শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

কিবরিয়া হত্যা মামলা বিচারের জন্য সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণ

  • আপডেট টাইম শুক্রবার, ১২ জুন, ২০১৫
  • ৩৮৫ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলা বিচারের জন্য হবিগঞ্জ আদালত থেকে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আতাব উল্লাহ স্বাক্ষরিত মামলার মূল নথি এবং পাবলিক প্রসিকিউটর (পিপি) এম আকবর হোসেন জিতু স্বাক্ষরিত কেস ডায়রি (সিডি) কঠোর নিরাপত্তার মধ্যে সিলেটে প্রেরণ করা হয়।
এম আকবর হোসেন জিতু বলেন, ১৫৬৪ পাতার কেস ডায়রিটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের স্পেশাল পিপির নিকট প্রেরণ করা হয়। আর মামলার মূল নথি পাঠানো হয়েছে একই ট্রাইব্যুালের বিচারকের কাছে। এর আগে গত ২ জুন মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণের আদেশ দেন হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত সুলতানার আদালত।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করা হয়। ২০১৪ সালের ৩ ডিসেম্বর সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মেহেরুন্নেছো পারুল সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, মুফতি আব্দুল হান্নান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত হওয়া মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জিকে গউছ সহ ৩৫ জনকে আসামি করে চার্জশিট প্রদান করেন। কিন্তু চার্জশিটে আসামিদের কয়েকজনের নাম ও ঠিকানা ভুল থাকায় ৫ম দফা সম্পূরক চার্জশিট প্রদান করেন তদন্ত কর্মকর্তা। কিবরিয়া হত্যা মামলার ৫ম দফা সম্পূরক চার্জশিটভুক্ত আসামির সংখ্যা ৩৫ জন। এর মধ্যে আটজন জামিনে, ১৫ জন কারাগারে এবং ১০ জন আসামি পলাতক রয়েছেন।
এ ব্যাপারে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুলতান মাহমুদ জানান, হবিগঞ্জের আদালতে আইনি প্রক্রিয়া শেষে মামলার যাবতীয় নথিপত্র সিলেট দ্রুত বিচার নিস্পত্তি আদালতে পাঠানো হয়েছে। ২১ জুন মামলাটি শুরু হবে। ওই আদালত মামলাটি গ্রহণের পর ১৩৫ দিনের মধ্যে মামলা নিস্পত্তি হবে।
এ মামলাটি সব আইনী প্রক্রিয়া শেষে গতকাল বৃহস্পতিবার বিচারের জন্য সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়। আর বিস্ফোরক মামলাটি বর্তমানে তদন্তাধিন রয়েছে। এটিও তদন্ত করছেন একই তদন্ত কর্মকর্তা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com