শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

পাচারকারীর হাত থেকে পালিয়ে বাঁচলো শিউলি ॥ বাল্লা সীমান্তের ২৫ জনকে পাচার করেছে দালাল চক্র

  • আপডেট টাইম সোমবার, ২৫ মে, ২০১৫
  • ৪২৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, চুনারুঘাট থেকে ॥ নিজের বুদ্ধিমত্তায় পাচারকারীর হাত থেকে পালিয়ে বাঁচলো চুনারুঘাটের শিউলি। মোটা অংকের টাকায় চাকরির প্রলোভন দেখিয়ে একই গ্রামের পাশের বাড়ীর দুলাল নামের এক লোক তাকে পাচারের উদ্দেশ্যে বাড়ী থেকে নিয়ে যায়। নানা কৌশল ও বুদ্ধিমত্তায় পাচারকারীর হাত থেকে রক্ষা পায় শিউলি। চাঞ্চল্যকর এ ঘটনায় গত ১৯ মে হবিগঞ্জে মানব পাচার অপরাধ ট্রাইব্যুনালে সাইফুল ইসলাম দুলাল নামের ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছেন শিউলি আক্তার। হবিগঞ্জে এ ধরনের মামলা এটাই প্রথম বলে জানা গেছে। শিউলির বাড়ী চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বগাডুবি গ্রামে। তার বাবার নাম সাব্বির খান।
শিউলি জানান, একই গ্রামের মৃত ফিরোজ মিয়ার পুত্র দুলাল তাদের বাড়ীতে আসা যাওয়া করতো। এ সুযোগে সে তাকে চাকরির প্রলোভন দেখায়। শিউলি সরল বিশ্বাসে গত ৩ মে দুলালের সাথে চাকরির পাওয়ার উদ্দেশ্যে বাড়ী থেকে রওয়ানা দেয়। এক সময় যুবতী শিউলিকে হবিগঞ্জের আশরাফ জাহান কমপ্লেক্সের ফুড ভ্যালেজে এনে অপরচিত এক ব্যক্তির সাথে পরিচয় করিয়ে দেয় দুলাল। ওই অপরিচিত ব্যক্তি তাকে ট্রেনিং এর জন্য ঢাকায় নিতে চাইলে শিউলি তার বাবার সাথে আলাপ করার কথা বলে ফুড ভ্যালেজের বাইরে এসে বাবা সাব্বিরকে ফোনে বিষয়টি জানায়। এরই মধ্যে শিউলিকে নিয়ে ওই অপরিচিত ব্যক্তি ঢাকার উদ্দেশ্যে হোটেল ত্যাগ করে। ঘটনা আঁচ করতে পেরে শিউলির আত্মীয়রা হবিগঞ্জ এসে শিউলিকে বাস স্ট্যান্ড থেকে উদ্ধার করে বাড়ী নিয়ে আসেন। শিউলি বর্তমানে তার বাবার হেফাজতে রয়েছেন। শিউলিকে পাচারের ঘটনা নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সাম্প্রতিক সময়ে চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্ত এলাকার বিভিন্ন গ্রাম থেকে ২৫ জন লোককে অবৈধ পথে মালয়েশিয়ায় পাচার করা হয়েছে। ওই ২৫ জন লোকের কোন হদিস নেই। খোজ নিয়ে জানা গেছে, গাজীপুর ইউনিয়নের টেকেরঘাট গ্রামের সুলেমান মিয়ার পুত্র আব্দুল বাছির (২১), সুন্দর আলীর পুত্র জামাল (২৫), বাল্লা গ্রামের মরফত উল্লাহ’র পুত্র মতলিব মিয়া (৩৫), আশরাফ উল্লাহ’র পুত্র সেলু মিয়া (২১), জমির আলীর পুত্র লাভলু মিয়া, গোবরখলা গ্রামের মজিবুর রহমানের পুত্র মোজাম্মেল হক (২১), খেলু মিয়ার পুত্র গাজীপুর হাই স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাশকৃত রাসেল মিয়া, আঞ্জব আলীর পুত্র গাজীপুর হাই স্কুর এন্ড কলেজ থেকে এইচএসসি পাশ মুকতাজিল, দিলু মিয়ার পুত্র জসিম (২২), দিঘীরপাড় গ্রামের আব্দুল হাই’র পুত্র জসিম (২৫), গাজীপুর ইউনিয়নের আলীনগর গ্রামের ময়না মিয়া (২৩), বড়জুস গ্রামের সাইফুল মিয়া (২১) দালালের খপ্পরে পড়ে মালয়েশিয়ায় ফাড়ি জমায়। তাদের ভাগ্যে কি ঘটেছে কেউ জানতে পারেন নি। এদিকে শিউলির পাচারের বিষয়টি স্থানীয় ভাবে মিমাংশা করতে এলাকায় কয়েক দফা শালিস হয়েছে। কিন্তু কোন সুরাহা হয়নি। ফলে শিউলি আদালতের আশ্রয় নেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com