সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৯:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
শহরের খাজা গার্ডেন সিটিতে আগুন ॥ অল্পের জন্য রক্ষা ২৫ পৌরসভার তফশিল ঘোষণা ॥ শায়েস্তাগঞ্জে মনোনয়পত্র দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর ॥ ভোট ২৮ ডিসেম্বর বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্র এর উদ্যোগে আর্থিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ তরুণ প্রজন্মকে দক্ষতা অর্জনের দিকে আগ্রহী করে তুলতে হবে ভেজাল বিরোধী অভিযানে হবিগঞ্জ শহরের ফুড ভিলেজ ও স্কাই কুইন রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা জরিমানা নবীগঞ্জে সিএনজি নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১ ॥ মহিলা-শিশুসহ একই পরিবারের ৫ সদস্য আহত শহরের বিশিষ্ট ব্যবসায়ী রুবেল চৌধুরীর মৃত্যুতে আইএফসি নেতৃবৃন্দের শোক শহরের শ্মশানঘাট এলাকায় মোটর সাইকেলের ধাক্কায় আহত মহিবুর চৌধুরী লন্ডনীর ইন্তেকাল বানিয়াচঙ্গে পাখি শিকারীকে আটক করা নিয়ে লঙ্কাকান্ড মাহবুবুল আলম হানিফ ও তাঁর স্ত্রীর সুস্থতা কামনায় জেলা যুবলীগের মিলাদ মাহফিল শহরের বিভিন্ন স্থানে অভিযানে শতাধিক টমটম-সিএনজি আটক
নবীগঞ্জ-বাহুবল আসনে আওয়ামীলীগ প্রার্থী শাহনেওয়াজ মিলাদ গাজী

নবীগঞ্জ-বাহুবল আসনে আওয়ামীলীগ প্রার্থী শাহনেওয়াজ মিলাদ গাজী

এক্সপ্রেস রিপোর্ট ॥ আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে ৩শ আসনে দলীয় প্রার্থীর তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। গত বুধবার ও বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত ৬ দফা দলের পার্লামেন্টারী বোর্ডের সভায় এ তালিকা চূড়ান্ত করা হয়। আজ শুক্রবার বেলা ১১টায় আওয়ামী লীগের পার্লামেন্টারী বোর্ডের মুলতবি বৈঠকে চুলচেরা বিশ্লেষণ করে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের হাতে দলীয় সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত দলের মনোনয়নপত্র তুলে দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে প্রাথমিকভাবে ৩শ’ আসনে প্রার্থীর তালিকা ঘোষণা করা হলেও পরে ১৪ দলের সঙ্গে বসে আলোচনা করে সার্বিক বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
দু’টি বিষয় সামনে রেখে দলীয় প্রার্থী চূড়ান্ত করছে আওয়ামী লীগ। বিএনপি নির্বাচনে না আসলে বর্তমান এমপিরাই অগ্রাধিকার পাবেন। তবে বিএনপি নির্বাচনে আসলে যেমন প্রার্থী দরকার, ঠিক তেমন প্রার্থীও রাখা হচ্ছে তালিকায়। এ কারণে এখন মনোনয়ন পাওয়া প্রার্থীদের অনেকেরই কপাল পুড়তে পারে শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে এলে। কিছু আসনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে জাতীয় পার্টি (এ), জেপি এবং ১৪ দলের শরিক দলগুলোর সঙ্গে কথা বলবে আওয়ামী লীগ। মনোনয়নপত্র প্রত্যাহারের ঠিক আগে এসব আসনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।
জানা গেছে, যেসব প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে, তাদের অনেককেই ইতিমধ্যে মৌখিকভাবে বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। পাশাপাশি ওইসব আসনের মনোনয়ন প্রত্যাশী অন্য নেতাদের দল মনোনীত প্রার্থীদের পক্ষে কাজ করে নৌকাকে বিজয়ী করার নির্দেশনা দেয়া হয়েছে। সূত্র জানায়, নির্বাচন কমিশন এবং সারা দেশের সব জেলা প্রশাসকের কাছে দলের আসনওয়ারী প্রার্থীর নাম পাঠানো হবে। নির্বাচন কমিশন ও জেলা প্রশাসকদের কাছে প্রতি আসনের জন্য সম্ভাব্য দুই প্রার্থীর নাম পাঠানোর জন্য প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। ঋণ খেলাপী কিংবা অন্য কোন কারণে প্রার্থিতা বাতিলের আশংকায় বিকল্প প্রার্থীর নাম পাঠানোর সিদ্ধান্ত দেয়া হয়। আওয়ামী লীগের পার্লামেন্টারী বোর্ডে এবার সিদ্ধান্ত হয়েছে, যারা দলবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হবেন এবং মনোনয়ন বঞ্চিত হয়ে নিজ-নিজ এলাকায় বিদ্রোহের চেষ্টা করবেন, তাদেরকে দল থেকে বহিষ্কার করা হবে।
সূত্রে জানা গেছে, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর পুত্র শাহ নেওয়াজ মিলাদ গাজীকে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে দলের পার্লামেন্টারী বোর্ড মনোনীত করেছে। গতকাল দুপুর থেকেই নবীগঞ্জ-বাহুবল এলাকায় প্রচার হয়। গতকাল গভীর রাত পর্যন্ত বিভিন্ন স্থান থেকে এ খবরের সত্যতা জানতে চেয়ে পত্রিকা অফিসে ফোন করেন।
প্রকাশ, দেওয়ান ফরিদ গাজী মারা যাবার দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজী এলাকায় পিতার শুন্যস্থান পুরণে দলীয় কর্মকান্ডে অংশগ্রহণ ছাড়াও এলাকার উন্নয়নে কাজ করেন। ঝাপিয়ে পড়েন মানুষের সুখে-দুঃখে। এলাকায় কাজ করার পাশাপাশি তিনি দলের হাই কমান্ডের সাথেও যোগাযোগ রক্ষা করেন। এদিকে মিলাদ গাজীর দলীয় মনোনয়নের জন্য চুড়ান্ত হবার খবর নির্বাচনী এলাকায় প্রচার হলে বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com