বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

কাউরিয়াকান্দি গ্রামের সংঘর্ষের ঘটনায় সমছু’র মৃত্যু শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ॥ কাকে ফাঁসাতে লাশ নিয়ে নাটক !

  • আপডেট টাইম বুধবার, ২৭ মে, ২০১৫
  • ৫৬০ বা পড়া হয়েছে

গত ২৬ মে মঙ্গলবার দৈনিক খোয়াই, দৈনিক হবিগঞ্জ সমাচার ও দৈনিক প্রতিদিনের বাণীসহ স্থানীয় পত্রিকায় “কাউরিয়াকান্দি গ্রামে সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু” সহ ভিন্ন ভিন্ন শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রনোদিত। একটি কুচক্রী মহল আমাদের মানসম্মান ক্ষুন্ন করার হীনমানসিকতায় সংবাদকর্মীদের ভুল তথ্য দিয়ে এ ধরনের সংবাদ প্রকাশ করিয়েছে। সংবাদে প্রকৃত ঘটনাকে আড়াল করে ২০ এপ্রিল সংঘর্ষের ঘটনায় মৃত সৈয়দ মিয়ার হত্যা মামলার আসামীদের রক্ষা করতে মৃত সমসু মিয়ার পক্ষে ছাপাই গাওয়া হয়েছে।
প্রকৃত ঘটনা হল, ২৩ মে শ্বাস কষ্টজনিত রোগের কারণে ৫৮ বছর বয়সী সমছু মিয়া হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন। যার ভর্তি নম্বার (১৯৯৬১/১৩০) পুরুষ ওয়ার্ডে। কিন্তু রাতে সে হাসপাতাল কর্তৃপক্ষের অগোচরে হাসপাতাল থেকে পালিয়ে যায়। পরদিন ২৪ মে সকালের দিকে হবিগঞ্জ সদর উপজেলার রিচি ইউপি’র মির্জাপুর গ্রামে সমছু তার আত্মীয়ের বাড়ীতে ইন্তেকাল করেন। পর দিন ২৫ মে সকালে সমছু মিয়ার আত্মীয় স্বজন কাউরিয়াকান্দি গ্রামের মসজিদের মাইকের মাধ্যমে তার মারা যাবার বিষয়টি গ্রামবাসীকে অবহিত করেন। এবং পরবর্তীতে জানাজা নামাজের সময় জানানো হবে বলেও মাইকে ঘোষণা করা হয়।
কিন্তু পরবর্তীতে একটি মহল সমছু মিয়ার স্বাভাবিক ভাবে মারা যাবার বিষয়টিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে এবং সৈয়দ মিয়া হত্যা মামলার বাদী ও স্বাক্ষীদের ফাঁসানোর জন্য মারা যাবার ২ দিন ১ রাত পর সমছু মিয়াকে হবিগঞ্জ আধুনিক হাসপাতালে ময়না তদন্তের জন্য নিয়ে যায়।
এদিকে ওই কুচক্রী মহলটি পরিকল্পিতভাবে সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে বিভিন্ন পত্রিকায় হাস্যকর সংবাদ প্রকাশ করানো হয়। সংবাদে বলা হয় গত ২০ এপ্রিল সংঘর্ষের ঘটনায় সমছু মিয়া আহত হয়ে হবিগঞ্জ হাসপাতালে চিকিৎসাধিন ছিল। আর চিকিৎসাধিন অবস্থায়ই রবিবার রাত সাড়ে ৮ টার দিকে হবিগঞ্জ সদর হাসপাতালে মারা যায়। প্রকাশিত সংবাদের সাথে প্রকৃত ঘটনার কোন মিল নেই।
অবশেষে ২৬ মে বিকাল ৪টার দিকে সমছু মিয়ার মৃতুদেহের ময়না তদন্ত করা হয়। এ নিয়ে নানা মহলে চলছে বিভিন্ন সমালোচনা।
প্রকৃত ঘটনা হল, বানিয়াচং উপজেলার ১৩নং মন্দরী ইউপি’র কাউরিয়াকান্দি গ্রামের পশ্চিম হাটির শাহিন চৌধুরীর একটি ধানের খলার মালিকানা দাবী করে মৃত সমছু মিয়া গংরা। এ নিয়ে গত ২০ এপ্রিল সকালে দু’দল লোকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যায় একই গ্রামের নুর মিয়ার ছেলে সৈয়দ মিয়া। এ ঘটনায় মৃত সৈয়দ মিয়ার পিতা নুর মিয়া বাদী হয়ে বানিয়াচং থানায় ১০৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। ওই হত্যা মামলায় মৃত সমছু মিয়া ১৯ নং আসামী। হত্যার ঘটনার পর থেকে সমছু মিয়া পুলিশি গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছিল।
