মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

মাধবপুরে ভোররাতে ভয়াবহ দুর্ঘটনা ॥ ২০ গজ দুর থেকে পৌণে ২ ঘন্টা পর ডাঃ কিশলয় হাসপাতালে আসার পূর্বেই রক্তক্ষরণে মারা গেল যুবক

  • আপডেট টাইম বুধবার, ২৭ মে, ২০১৫
  • ৫৯৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলার মুক্তিযোদ্ধা চত্তর এলাকায় মঙ্গলবার ভোররাতে ট্রাক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। গুরুত্বর আহতদের মাধবপুর ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরন করে। মুখোমুখি সংঘর্ষ হওয়ায় মহাসড়কের উপর দু’টি গাড়িই বিকল হয়ে পড়ায় প্রায় পৌনে এক ঘন্টা মহাসড়ক বন্ধ ছিল ফলে দু’দিকেই যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে মাধবপুর থানা ও শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে বিকল হয়ে পড়া দু’টি গাড়ী সড়ক থেকে অপসারন করলে যান চলাচল শুরু হয়। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- ওইদিন ভোর প্রায় ৪টার দিকে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো ব-১৪-৪৩৬২) উল্লেখিত এলাকায় পৌছুলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক (ঢাকা মেট্রো ট ১৮-৩৬৮৬)’র সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। সংঘর্ষে বাসের সামনের অংশ দুমড়ে মুছড়ে যায়। এতে বাসের কমপক্ষে ১৫ যাত্রী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে মূর্মূষ অবস্থায় চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার কালিদাসপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে উল্লাস মিয়া (২৮), মুন্সীগঞ্জ জেলা সদরের শ্রীকান্দপুর গ্রামের খুরশেদ শেখের ছেলে রশিদ শেখ (৪০), একই জেলার আলীকুড়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে মোঃ জুয়েল মিয়া (২২), কুমিল্লা জেলার লাকসাম উপজেলার তাহেরপুর গ্রামের হামিদুল ইসলামের স্ত্রী জেসমিন আক্তার (২৫) মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সকাল সাড়ে ৭টার দিকে উল্লাস মারা যায়। এদিকে ঘটনার প্রত্যক্ষদর্শী থানার এএসআই শিবলু তার পেইজবুক আইডিতে একটি স্ট্যাষ্টাস দিয়েছেন। যা এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে। পেইজবুক স্ট্যাষ্টাসে তিনি উল্লেখ করেন সকাল সাড়ে ৫টার দিকে পুলিশ ও ফায়ার সাভির্সের দু’টি পিকআপে গুরুত্বর আহত ৪জন রোগীকে নিয়ে হাসপাতালের জরুরী বিভাগে আসলে কতর্ব্যরত কাউকে পায়নি। অনেক ডাকাডাকির পর স্বাস্থ্যসহকারী মোক্তাধির একটি রুম থেকে বের হয়ে আসলে উপস্থিত সকলেই রোগির অবস্থা বিবেচনা করে কতর্ব্যরত ডাক্তার কিশলয় সাহাকে কল করতে বলেন। ওই ডাঃ কিশলয় সাহাকে বার বার কল করার পরও তিনি ১ঘন্টা ৪৫ মিনিট পরে জরুরী বিভাগে এসে উপস্থিত হয়। সারা শরীর অক্ষত মাত্র দুটি পা ভাঙ্গা সেই উল্লাস সাহসীকতার সাথে আমাদেরকে বার বার বলছিলেন স্যার আমার দু’টো পা পেলে দিতে হবে। আমি বাচঁব তো? বিনা চিকিৎসায় ওই ছেলেটি সকাল সাড়ে ৭টার দিকে মারা যায়। তিনি বিষয়টি মিডিয়া কর্মীদের পত্রিকায় প্রকাশের অনুরোধ করেন। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ইজাজুর ইসলাম বলেন, রোগিদের বাচাঁর আকুতি ও চিৎকার সহ্য করতে না পেরে কয়েকবার আমার পুলিশ সদস্যদের ওই ডাক্তারকে আনার জন্য পাঠাই কিন্তু তিনি ২০ গজ রাস্তা আসতে সময় নিলেন ১ঘন্টা ৪৫ মিনিট।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সারোয়ার জাহানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন-ঢাকায় ট্রেনিংয়ে আছি। বিষয়টি শুনেছি কর্মস্থলে ফিরে এ বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে সিদ্ধান্ত নেব।
