বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মাধবপুরে ১৯ বালু পাচারকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে থানায় পত্র

  • আপডেট টাইম শুক্রবার, ১৯ জুন, ২০১৫
  • ৪৮৬ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজলায় ইজারা বহির্ভূত বিভিন্ন ছড়া, নদী ও ফসলী জমি থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে পাচার করে যাচ্ছে একটি প্রভাবশালী মহল। অবৈধ ভাবে বালু উত্তোলন করায় পরিবেশ বিপর্যয়ের পাশাপাশি মোটা অংকের রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে সরকার। উপজেলার সোয়াবই, হরষপুর, শেউলিয়া, মনতলা, গাংগাইল, ও আফজলপুর চৌমুহনিসহ বিভিন্ন এলাকায় অবৈধ ড্রেজার মেশিন দিয়ে ভূগর্র্ভ থেকে বালু উত্তোলন করায় ফসলী জমি ক্ষতিগ্রস্থ সহ পরিবেশ বিপর্যয়ের আশংকা  দেখা দিয়েছে। এ ব্যাপারে গত ১৬ জুন হবিগঞ্জের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মোহাম্মদ নূরুজ্জামান ২০১০ সালের বালু ও মাটি ব্যবস্থাপনা আইনে অবৈধ বালু পাচারকারী হরষপুর অঞ্চলের ইব্রাহিম, আব্দুল আলী, মুখলেছ, দেলোয়ার, শেউলিয়া অঞ্জলের জহিরুল ইসলাম, শান্তি, আফজল পুরের শহিদ, আপন মিয়া, দূর্গানগরের শাহিন, ঘিলাতলীর মিয়াব আলী, কালিকাপুরের ফিরোজ, সাতবর্গের সুধীর দেবনাথ, চৌমুহনীর টিপু মিয়া, হরিণখোলার সোহেল মিয়া, কালিকাপুরের নাহিদ, শ্রীধরপুরের সেলিম, চৈতন্যপুরের বাবু, গোপিনাথপুরের জালাল মিয়া’সহ ১৯জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য মাধবপুর থানার অফিসার ইনচার্জকে একটি পত্র দিয়েছেন।
এ ব্যাপারে আরডিসি মোহাম্মদ নূরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন-অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ওসি, ইউএনও ও সহকারী কমিশনার ভূমিকে পত্র দিয়েছি।
সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন-অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।
এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মোল্লা মনির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি পত্র প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, আইনগত ব্যবস্থা নেয়ার জন্য থানার এস.আই মমিনুল ইসলামকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com