বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

মালয়েশিয়ায় স্টুডেন্ট ভিসায় গিয়ে চাকরি ॥ দেড় শতাধিক বাংলাদেশী আটক

  • আপডেট টাইম শনিবার, ২০ জুন, ২০১৫
  • ৬০৪ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ স্টুডেন্ট ভিসায় গিয়ে চাকরি করায় মালয়েশিয়ায় দেড় শতাধিক বাংলাদেশি শিক্ষার্থীকে আটক করেছে দেশটির প্রশাসন। বৃহস্পতিবার রাজধানী কুয়ালালামপুর ও এর আশপাশের এলাকা থেকে তাদের আটক করা হয়। মালয়েশিয়ায় শিক্ষার্থীদের কোনো ধরনের পার্টটাইম কাজের স্বীকৃতি না থাকায় তাদের আটক করা হয়েছে বলে দেশটির প্রশাসন সূত্রে জানা গেছে। বাংলাদেশি এই ছাত্ররা পরিচয় গোপন রেখে বিভিন্ন রেস্টুরেন্ট ও নির্মাণ প্রকল্পে কাজ করে এমন তথ্যের ভিত্তিতেই তাদের আটক করেছে মালয়েশিয়ান ইমিগ্রেশন পুলিশ।
জানা গেছে- দেশটির রাজধানী কুয়ালালামপুরের সানওয়ে পিরামিড এলাকার সানওয়ে কমপ্লেক্সের ভেতরে বিভিন্ন রেস্টুরেন্ট ও পাশের নির্মাণ প্রকল্প থেকে প্রায় ৮০ জনকে আটক করে পুলিশ। এর বাইরে বিভিন্ন ভিডিও গেইম স্টোর থেকে ২৫ জন ও ক্লাং এলাকা থেকে আরো প্রায় ৫০ জন শিক্ষার্থীকে আটক করা হয়। এসব শিক্ষার্থীরা লিংকন ইউনিভার্সিটি, এডাম কলেজ ও ভিক্টোরিয়া কলেজের ছাত্র বলে জানা গেছে। তারা সবাই স্টুডেন্ট ভিসায় মালয়েশিয়ায় অবস্থান করছেন। তবে তাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মালয়েশিয়ায় স্টুডেন্ট ভিসায় মানবপাচারের অভিযোগ রয়েছে।
এদিকে আটকদের বিষয়ে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মাদ শহিদুল ইসলাম কোন মন্তব্য করেননি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com