কিন্তু প্রতিপক্ষ এই ঘটনাকে আড়াল করতে মৃত সৈয়দ মিয়াকে তালাক দেয়া স্ত্রী প্রকৃত আসামী ছবুর মিয়া বোন লুৎফা বেগম নামে এক মহিলাকে মৃত সৈয়দ মিয়ার মিথ্যা স্ত্রী বানিয়ে তাকে বাদী করে হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট-৪ এর আদালতে আব্দুল আজিজ চৌধুরীসহ ২৫ জনকে আসামী করে গত ৩০ এপ্রিল একটি উদ্দেশ্যে প্রনোদিত হত্যা মামলা দায়ের করানো হয়। কিন্তু আদালত দীর্ঘ শুনানী শেষে লুৎফা বেগম এর দায়েরকৃত মামলাটি স্থগিতাদেশ দেন। এবং সৈয়দ মিয়ার পিতার দায়েরকৃত মামলায় বানিয়াচং থানাকে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।
যে লুৎফা বেগমকে বাদী করে মামলা দায়ের করানো হয়েছে, সে একজন মিথ্যুক ও প্রতারক মহিলা। লুৎফা জীবিত পিতাকে মৃত বলে মৌলবীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ২নং ভুনবি ইউনিয়নের বাউয় গ্রামের নানার বাড়ীতে জন্ম নিবন্ধন করে। এখানেও স্বামী হিসাবে মৃত সৈয়দ মিয়ার নাম নাই।
এদিকে গত ৬ মে মৃত সমছু মিয়ার মেয়ে শিল্পী আক্তার বাদী হয়ে লুটপাট ও মারধোরের অভিযোগ এনে হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট-৪ এর আদালতে আব্দুল আজিজ চৌধুরীসহ ৮৫ জনকে আসামীকে একটি মামলা দায়ের করা হয়। সমছু মিয়ার মেয়ে শিল্পী আক্তার দায়েরকৃত মামলায়ও সমছু মিয়া আহত হবার ব্যাপারে কোন কিছু উল্লেখ নেই। ওই মামলায় সে ১২ নং স্বাক্ষী। এছাড়া ওই সংঘর্ষের ঘটনায় আরো দু’টি মামলা হয়েছে। ওই সব মামলায়ও সমছু মিয়া আহত হবার ব্যাপারে কোন কিছু উল্লেখ নেই। এছাড়া সমছু মিয়া সংঘর্ষে আহত হয়ে কোথাও চিকিৎসা করানোর কোন বৈধ ডকুমেন্ট নেই। তাহলে সে কিভাবে সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ?
অপর দিকে গত ৭ মে তাহেরা বেগম বাদী হয়ে লুটপাটের অভিযোগ এনে আব্দুল আজিজ চৌধুরীসহ ৮৫ জনকে আসামী করে বানিয়াচং থানায় একটি মামলা দায়ের করেন। যার কোন প্রকার ভিত্তি নেই। একটি মামলাবাজ চক্র আমাদের একের পর এক মামলা দিয়ে হয়নারী করে আসছে।
অতএব ২৬ মে হবিগঞ্জের বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ সম্পূর্ণ মিথ্যা, বানোয়টা, সাজানো, ষড়যন্ত্রমুলক ও পরিকল্পিত। আমি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এবং এধরনের সংবাদ যাচাই বাচাই করে প্রকাশ করার জন্য পত্রিকা কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানাচ্ছি।
প্রতিবাদকারী
আব্দুল আজিজ চৌধুরী
গ্রাম, কাউরিয়াকান্দি, বানিয়াচং, হবিগঞ্জ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com