শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হাওর এলাকার নারীদের আত্মকর্মসংস্থানে এমপি কেয়া চৌধুরীর পদক্ষেপ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫
  • ৩৮৬ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ মৃৎ শিল্পের পর এবার হাওর অঞ্চলের পিছিয়ে পড়া নারীদেরকে আত্মকর্মসংস্থানের লক্ষে বিশেষ প্রশিক্ষণের ক্ষেত্র তৈরী করেছেন, আওয়ামীলীগের মহিলা সাংসদ এমপি কেয়া চৌধুরী। গতকাল পুটিজুরি বাজার আওয়ামীলীগ নেতা শামসু মিয়ার দোকান প্রাঙ্গণে, উপজেলা মৎস্য অফিসার  মীর আলতাফ হোসাইন এর সভাপত্বিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক এমপি কেয়া চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম। আওয়ামীলীগের সাবেক সভাপতি শামসু মিয়া, আওয়ামীলীগ নেতা ইছাক মিয়া ও আব্দুল আহাদ কাজল, সেক্রেটারী ফারুক মিয়া, যুবলীগ সভাপতি ফজলে এলাহী লুলু।
প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, খেটে খাওয়া শ্রমজীবি দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাছেন। আওয়ামীলীগের কর্মী হিসেবে আমি আমার এলাকার অনগ্রসর নারী সমাজকে উন্নয়নের মূল স্রোতে নিয়ে আসতে চাই। সেই লক্ষে হাওর এলাকার পিছিয়ে পড়া নারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য এই প্রশিক্ষণ দৃঢ় ভিত রচিত করবে।
উল্লেখ্য, চলতি অর্থ বছরে পহেলা অধিবেশনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এর মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক এর কাছে সম্পুরক প্রশ্নের মাধ্যমে হাওর এলাকার পিছিয়ে পড়া নারী ও যুবকদের বিশেষ প্রশিক্ষণের দাবি রাখেন এমপি কেয়া চৌধুরী। সম্পুরক প্রশ্নের প্রেক্ষিতে মৎস্য ও পশু মন্ত্রণালয় বিশেষ বরাদ্দের মাধ্যমে, নবীগঞ্জ- বাহুবল উপজেলায় ২৫জন করে ১০টি কর্মশালায় মোট ২৫০ জন মৎসজীবি নারীদের আধুনিক পদ্ধতিতে শুটকি প্রক্রিয়াজাতকরণ প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। এসকল প্রশিক্ষণার্থীরা দুই দিনে  ৪১০টাকা সম্মানি ভাতা পাবেন। শুটকি প্রক্রিয়াজাত করণের এই বিশেষ প্রশিক্ষণটি সফলভাবে সম্পন্ন হলে সারা দেশব্যাপি এধরণের প্রশিক্ষণের আওতায় চলে আসবে, হাওর অঞ্চলের পিছিয়ে পরা মৎসজীবি নারীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com