শিবলুর পেইজবুক স্টোটাস
আজ ভোরে ৪:৪৫ মি: ওসি সাহেব আমাকে ফোন করে আর এ কে কয়েল ফ্যাক্টরির কাছে রোড এক্সিসিডেন্ট হয়েছে এবং দ্রুত সেখানে যাওয়ার জন্য বলিলে আমি তাৎক্ষনিক গাড়ী ও সংগীয় পুলিশ নিয়া ঢাকা- সিলেট মহাসড়কের জগদিশপুর নামক স্থানে মুক্তিযোদ্ধা চত্তর ও আর এ কে কয়েল ফ্যাক্টরির মাঝা মাঝি স্থানে এসে দেখা যায় ঢাকাগামী বাস ও সিলেটগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসের সামনের অংশের যাত্রীদের অনুঃ ১০/১২ জন মারাত্বক গুরুতর জখম অবস্থায় কাতরাচ্ছে, একেকজনের মাথা, শরীর, পা এমনভাবে থেতলে গেছে যে ধরে গাড়ীতে তোলার মতো পরিস্থিতি নাই, আবার অন্যদিকে রাস্তার মাঝখানে দুর্ঘটনা কবলিত বাস ট্রাকের কারনে রাস্তায় দুই দিকেই লম্বা যানজটের সৃষ্টি হচ্ছে, এই অবস্থায় গুরোতর আশংকাজনক অবস্থা বিবেচ্য ০৪জনকে দ্রুত আমাদের পুলিশ পিকআপ ও ফায়ার সার্ভিসের একটি গাড়ীতে তুলে ভোর ৫ঃ৩০মিঃ মাধবপুর উপজেলা হাসপাতালে নিয়া আসি, হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসার পর আমাদের ডাক চিৎকারে পাশের রুম হইতে একজন আসলে পরিচয়ে তিনি মুক্তাদির নামক স্বাস্থ্য সহকারী বলিয়া পরিচয় দেন, রোগিদের অবস্থা খারাপ দেখে স্বাস্থ্য সহকারী জরুরী বিভাগে রাত্রিকালীন শিপ্টে দায়িত্বপ্রাপ্ত ডাঃ কিশোলয় সাহাকে জানান, আমি হাস্পাতালে ডাক্তারের আসতে দেরী দেখে বার বার সাস্থ্য সহকারীকে ডাঃ আসছেননা কেন জিজ্ঞাসা করলে তিনি আসছেন আসছেন বলে আমাদের আস্বস্হ করেন। রোগিদের আর্ত চিৎকার আর বাচার হাহাকার দেখে আমি অস্থির হয়ে যাচ্ছিলাম, কিন্তু কি করব কোন উপায় না দেখে স্বাস্থ্য সহকারীকে এ্যাম্বুলেন্সের কথা জিজ্ঞাসা করলে তিনি বলেন ডাক্তার আসলে উনাকে সব কিছু জিজ্ঞাসা করেন, চুয়াডাংগা জেলার উল্লাস (২২) নামের একটি ছেলের পা দুটি থেতলানো ছাড়া সমস্ত শরীর নিখুত ও সম্পুর্ন স্বাভাবিক ছিল এবং সাহসিকতা নিয়া সবার সাথে কথা বলেছে এবং এর পা দুটি চিরতরে হারিয়েছে বলে আমাদের সাথে আক্ষেপ করেছে, আমরা তাকে শান্তনা দিলাম পা গেছে যাক, আল্লাহ যে তোমাকে বাচিয়েছে সে শুকরিয়া কর অথচ আমি কল্পনা ও করিনি…..? কিছুক্ষন পর হাসপাতালে গিয়ে দেখি সেই উল্লাস নামক ছেলেটির নিথর দেহ হাসপাতালের জরুরী বিভাগের বারান্দার মেজেতে পরে আছে!!!
জানতে পারি ছেলেটির ভাংগা পা দিয়ে রক্ত ঝরতে ঝরতে রক্তশুন্যতায় মারা যায়, এতটা সময় একটা মারাত্বক গুরুতর জখমী হাসপাতালে কাতরিয়ে মরল অথচ তার শরীরে একটা ইনজেকশানতো দুরের কথা মৃত্যুর পুর্বে হাসপাতালের ডাঃ কর্তৃক একটু সহানুভুতিও পেলনা। এর মৃত্যুর খবর শুনে ৭ঃ১৫ মিঃ, ততক্ষনে জরুরী বিভাগের ডাক্তার কিশলয় সাহা হাসপাতালে আসেন। ততক্ষনে তেমনি আরকটি ছেলে মুন্সীগঞ্জের আলাঘুরা গ্রামের জয়নাল আবেদিনের ছেলে জুয়েল (২২) ও রক্তশুন্যতায় ভুগে নিথর হওয়ার পথে। জানিনা বাকী অন্যদের ভাগ্যে কি ঘটবে?
ভাবলাম যে পুলিশ ভোর ৪ঃ৪৫ মিঃ সংবাদ পাইয়া থানা হইতে অনুমান ১০/১২কিলোমিটার দূর ঘটনাস্থলে গিয়া আমরা নিজেদের ইউনিফর্মে ও শরীরে জখমীদের রক্তের দাগ উপেক্ষা করে পাজর কোলে করে গাড়িতে তোলে আবার ১০/১২কিঃমিঃ মাধবপুর উপজেলা হাসপাতালে মাত্র ৪৫ঃ০০ মিঃ এর মধ্যে দ্রুত ডাঃ এর কাছে নিয়া আসলাম সেই ডাঃ কিশলয় সাহা মাত্র ২০ গজ দূর হাসপাতালের কোয়ার্টার থেকে হাসপাতালে আসতে সময় লাগলো ১ ঘন্টা ৪৫ মিঃ!!!।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com