসুদ খান জানান, তারা একাধিকবার স্বাস্থ্য কর্মকর্তার নিকট দরপত্র পাওয়ার পরও তিনি কাউকে দরপত্র দেননি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলাম এ অভিযোগ প্রাপ্তির বিষয়টি স্বীকার করে বলেন, এ ব্যাপারে তদন্তক্রমে ব্যবস্থা নেওয়া হচ্ছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও দরপত্র কমিটির সদস্য সচিব ডাঃ সারোয়ার জাহানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ডাইরেক্টর এডমিন হতে শামুল হক চৌধুরী দুলাল সারের লোকজন ও স্থানীয় লোকজনের মধ্যে কাজগুলো ভাগ করা হয়েছিল। এ ব্যাপারে অভিযোগ আসায় সিভিল সার্জনের নির্দেশে এখন দরপত্র স্থগিত করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com