শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

হবিগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং এর নতুন কমিটি গঠন ॥ অ্যাডঃ আবুল খায়ের আহবায়ক-আলমগীর চৌধুরী সদস্য সচিব ॥ জামাত-শিবিরকে পুলিশ মাথা তুলে দাঁড়াতে দেবে না-এমপি আবু জাহির ॥ এই দেশ জনতাকে সাথে নিয়ে আমরাই রক্ষা করব-ডিআইজি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ মে, ২০১৫
  • ৫৫৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে কমিউনিটি পুলিশিং মত-বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট আবু জাহির বলেন, ’৭১ সালে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী সন্ত্রাসী অপশক্তি জামাত-শিবিরকে এ দেশে আর কখনও মাথা তুলে দাঁড়াতে’দেয়া হবে না। তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধ চলাকালে পুলিশ বাহিনীর সদস্যরাই পাকবাহিনী ও তাদের দোসর রাজাকারদের বিরুদ্ধে অস্ত্র হাতে প্রতিরোধ গড়ে তুলে। এতে তখন শহীদ হন অনেক বীর পুলিশ সদস্যরা। আর এই স্বাধীন বাংলাদেশের মাটিতে জামাত-শিবির সহিংসতা সৃষ্টি করে পেট্রোল বোমা ছুড়ে সাধারণ মানুষ ও পুলিশ হত্যা করবে তা পুলিশ বাহিনী সহ্য করবে কেন? বিশেষ অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান বলেন পিপিএম বলেন, Untitled-1 copy.jpgeআমরা মুক্তিযোদ্ধার সন্তান। এই দেশ জনতাকে সাথে নিয়ে আমরাই রক্ষা করব। তিনি বলেন, সামাজিক-রাজনৈতিক সন্ত্রাস, ইভটিজিং সহ নানা অপরাধ দমনে পুলিশ প্রশাসনের ভাবনায় গঠিত কমিউনিটি পুলিশিং কার্যক্রমে কোন স্বাধীনতা বিরোধী শক্তি, ৭১’এর রাজাকার বা তাদের কোন সহযোগি সম্পৃক্ত থাকতে পারবে না। তিনি অসাবধনতা বশত হবিগঞ্জ জেলায় গঠিত জেলা, পৌরসভা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড  কমিউনিটি পুলিশিং কমিটিতে স্বাধীনতা বিরোধী কোন ব্যক্তি থেকে থাকলে তাকে বের করে দিতে হবিগঞ্জের পুলিশ সুপার জয় দেব ভদ্রকে নির্দেশ দেন। এছাড়া তিনি হবিগঞ্জকে অচিরেই মাদক ও বখাটে মুক্ত করার ঘোষনাও দেন।
গতকাল বুধবার দুপুরে হবিগঞ্জ জেলা কমিউিনিটি পুলিশিং বিষয়ক এক মতবিনিময় সভা জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার জয় দেব কুমার ভদ্র এর সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশেষ অতিথি ডিসি মোঃ জয়নাল আবেদীন, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম, পিপি আকবর হোসেন জিতু, নবীগঞ্জ পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন চৌধুরী, চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন সামছু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, চেম্বার সভাপতি মোতাচ্ছিরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, লাখাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহফুজুর রহমান মাহফুজ প্রমুখ।
পরে হবিগঞ্জের সিনিয়র আইনজীবি অ্যাডভোকেট মোঃ আবুল খায়েরকে আহবায়ক ও নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলমগীর চৌধুরীকে সদস্য সচিব করে জেলা কমিউনিটি পুলিশিং এর ৩১ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটি ও ৫জন এমপিসহ ১৫ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com